Bhangar Bomb Blast: ভাঙড় বিস্ফোরণে NIA তদন্তের দাবি জানিয়ে এজেন্সিকে চিঠি নওশাদের

Bhangar Bomb Blast: এগরার ভয়াবহ বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই বাংলাকে নাড়িয়েছিল বজবজের বিস্ফোরণ। আবার তার মধ্যেই ভাঙড়কাণ্ড। কাশীপুর থানার চালতাবেড়িয়া অঞ্চলে একটি বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়।

Bhangar Bomb Blast: ভাঙড় বিস্ফোরণে NIA তদন্তের দাবি জানিয়ে এজেন্সিকে চিঠি নওশাদের
ভাঙড়ে এনআইএ তদন্তের দাবি জানিয়ে চিঠি নওশাদের চিঠি
Follow Us:
| Edited By: | Updated on: May 24, 2023 | 10:37 AM

ভাঙড়: বিস্ফোরণকাণ্ডে এনআইএ তদন্তের দাবি জানিয়ে এজেন্সিকে চিঠি দিলেন আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি। ভাঙড়ে তৃণমূল নেতার বাড়িতে মঙ্গলবার বিস্ফোরণের পরে আজও থমথমে এলাকা। কী থেকে বিস্ফোরণ, তা নিয়ে ধন্দ। বিরোধী আইএসএফ-এর অভিযোগ, বোমা ফেটেই বিস্ফোরণ হয়। প্রশ্ন উঠছে, কোথা থেকে আসছে এত বোমা। পুলিশের নজরদারি এড়িয়ে পঞ্চায়েত ভোটের মুখে বোমা মজুত হচ্ছে কী ভাবে? ঘটনাস্থল থেকে ইতিমধ্যেই নমুনা জোগাড় করেছে পুলিশ। শুরু হয়েছে তদন্তও। বিস্ফোরণের ঘটনায় এনআইএ-র তদন্ত দাবি করেছেন ভাঙড়ের বিধায়ক ও আইএসএফ নেতা নওশাদ সিদ্দিকি।

এগরার ভয়াবহ বিস্ফোরণের রেশ কাটতে না কাটতেই বাংলাকে নাড়িয়েছিল বজবজের বিস্ফোরণ। আবার তার মধ্যেই ভাঙড়কাণ্ড। কাশীপুর থানার চালতাবেড়িয়া অঞ্চলে একটি বাড়িতে ভয়াবহ বিস্ফোরণ হয়। রোশনা বিবি নামে এক মহিলা আহত হন। প্রাথমিকভাবে জানা গিয়েছে, যে বাড়িতে বিস্ফোরণ হয়েছে, সেটি তৃণমূল নেতা সরিফুল মোল্লার। এই ঘটনায় আইএসএফের তরফে প্রথম থেকেই অভিযোগ করা হচ্ছে, পঞ্চায়েত নির্বাচনের আগে বোমা মজুত করা হচ্ছিল তৃণমূল নেতার বাড়িতে। সেই মজুত বোমা ফেটেই দুর্ঘটনা ঘটেছে।

যদিও তৃণমূলের তরফ থেকে অন্য দাবি করা হয়। তৃণমূল নেতা আরাবুল ইসলামের দাবি, আহত মহিলা রোশনা বিবিকে বারবার আইএসএফ করার জন্য চাপ দেওয়া হচ্ছিল। কিন্তু তিনি সেই প্রস্তাবে রাজি হননি। সেই কারণেই বিস্ফোরণ হয়েছে বলে অভিযোগ।

এই ঘটনার নেপথ্যে আসল কারণ কী, তা খতিয়ে দেখতে আইএসএফের তরফে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দাদের দিয়ে তদন্তর করানোর দাবি তোলা হয়েছে। আইএসএফ বিধায়ক নওশাদ সিদ্দিকি সেক্ষেত্রে এনআইএ তদন্তের দাবি জানিয়েছেন।