শুভেন্দুর জেলায় যুব সংগঠনের খোলনলচে বদলে ফেললেন অভিষেক

পরিবর্তন করা হয়েছে কোলাঘাট, পাঁশকুড়া, সুতাহাটা, নন্দীগ্রাম -১ও ২, ভগবানপুর, খেজুরি, কন্টাই ১ ও ২ ব্লকের তৃণমূল যুব সভাপতি ও সহ-সভাপতির পদাধিকারিকদের। বাকি ব্লকগুলিতেও পরিবর্তন করা হবে কিছুদিনের মধ্যেই।

শুভেন্দুর জেলায় যুব সংগঠনের খোলনলচে বদলে ফেললেন অভিষেক
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 03, 2021 | 9:10 PM

পূর্ব মেদিনীপুর: রাজ্যের যুব তৃণমূল সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) নির্দেশে জেলা-সহ ব্লক স্তরে একাধিক রদবদল করা হয়েছে পূর্ব মেদিনীপুর জেলা যুব তৃণমূল (TMC Youth) নেতৃত্বে। জেলার যুব সভাপতি করা হয়েছে রামনগরের বিধায়ক অখিল গিরির ছেলে সুপ্রকাশ গিরিকে। পাশাপাশি পরিবর্তন করা হয়েছে কোলাঘাট, পাঁশকুড়া, সুতাহাটা, নন্দীগ্রাম -১ও ২, ভগবানপুর, খেজুরি, কন্টাই ১ ও ২ ব্লকের তৃণমূল যুব সভাপতি ও সহ-সভাপতির পদাধিকারিকদের। বাকি ব্লকগুলিতেও পরিবর্তন করা হবে কিছুদিনের মধ্যেই। এই রদবদলের পর রবিবার তমলুকের শিক্ষা ভবনে সাংবাদিক বৈঠক করেন নবনিযুক্ত জেলা যুব তৃণমূল সভাপতি সুপ্রকাশ গিরি।

তিনি বলেন, দলকে শক্তিশালী ও চাঙ্গা করতে এবং একুশের বিধানসভা ভোটে দীর্ঘ লড়াইয়ের জন্য শীর্ষ নেতৃত্বের নির্দেশে এই পরিবর্তন। সুপ্রকাশ মুখে না বললেও শুভেন্দু দলত্যাগের পর শুভেন্দু ঘনিষ্ঠদের পদ থেকে সরিয়ে দেওয়ার জন্যই যে এই পরিবর্তন, সে ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল। কারণ, বেশ কিছু ব্লকের যুব তৃণমূল সভাপতি ও সহ-সভাপতি পদে আগে থেকেই শুভেন্দু ঘনিষ্ঠ ছিলেন।

আরও পড়ুন: ‘চৌকাঠ পেরলেই ভাইপো…’, কাঁথির সভা থেকে কিসের ইঙ্গিত দিলেন শুভেন্দু

এ প্রশ্নের উত্তরে নতুন সভাপতি বক্তব্য, ‘দলে স্বতঃস্ফূর্ততা বেড়েছে শুভেন্দু চলে যাওয়াতে। জেলার ১৬টি বিধানসভায় তৃণমূলের কর্মসূচিতে কোন অংশেই খামতি দেখা যায়নি, উল্টে মানুষের ঝোঁক ও স্বতঃস্ফূর্ততা বেড়েছে। আর তা ধরে রাখার জন্যই জেলায় সভা করতে চলেছেন তৃণমূল কংগ্রেসের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়।’ কিছুদিনের মধ্যেই জেলায় সভা করবেন অভিষেক। দিনক্ষণ নির্দিষ্ট না হলেও এ সপ্তাহের মধ্যেই ঘোষণা করা হবে পূর্ব মেদিনীপুরে কবে আসছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

তবে সংগঠনের খোলনলচে বদলে ফেলার সিদ্ধান্তে ফলে সামনের বিধানসভায় কতটা এগিয়ে থাকতে পারবে তৃণমূল, সেটাই সবচেয়ে বড় প্রশ্ন রাজনৈতিক মহলের।

আরও পড়ুন: ডোনার ফোনে প্রধানমন্ত্রীর ফোন! মিনিট তিনেক কথা বললেন মহারাজ