Panchayat Election 2023: ‘রক্তের বিজয় চাই না, রক্ত নিয়ে জয় পাওয়া যায় না’, বিস্ফোরক মন্তব্য তৃণমূল বিধায়কের

পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী ঘোষণার পর থেকেই দলীয় নেতৃত্বের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে আব্দুল করিমকে। দলের একাংশ নিজেদের স্বার্থসিদ্ধিতে মগ্ন বলেও অভিযোগ তাঁর। এমনকি ভোট বয়কটের কথাও ভেবেছিলেন বলে জানিয়েছেন তিনি।

Panchayat Election 2023: ‘রক্তের বিজয় চাই না, রক্ত নিয়ে জয় পাওয়া যায় না’, বিস্ফোরক মন্তব্য তৃণমূল বিধায়কের
হিংসার ভোট বাংলায়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2023 | 2:52 AM

ইসলামপুর: ফের বেসুরো ইসলামপুরের তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরী। পঞ্চায়েত ভোটের ফল প্রকাশের দিন ফের দলের একাংশের বিরুদ্ধে সরব হলেন তিনি। পঞ্চায়েত ভোট হিংসা, রক্তাক্ত পরিস্থিতি নিয়ে নিজের অসন্তোষ সংবাদমাধ্যমের সামনে উগরে দিলেন তিনি। আব্দুল করিম সাফ জানালেন, রক্তাক্ত হয়ে জেতাটা তিনি ঘৃণা করেন। সেই সঙ্গে রাজ্য পুলিশের ভূমিকাকেও প্রশ্নের মুখে দাঁড় করিয়েছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশে বলেছেন, “পুলিশ প্রশাসনের হাত বেঁধে রাখবেন না মমতাদি। আপনার এই হাত বেঁধে রাখার জন্যে মানুষ খুন হচ্ছে। পুলিশ নীরব হয়ে দাঁড়িয়ে দেখছে। এটা খুব দুঃখের। আমাদের সরকারের সময় এটা হচ্ছে দেখে আমার খারাপ লাগছে।”

পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী ঘোষণার পর থেকেই দলীয় নেতৃত্বের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে আব্দুল করিমকে। দলের একাংশ নিজেদের স্বার্থসিদ্ধিতে মগ্ন বলেও অভিযোগ তাঁর। এমনকি ভোট বয়কটের কথাও ভেবেছিলেন বলে জানিয়েছেন তিনি। এ নিয়ে আব্দুল বলেছেন, “নির্বাচনের আগেই আমি ভাবছিলাম ভোট বয়কটের ডাক দিই। ওরা ভোট লুটবে এই ভয়ে আমাকে নির্দল হয়ে লড়তে হল। নির্দলদের ভোট দিয়ে মানুষ প্রমাণ দিয়ে দিয়েছে কানাইয়া, জাকির হটাও।”

শীর্ষ নেতৃত্বের কথা না শুনে এক দল গ্রুপবাজিতে লিপ্ত বলেও অভিযোগ ইসলামপুরের তৃণমূল বিধায়কের। এ নিয়ে তিনি বলেছেন, “নেতৃত্বের কথা না শুনে গ্রুপবাজি করেছে। ওরা নেতাদের কথা শোনে না। মমতা এসব পছন্দ করে না।” রক্তের বিনিময়ে ভোটে জয়ের বিরোধিতা করেছেন তিনি। বলেছেন, “যে ভাবে পারো জিততে হবে। রক্তাক্ত করে জেতাটা আমি প্রথম থেকেই ঘেন্না করেছি। রক্তের বিজয় আমি চাই না। রক্ত নিয়ে জয় পাওয়া যায় না। জেতার জন্য খুন করে দাও। যেটা শাসক দল তৃণমূল করছে। পুলিশ মদত দিচ্ছে শাসক দলকে।”