বিহার থেকে মৃতদেহ ভেসে আসতে পারে বাংলায়, জেলা প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ মুখ্যসচিবের

করোনায় আক্রান্ত হওয়ার ফলেই এই মৃত্যুগুলি হয়েছে বলে মনে করা হচ্ছে। ফলে এই ঘটনা দুশ্চিন্তা বাড়িয়েছে রাজ্য সরকারের।

বিহার থেকে মৃতদেহ ভেসে আসতে পারে বাংলায়, জেলা প্রশাসনকে সতর্ক থাকার নির্দেশ মুখ্যসচিবের
গঙ্গার ঘাটে সেই বীভৎস ছবি
Follow Us:
| Updated on: May 12, 2021 | 7:21 PM

কলকাতা: উত্তর প্রদেশের পর দিনদুয়েক ধরে বিহারেও গঙ্গার উপর ভাসতে দেখা যাচ্ছে সারি সারি আধপোড়া মৃতদেহ। করোনায় আক্রান্ত হওয়ার ফলেই এই মৃত্যুগুলি হয়েছে বলে মনে করা হচ্ছে। ফলে এই ঘটনা দুশ্চিন্তা বাড়িয়েছে রাজ্য সরকারের। কারণ বিহার থেকে বয়েই যে গঙ্গার জল ঢোকে বঙ্গে। এবং তা প্রথমেই আসে মালদায়। এই আশঙ্কা থেকে এ বার মালদার জেলাশাসককে সতর্ক করে একাধিক পদক্ষেপ করার নির্দেশ দিয়ে দিয়েছে নবান্ন।

নবান্ন সূত্রে খবর, মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে সতর্কতামূলক কয়েকটি জরুরি ব্যবস্থা নিতে বলেছেন। বিহার থেকে মৃতদেহগুলি যাতে কোনও ভাবেই ভেসে বাংলায় না ঢুকে পড়ে তা নিশ্চিত করতে বলা হয়েছে। জেলাশাসককে নির্দেশ দেওয়া হয়েছে, মালদার মানিকচক ঘাটে আগামিকাল থেকেই ১০-১২ নৌকা নিয়ে যেন প্রস্তুত থাকা হয়।

আরও পড়ুন: ‘দেশ আগে’, বিধায়ক পদ থেকে ইস্তফা নিশীথ-জগন্নাথের, বসে দেখলেন পার্থ-পরেশ

কেননা, ঝাড়খণ্ডের পরেই মালদা মানিকচক পড়ে। তারপর গঙ্গা দুভাগে বিভক্ত হয়ে একটি চলে যায় বাংলাদেশে, আরেকটি আসে কলকাতার দিকে। তাই মালদা জেলা শাসককে বিশেষভাবে সতর্কতামূলক ব্যবস্থা নিতে বলা হয়েছে এই দেহগুলি নিয়ে। নির্দেশে বলা হয়েছে, শুধুমাত্র মৃতদেহগুলি তুলে ফেলতে হবে যদি তা ভেসে আসে। সূত্রের খবর, আগামিকাল থেকে মালদা মনিকচক ঘাটে ১০ থেকে ১২ টি নৌকা নিয়ে প্রস্তুত থাকবে জেলা প্রশাসন।

আরও পড়ুন: ‘প্রোটোকল মেনে চলুন’, রাজ্যপালের শীতলকুচি সফরের আগেই কড়া চিঠি মমতার