কার্যত লকডাউনে হাওয়া খেতে বেরিয়ে খেলেন পুলিশের লাঠিপেটা, চলল ধরপাকড়-ফাইন

রাজ্যজুড়ে করোনা (Corona) গ্রাফ উর্ধমুখী। চলছে মৃত্যু মিছিল। তবু যেন হুঁশ ফিরছে না একদল মানুষের। কার্যত লকডাউন অমান্য করে কারও বেপরোয়া মোটর বাইক ভ্রমণ, কোথাও আবার রাস্তার পাশে জটলা করে আড্ডা। এই পরিস্থিতিতে মঙ্গলবার পুলিশের কড়া অভিযান উত্তর দিনাজপুরে।

কার্যত লকডাউনে হাওয়া খেতে বেরিয়ে খেলেন পুলিশের লাঠিপেটা, চলল ধরপাকড়-ফাইন
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 18, 2021 | 8:52 PM

রায়গঞ্জ: রাজ্যজুড়ে করোনা (Corona) গ্রাফ উর্ধমুখী। চলছে মৃত্যু মিছিল। তবু যেন হুঁশ ফিরছে না একদল মানুষের। কার্যত লকডাউন অমান্য করে কারও বেপরোয়া মোটর বাইক ভ্রমণ, কোথাও আবার রাস্তার পাশে জটলা করে আড্ডা। এই পরিস্থিতিতে মঙ্গলবার পুলিশের কড়া অভিযান উত্তর দিনাজপুরে। মানুষের হুঁশ ফেরাতে এবার ধরপাকড় এমনকি লাঠিপেটাও করতে হল পুলিশকে। কোথাও কোথাও হল আটক তো কোথাও ফাইন।

মঙ্গলবার সরকার নির্ধারিত সময় পেরোতেই উত্তর দিনাজপুর জুড়ে অভিযানে নামে পুলিশ। এদিন চাকুলিয়ার জনতাহাটে পুলিশ অভিযানে গেলে সেখানে কয়েকজন ব্যবসায়ী পুলিশের সঙ্গে বচসায় জড়িয়ে পড়ে। শুরু হয় ধস্তাধস্তি। পাশাপাশি রায়গঞ্জে পুলিশ সুপারের নেতৃত্বে বিশাল পুলিশ বাহিনী এলাকায় এলাকায় টহল দেয়। বেশ কয়েকজন লকডাউন বিধি অমান্যকারীকে এদিন আটক করে পুলিশ। রাজ্যে কার্যত লকডাউনের তৃতীয় দিনে এভাবেই আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিল পুলিশ।

রায়গঞ্জের পুলিশ সুপার সুমিত কুমারের বক্তব্য, গত দুদিন একটু ছাড় দেওয়া হয়েছিল। কিন্তু অনেকেই চালাকি করে প্রেসক্রিপশন নিয়ে ফাঁকি দেওয়ার চেষ্টা করে রাস্তায় অযথা ঘুরে বেড়াচ্ছেন। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে। লকডাউন অমান্যকারীদের এবার গ্রেফতারও করা হচ্ছে।

একই ছবি দেখা গিয়েছে আসানসোলেও। রাজ্য সরকারের তরফে কার্যত লকডাউন ঘোষণা হওয়ার পরেও বিনা প্রয়োজনে ও অকারণে রাস্তায় অনেকেই গাড়ি নিয়ে বেরিয়ে পড়ছেন। বিশেষ করে বিকেলের দিকে এই প্রবণতা বেশি দেখা যাচ্ছে। অনেকেই কারণ ছাড়া স্রেফ হাওয়া খেতে গাড়ি নিয়ে বেরিয়ে পড়ছেন আসানসোলের রাস্তায়। সেই সমস্ত চালকদের এদিন আটক করে পুলিশ।

আরও পড়ুন: রাস্তায় চায়ের দোকানে জটলা, বিনা কারণে আড্ডা! ‘সান্ধ্যমজলিশি’ নজরে এলেই ‘কড়া’ হয়ে উঠবে পুলিশি লাঠি 

কড়া বিধিনিষেধ নিয়ে সতর্ক করতে মঙ্গলবার পুলিশকে সঙ্গে নিয়ে আসানসোল শহরের রাস্তায় নামেন মহকুমাশাসক (সদর) অভিজ্ঞান পাঁজা। তিনি জিটি রোডের ভগৎ সিং মোড়ে যাতায়াত করা সব গাড়ি থামিয়ে চালক ও যাত্রীদের সঙ্গে কথা বলেন। যে বা যারা গাড়ি নিয়ে বেরোনোর সঠিক কারণ বলতে পারেননি, তাদেরকে ফেরত পাঠিয়ে দেওয়ার পাশাপাশি সতর্ক করেন।