Sarawasti Pujo 2023: তপ্ত ভাঙড় আজ বাগদেবীর আরাধনায় মাতোয়ারা, কোথাও ‘স্ট্যাচু অফ লির্বার্টি’ তো কোথাও ‘ফিফা বিশ্বকাপ’, বাংলা জুড়ে থিমের সরস্বতী বন্দনা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: শর্মিষ্ঠা চক্রবর্তী

Updated on: Jan 26, 2023 | 10:33 AM

Sarawasti Pujo 2023: সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন হিসাবে এই পুজোর আয়োজনে সামিল হন এলাকার সকল সম্প্রদায়ের মানুষ। সব মিলিয়ে ১৩ বর্ষে সবার নজর কড়ল কুলবেড়িয়ার মাকালী সংঘ।

Sarawasti Pujo 2023: তপ্ত ভাঙড় আজ বাগদেবীর আরাধনায় মাতোয়ারা, কোথাও 'স্ট্যাচু অফ লির্বার্টি' তো কোথাও 'ফিফা বিশ্বকাপ', বাংলা জুড়ে থিমের সরস্বতী বন্দনা
থিমের সরস্বতী পুজো

ভাঙড়:  রাজনৈতিক আবহে তপ্ত ভাঙড়ে আজ কেবলই খুশির আমেদ। বাগদেবীর আরাধনায় মাতল ভাঙড়। দুর্গা পুজো, কালী পুজোর পর এবার সরস্বতী পুজো করে তাক লাগিয়ে দিল ভাঙড়ের কুলবেড়িয়া গ্রাম। নিউ টাউন লাগোয়া কলকাতা লেদার কমপ্লেক্স থানা এলাকার কুলবেড়িয়া গ্রামে সরস্বতী পুজোর থিম হিসাবে আমেরিকার ‘স্ট্যাচু অফ লিবার্টি’কে বেছে নেওয়া হয়েছে। প্রায় ১৩০ ফুট মণ্ডপের ওপর সুবিশাল ‘স্টাচু অফ লিবার্টি’ মূর্তি। গোটা মণ্ডপ জুড়ে লেজার রশ্মির খেলা। তার ভিতর সুসজ্জিত বাগদেবী। সাম্প্রদায়িক সম্প্রীতির নিদর্শন হিসাবে এই পুজোর আয়োজনে সামিল হন এলাকার সকল সম্প্রদায়ের মানুষ। সব মিলিয়ে ১৩ বর্ষে সবার নজর কড়ল কুলবেড়িয়ার মাকালী সংঘ।

বুধবার এই পুজোর উদ্বোধন করেন ভাঙড় ২ পঞ্চায়েত সমিতির সভাপতি আরাবুল ইসলাম, তৃণমূল নেতা সাবির শেখ। সাংসদ শুভাশিস চক্রবর্তী উদ্বোধনে আসতে না পারলেও শুভেচ্ছা জানিয়েছেন। পুজোর মূল উদ্যোক্তা পবিত্র মণ্ডল বলেন, “চারদিন ধরে এখানে সরস্বতী পুজো উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাছাড়া এলাকার সাধারণ আর্ত পীড়িত মানুষের জন্য ভোগ বিতরণ, বস্ত্র বিতরণ অনুষ্ঠান হবে।” আরাবুল বলেন, “ভাঙড় মুসলিম প্রধান এলাকা হলেও এখানে ঘরে ঘরে সরস্বতীর আরাধনা করা হয়। অনেক বারোয়ারি ও ক্লাব সংগঠন ছোট বড় মাঝারি মাপের পুজো করলেও এত বড় মণ্ডপ আর কোথাও নেই। এটা আমাদের জেলার সেরা সরস্বতী পুজো।”

এই খবরটিও পড়ুন

এদিকে, সরস্বতী পূজার থিমে ফিফা বিশ্বকাপ গড়ে তাক লাগালেন পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ভৈরবপুর গ্রামের, ভৈরবপুর ‘আমরা নবীন সংঘ’ ক্লাবের সদস্যরা । বেশ কয়েক বছর ধরেই সরস্বতী পুজোর নানান থিম করে আসছেন এই ক্লাব সংগঠনের কর্মকর্তারা। এই বছরের তাঁঁদের থিম ফিফা বিশ্বকাপ। তৈরি করা হয়েছে ফুটবল খেলার মাঠ, বিশ্বকাপের আদলে তৈরি করা হয়েছে মণ্ডপ, এমনকি মেসি-সহ অন্যান্য খেলোয়াড়দেরও ফুটিয়ে তোলা হয়েছে এই পূজা মণ্ডপে। বুধবার বিকালে পুজোর উদ্বোধন করেন চন্দ্রকোণা বিধানসভার বিধায়ক অরূপ ধাঁড়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla