Rainganj Molestation: ‘সন্তানকে নিয়ে ছিলাম, ওই লোকটা ঘুরে ঢুকে আমার শরীরের নানা জায়গা স্পর্শ করতে থাকে’, ভয়াবহ অভিজ্ঞতা বেসরকারি হাসপাতালে

Rainganj: কিছুদিন আগে তার সন্তানকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাশেই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুর সঙ্গে স্বাভাবিকভাবেই তার মা-ও বেসরকারি হাসপাতালে ছিলেন।

Rainganj Molestation: 'সন্তানকে নিয়ে ছিলাম, ওই লোকটা ঘুরে ঢুকে আমার শরীরের নানা জায়গা স্পর্শ করতে থাকে', ভয়াবহ অভিজ্ঞতা বেসরকারি হাসপাতালে
নিগৃহীত গৃহবধূ (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 8:12 AM

উত্তর দিনাজপুর: সন্তান ভর্তি চিকিত্সার জন্য। আর মাকেই শ্লীলতাহানির অভিযোগ উঠল সেই বেসরকারি হাসপাতালের কর্মীর বিরুদ্ধে। ঘটনাকে ঘিরে উত্তেজনা উত্তর দিনাজপুরের রায়গঞ্জে। এমনকি বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হলে নিগৃহীতার সঙ্গে দুর্ব্যবহার করা হয় বলেও অভিযোগ। দশমীর রাতে এমনই অভিযোগে চরম উত্তেজনা রায়গঞ্জে। যদিও বিল মেটানোর সময়ে এই ধরনের ঘটনা ঘটে থাকে বলে পালটা দাবি নার্সিংহোম কর্তৃপক্ষের।

রায়গঞ্জ ব্লকের বাসিন্দা ওই গৃহবধুর পরিবার জানিয়েছে, কিছুদিন আগে তার সন্তানকে রায়গঞ্জ মেডিক্যাল কলেজ হাসপাতালের পাশেই একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়। শিশুর সঙ্গে স্বাভাবিকভাবেই তার মা-ও বেসরকারি হাসপাতালে ছিলেন।

পরিবারের অভিযোগ, বৃহস্পতিবার রাতে নার্সিংহোমেরই এক কর্মচারী আচমকা ঘরে ঢুকে ওই গৃহবধূর সঙ্গে অশালীন আচরণ করেন। তাঁর শরীরের নানা জায়গায় স্পর্শ করেন বলে অভিযোগ। ওই গৃহবধূ চিৎকার করতেই ওই কর্মী পালিয়ে যান, এমনই বয়ানে জানিয়েছেন নিগৃহীতা। এরপর ফোনে পরিবারের সদস্যদের সবটা জানান তিনি।

নিগৃহীতার কথায়, “আমি সেদিন আমার সন্তানকে নিয়েই প্রায় ঘুমিয়ে পড়েছিলাম। ওই কর্মী ঘরে ঢুকে আমার সঙ্গে অভব্য আচরণ করেন। আমি বুঝতে পেরে তখনই চিত্কার করে উঠি। পালিয়ে যান। পরে নার্সদের বলি। তখন লোকটা বলে তিনি নাকি পাখা ঠিক করতে এসেছিলেন। আমি তখনই তাঁকে একটা টেনে চড় লাগাই। সেদিনই বাড়িতে সব কথা জানাই। ”

পরিবার বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে। শুক্রবার দফায় দফায় কর্তৃপক্ষের কাছে সুরাহা চাইতে যান তাঁরা। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষের তরফে কোনও সঠিক পদক্ষেপ করা হয়নি বলে অভিযোগ। ওই রাতে নার্সিংহোমের সামনে জড়ো হয়ে ক্ষোভ উগড়ে দেন মহিলার পরিজনরা।

সূত্র মারফত জানা যাচ্ছে, অভিযুক্ত কর্মীকে সরিয়ে দেওয়া হয়েছে। অভিযুক্ত ও কর্তব্যে নিষ্ক্রিয়তার অভিযোগে নার্সিংহোম কর্তৃপক্ষের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানিয়েছে রোগীর পরিবার। শুক্রবার রাতে দফায় দফায় উত্তেজনা ছড়ায় বেসরকারি হাসপাতালের সামনে।

খবর পেয়ে রায়গঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছয়। পুলিশ গিয়ে পরিস্থিতি সামাল দেয়। যদিও নার্সিংহোম কর্তৃপক্ষের দাবি, বিল মেটানোর সময় কয়েকজন রোগীর পরিবারের লোকেরা এসব ঝামেলা করেছেন। মিথ্যে অভিযোগ করে থাকেন। এই ধরনের ঘটনা আখছার ঘটে। তবে পুলিশ তদন্ত করলেই সব স্পষ্ট হবে।

তবে ইতিমধ্যেই অভিযুক্তের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। পুলিশ এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি। নিগৃহীতার বয়ান খতিয়ে দেখা হচ্ছে। পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলা হয়েছে। বেসরকারি নার্সিংহোম কর্তৃপক্ষের বয়ানও শোনা হচ্ছে। প্রয়োজনে বেসরকারি হাসপাতালে ভর্তি অনান্য রোগীর পরিজন ও কর্মীদের সঙ্গে কথা বলতে পারে পুলিশ।

আরও পড়ুন: Weather Update: পুজো শেষ মুখ ভার আকাশেরও! দশমীর রাত থেকেই শুরু খেলা, নিম্নচাপে লক্ষ্মীপুজোর আগে ভাসছে এই জেলাগুলি…

আরও পড়ুন: Road Accident: রোগ একই! দশমীর রাতে ফের চিংড়িহাটায় উল্টে গেল বেপরোয়া গতির গাড়ি