Gobindra Chandra Naskar: প্রয়াত গোবিন্দ চন্দ্র নস্কর, তৃণমূলের প্রাক্তন সাংসদ রাজ্যের প্রাক্তন মন্ত্রীও ছিলেন

Ex MLA: বার্ধক্য জনিত অসুস্থতা নিয়ে গত দেড়মাস ধরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি।

Gobindra Chandra Naskar: প্রয়াত গোবিন্দ চন্দ্র নস্কর, তৃণমূলের প্রাক্তন সাংসদ রাজ্যের প্রাক্তন মন্ত্রীও ছিলেন
গোবিন্দ চন্দ্র নস্কর
Follow Us:
| Edited By: | Updated on: Sep 03, 2022 | 4:05 PM

বাসন্তী: প্রয়াত হলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী গোবিন্দ চন্দ্র নস্কর। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। বার্ধক্য জনিত অসুস্থতা নিয়ে গত দেড়মাস ধরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। শুক্রবার রাত ৮টা ৫৫ মিনিট নাগাদ মৃত্যু হয় তাঁর। তৃণমূল কংগ্রেস গঠনের পর থেকেই দক্ষিণ ২৪ পরগনা তৃণমূলের জেলা সভাপতি ছিলেন। ২০০৯ সালে বনগাঁ লোকসভা কেন্দ্র থেকে জিতে সাংসদ হন তিনি। ২০১৬ সালে বাসন্তী বিধানসভা কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটে জিতে বিধায়ক হয়েছিলেন তিনি। সেই ভোটে আরএসপি-র সুভাষ নস্করকে হারান তিনি। সুভাষ নস্কর ছিলেন বাসন্তী কেন্দ্রের সাত বারের বিধায়ক।

গোবিন্দ চন্দ্র নস্কর ১৯৭১ সালে ক্যানিং পশ্চিম বিধানসভা কেন্দ্র থেকে জিতে প্রথম বার বিধায়ক হয়েছিলেন। কংগ্রেসের টিকিটে জিতেছিলেন তিনি। সিদ্ধার্থ শঙ্কর রায়ের মন্ত্রিসভায় শিক্ষা ও স্বাস্থ্য মন্ত্রী ছিলেন তিনি।  গোবিন্দ চন্দ্র নস্কর জয়নগর লোকসভা কেন্দ্র থেকে জেতা তৃণমূলের সাংসদ প্রতিমা মণ্ডলের বাবা।

১৯৪১ সালের ২১ এপ্রিল দক্ষিণ ২৪ পরগনার গৌড়দহতে জন্মেছিলেন গোবিন্দ। ইতিহাসের স্নাতকোত্তর ছিলেন তিনি। পড়াশোনা করেছেন কলকাতা এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। পেশায় শিক্ষক ছিলেন তিনি। ১৯৬১ সালে উমা নস্করকে বিয়ে করেছিলেন তিনি। জয়নগরের তৃণমূল সাংসদ প্রতিমা তাঁর মেয়ে।