Panchayat Election 2023 Result: গণনার দিনও ‘গ্রাউন্ড জিরোতে’ই রাজ্যপাল, ফিরছেন দিল্লি থেকে

Panchayat Election 2023 Result: ভোটের দিন অর্থাৎ গত শনিবার একাধিক জায়গা পরিদর্শন করেছেন রাজ্যপাল। হিংসার অভিযোগ খতিয়ে দেখতে পৌঁছে গিয়েছিলেন তিনি।

Panchayat Election 2023 Result: গণনার দিনও 'গ্রাউন্ড জিরোতে'ই রাজ্যপাল, ফিরছেন দিল্লি থেকে
রাজ্যপাল (ফাইল ছবি)Image Credit source: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2023 | 7:35 AM

কলকাতা: মনোনয়ন পর্বের পর থেকেই পঞ্চায়েত নির্বাচন (Panchayat Election 2023) নিয়ে যথেষ্ট তৎপর রাজ্যপাল সি ভি আনন্দ বোস। ভোটের দিনও রাস্তাতেই ছিলেন তিনি। এবার গণনার দিনও তিনি রাজভবনে বসে থাকবেন না বলেই জানা যাচ্ছে। দিল্লি সফর সেরে আজ মঙ্গলবারই কলকাতায় ফিরছেন রাজ্যপাল। বিমানবন্দর থেকেই তিনি বিভিন্ন এলাকা পরিদর্শনে বেরিয়ে পড়বেন বলে সূত্রের খবর। কোন জেলায় যাবেন, তা এখনও জানা যায়নি, তবে সূত্রের খবর এদিন তিনি দক্ষিণ ২৪ পরগনায় যেতে পারেন প্রথমে।

পঞ্চায়েত ভোট মিটতেই দিল্লি গিয়েছিলেন আনন্দ বোস। সোমবার সেখানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে দেখা করেছেন তিনি। শুধু তাই নয়, সোমবার দুপুরে বঙ্গভবনে সিআরপিএফের ডিজি-র সঙ্গেও প্রায় দেড় ঘণ্টা ধরে বৈঠক করেছেন তিনি। বাংলায় নির্বাচন ঘিরে যে অশান্তির অভিযোগ উঠেছে, তা নিয়ে আলোচনা করতেই এই দিল্লি সফর বলে মত রাজনৈতিক মহলের একাংশের। যদিও এই সফর নিয়ে প্রকাশ্যে কিছু বলেননি বোস।

তবে শাহি-সাক্ষাতের পর বেরিয়ে তিনি জানান, বসন্ত খুব বেশি দূরে নেই। এমনই বার্তাই নাকি বৈঠকে পেয়েছেন তিনি। বসন্ত বলতে কী বোঝাতে চেয়েছেন, তা স্পষ্ট না করলেও তিনি বলেছেন, আগামিদিনে অবশ্যই ভাল কিছু হবে।

উল্লেখ্য, ভোটের দিন বাংলা জুড়ে ব্যাপক হারে অশান্তির অভিযোগ উঠেছে। খুন, বোমাবাজির মতো ঘটনায় উত্তপ্ত হয়েছিল বাংলা। তার জেরে সোমবার একগুচ্ছ বুথে পুনর্নির্বাচন হয়। এবার গণনা যাতে শান্তিপূর্ণ হয়, সেটাই সবথেকে বড় চ্যালেঞ্জ রাজ্য নির্বাচন কমিশনের কাছে। কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে, সিসিটিভি নজরদারিও থাকছে।