ভর্তি লোকের মাঝেই ব্রাঞ্চে গ্রাহকের ঘৃণ্য আচরণের শিকার ব্যাঙ্ক কর্মী! অনান্য মহিলারাও স্তম্ভিত

Baruipur: রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে ঢুকে দাদাগিরি ও ব্যাঙ্ক কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের পঞ্চায়েত সদস্যার স্বামীর বিরুদ্ধে।

ভর্তি লোকের মাঝেই ব্রাঞ্চে গ্রাহকের ঘৃণ্য আচরণের শিকার ব্যাঙ্ক কর্মী! অনান্য মহিলারাও স্তম্ভিত
সিসিটিভিতে গোটা ঘটনা ধরে পড়েছে
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2021 | 2:39 PM

বারুইপুর: আঙুল উঁচিয়ে ডেস্ক চাপড়ে শাসাচ্ছেন এক ব্যক্তি। উল্টোদিকে দাঁড়িয়ে তাঁকে বোঝানোর চেষ্টা করছেন ব্যাঙ্কের এক কর্মী। কিন্তু নাছোড়বান্দা সেই ব্যক্তি কিছুই বুঝতে অক্ষম। গোটা ঘটনাটি সে সময় মোবাইলে ক্যামেরাবন্দি করছিলেন ব্যাঙ্কেরই অন্য এক কর্মী। অভিযুক্তের নজর পড়ে সে দিকে। ঘুরে গিয়ে তাঁর দিকে তেড়ে যান অভিযুক্ত। তাঁর হাত থেকে ছোঁ মেরে মোবাইলটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। তিনি পিছিয়ে এলে, তাঁর দিকে রীতিমতো তেড়ে যান ওই ব্যক্তি। ব্যাঙ্ককর্মীর জামার কলার ধরার চেষ্টা করেন। ব্যাঙ্কের অনান্য কর্মীরা ততক্ষণে দৌঁড়ে এসে তাঁকে প্রতিহত করার চেষ্টা করছেন। গোটা ঘটনা ব্যাঙ্কেরই সিসিটিভিতে ধরা পড়েছে। রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কে ঢুকে দাদাগিরি ও ব্যাঙ্ক কর্মীকে মারধরের অভিযোগ উঠল তৃণমূলের পঞ্চায়েত সদস্যার স্বামীর বিরুদ্ধে। বারুইপুরের খাসমল্লিক এসবিআই ব্রাঞ্চের ঘটনা।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের  ফর্ম দেওয়া হচ্ছে দুয়ারে সরকারের বিভিন্ন ক্যাম্প থেকে। সেক্ষেত্রে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার প্রয়োজন রয়েছে । আর তাতেই ব্যাঙ্কগুলির প্রায় প্রত্যেকটি শাখাতেই লম্বা লাইন। সিসিটিভিতে যে ঘটনাটি দেখা যাচ্ছে, সেটি ২৬ অগস্টের। সেদিন এসবিআই-এর ওই শাখায় কাজে এসেছিলেন হরিহরপুর পঞ্চায়েতের সদস্যা রাবিয়া বাঁশুরি এবং তার স্বামী ওয়াইদুল রহমান।

ব্যাঙ্ক সূত্রে জানা গিয়েছে, কাজে কিছুটা দেরি হচ্ছিল। ওয়াইদুলকে অপেক্ষা করতে বলা হয়েছিল। তাতেই রেগে যান ওই ব্যক্তি। রীতিমতো ব্যাঙ্ক কর্মীকে শাসাতে থাকেন। আঙুল উঁচিয়ে ধমক দিতে থাকেন তিনি। ব্যাঙ্কের অন্য এক কর্মী গোটা বিষয়টি মোবাইলে ভিডিয়ো করছিলেন। সেটা নজরে পড়তে আরও ক্ষেপে যান ওই ব্যক্তি।

অভিযোগ, পঞ্চায়েত সদস্যার স্বামী ব্যাঙ্ককর্মীর দিকে রীতিমতো তেড়ে আসেন। তাঁর হাত থেকে মোবাইল ফোনটি ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। কোনওক্রমে মোবাইলটি সরিয়ে নিলে ওই ব্যক্তির দিকে তেড়ে মারতে আসেন অভিযুক্ত। মোবাইলের ক্যামেরায় গোটা দৃশ্য ধরা না পড়লেও, ব্যাঙ্কের সিসিটিভিতে সবটাই ধরা রয়েছে।

সেই ভিডিয়ো এখন ভাইরাল হয়েছে। তারপরেই রবিবার রাতে বারুইপুর থানায় স্টেট ব্যাঙ্ক বেঙ্গল সার্কেলের পক্ষ থেকে ডেপুটি জেনারেল সেক্রেটারি অরুণ রায় অভিযোগ দায়ের করেন। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

অরুণ রায় বলেন, “গত বৃহস্পতিবার একটি অবাঞ্ছনীয় ঘটনা ঘটে। লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে অ্যাকাউন্ট খোলার চাপ বেড়েছে। সেক্ষেত্রে ব্যাঙ্ক কর্মীরা সাধ্যের বাইরে গিয়ে কাজ করছেন। সেক্ষেত্রে সীমিত সময়ের বাইরেও কাজ করছেন তাঁরা। অনেকক্ষেত্রে বলা হচ্ছে পরের দিন আসতে। কিন্তু অ্যাকাউন্ট খোলা হয়ে যাচ্ছে। বিজনেস আওয়ার্সের বাইরেই ওই ভদ্রমহিলা ও তাঁর স্বামী আসেন। তাঁরা গালিগালাজ করেছেন। নোংরা আচরণ করেছেন। অ্যাকাউন্ট খোলার সময়ে বিশাল লাইন পড়ে। কিন্তু তাঁরা লাইন না দাঁড়াতে চেয়ে নির্দিষ্ট সময়ের পরে এসেছেন। ব্যাঙ্কে তাঁদের ঢুকতেও দেওয়া হয়। কিন্তু অপেক্ষা করতে বলা হয়েছিল। আমাদের এক কর্মীকে চড় মারা হয়েছে। মোবাইল কেড়ে নেওয়া হয়েছে।” ব্যাঙ্ককর্মীরা নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ করেন তিনি।

স্থানীয় হরিহরপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলের প্রধান কমল মিত্র বলেন, “বিষয়টা জানতাম না। আপনাদের কাছে প্রথম শুনলাম। খোঁজ নিয়ে দেখবেন।”কিন্তু এখনও পর্যন্ত ওই ব্যক্তির বিরুদ্ধে পদক্ষেপ করা হয়নি। প্রশ্ন উঠছে, তৃণমূলের পঞ্চায়েত সদস্যার স্বামী বলেই কি পদক্ষেপ করতে দেরি?  আরও পড়ুন: বয়স ষাট পেরিয়েছে, স্রেফ একটা কথাতেই বহু তরুণীকে মুগ্ধ করেছেন! হোটেলেই কাজ হাসিল…