‘চৌকাঠ পেরলেই ভাইপো…’, কাঁথির সভা থেকে কিসের ইঙ্গিত দিলেন শুভেন্দু

যুব তৃণমূলের সভাপতি 'উপসর্গহীন ভাইরাস' বলে কটাক্ষ করেছিলেন নিজের সভা থেকে। তার পাল্টা দিয়ে প্রাক্তন পরিবহণ মন্ত্রী ডায়মন্ড হারবারের সাংসদকে 'তৃণমূলে ক্যানসার' বলে আখ্যা দেন

'চৌকাঠ পেরলেই ভাইপো...', কাঁথির সভা থেকে কিসের ইঙ্গিত দিলেন শুভেন্দু
অলংকরণ-অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jan 03, 2021 | 6:43 PM

পূর্ব মেদিনীপুর: “আর একটা ধাপ চৌকাঠ পেরোলেই…ভাইপো”। গরু ও কয়লা পাচারের মামলায় কেন্দ্রী তদন্তকারী সংস্থার নজর যে এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়দের (Abhishek Banerjee) দিকে, সেই ইঙ্গিত কাঁথির রবিবাসরীয় সভা থেকে দিয়ে রাখলেন বিজেপি নেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। যুব তৃণমূলের সভাপতি ‘উপসর্গহীন ভাইরাস’ বলে কটাক্ষ করেছিলেন নিজের সভা থেকে। তার পাল্টা দিয়ে প্রাক্তন পরিবহণ মন্ত্রী ডায়মন্ড হারবারের সাংসদকে ‘তৃণমূলে ক্যানসার’ বলে আখ্যা দেন।

বিজেপিতে যত সময় শুভেন্দু কাটাচ্ছেন, তাঁর শরীরী ভাষাও যেন ততটাই আগ্রাসী হয়ে উঠছে। এদিনও তা স্পষ্টভাবে ধরা পড়ে। ছেড়ে আসা দলকে তিনি ‘তৃণমূল প্রাইভেট লিমিটেড কোম্পানি’ বলে তোপ দাগেন। তিনি বলেন, “এই কোম্পানিতে তুলে ফেলে দেওয়ার দায়িত্ব আমিও নিয়েছি।” দিলীপ ঘোষের সঙ্গে একজোট হয়ে তিনি এই কাজে সফল হবেন বলেই দাবি করেন। আগের কায়দাতেই এদিনও হুঁশিয়ারির সুরে তাঁকে বলতে শোনা যায়, “একবার খালি নির্বাচনী আচরণবিধি চালু হতে দেন। যে মালগুলোকে ভাইপো পাঠিয়েছে, তাদের অবস্থা কী হয় শুধু দেখবেন। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ভোট হবে। বেশি বাহাদুরি করলে ঠ্যাঙানি খাবে।”

আরও পড়ুন: প্রতীক্ষার অবসান! ছাড়পত্র পেল ‘১০০ শতাংশ নিরাপদ’ জোড়া করোনা প্রতিষেধক

গরু ও কয়লা পাচারের ইস্যুতেও নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিদ্ধ করেন তিনি। বলেন, “গরুর এনামুল তার নাম তৃণমূল। কয়লার অনুপ মাঝি ওরফে লালা। এবারে বিনয় মিশ্র, রাজ্য তৃণমূল যুবা। আর একটা ধাপ চৌকাঠ পেরোলেই…ভাইপো।” পরক্ষণেই তাঁর কটাক্ষ, “ভাইপো বলছে শুভেন্দু নাকি উপসর্গহীন কোভিড। আরেহ উপসর্গহীন হলে তো বেঁচে যায়, মরে না। তুমি তো তৃণমূল প্রাইভেট কোম্পানির ক্যানসার। এমন পচন লেগেছে যে মাথাতে পৌঁছে গিয়েছে। কেটে বাদও দেওয়া যাবে না।”

আরও পড়ুন: ৩০ শতাংশ ভোট নিয়ে সরকার বানাত মমতা, তাই এত কাটাকাটা-মারামারি: বিজেপি

সাংবাদিকদের মুখোমুখি হয়ে সৌরভ গঙ্গোপাধ্যায়ের স্বাস্থ্য প্রসঙ্গেও মন্তব্য করেন শুভেন্দু। বলেন, “সৌরভের সঙ্গে বাঙালির একটা আলাদা আবেগ আছে। ওনার সঙ্গে আমার ব্যক্তিগত সম্পর্ক খুব ভালো। গতকাল থেকেই ভগবানের কাছে প্রার্থনা করছি দ্রুত যাতে উনি সুস্থ হয়ে ওঠেন।”