Shooting Outside School: বন্ধুদের সঙ্গে স্কুল থেকে ফিরছিল, হঠাৎ গুলির আওয়াজ, মাটিতে লুটিয়ে পড়ল কিশোরী

School Student Killed: এক সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার নিউ ইয়র্কে এই ধরনের ঘটনা ঘটল। যেখানে অকারণে গুলিবিদ্ধ হয়ে কমবয়সীদের প্রাণ দিতে হয়েছে। গতমাসের ৩১ তারিখ ব্রুকলিনে ১২ বছর বয়সী এক কিশোর গুলিবিদ্ধ হয়ে মারা যায়।

Shooting Outside School: বন্ধুদের সঙ্গে স্কুল থেকে ফিরছিল, হঠাৎ গুলির আওয়াজ, মাটিতে লুটিয়ে পড়ল কিশোরী
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 1:08 PM

নিউ ইয়র্ক: মার্কিন মুলুকে (America) স্কুল অথবা স্কুলের বাইরে গুলি চালনার ঘটনা নিত্যনৈমিত্তিক বিষয় হয়ে উঠেছে। স্কুলের ভিতরে বা বাইরে বন্দুকবাজের হানা মাঝেমধ্যেই সংবাদ শিরোনামে জায়গা করে নেয়। আবারও এক বন্দুকবাজের (Gunman) হানায় প্রাণ হারাল ১৬ বছর বয়সী স্কুল ছাত্রী। ওই বন্দুকবাজের হামলায় আরও ২ জন কিশোর আহত হয়েছে। পুলিশ সূত্রে পাওয়া খবর থেকে জানা গিয়েছে শুক্রবার নিউ ইয়র্কে একজন ব্যক্তি অন্য আরেকজনের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন, সেই সময়ই জনসমক্ষে হঠাৎ করেই তিনি গুলি চালাতে থাকেন। নিউ ইয়র্কের (New York) পুলিশ প্রধান কিচ্যান্ট সেওয়েল সাংবাদিকদের জানিয়েছেন, ওই কিশোরী সেই সময় স্কুল থেকে বাড়ি ফিরছিল। তাঁর সঙ্গে আরও দুই সহপাঠী ছিল। রাস্তার উল্টোদিকে আততায়ীর সঙ্গে অন্য আরেকজনের বাগবিতণ্ডা চলছিল। সেই সময়ই হঠাৎ করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। বন্দুক বের করে সে গুলি চালাতে শুরু করে।

স্কুলে থেকে ফেরার সময় ওই কিশোরীর বুকে গুলি লাগে। গুলি লাগার সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েছিল। তাঁর বন্ধুদের পায়ে গুলি লেগেছিল। তিনি জনকেই সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কিন্তু যে কিশোরীর বুকে গুলি লেগেছিল তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। ওই কিশোরী অকাল মৃত্যুতে আক্ষেপ প্রকাশ করেছেন কিচ্যান্ট সেওয়েল। গুলিতে আহত বাকি দুই ছাত্রছাত্রীর অবস্থা স্থিতিশীল। জানা গিয়েছে এই গুলি চালনার ঘটনায় এখনও অবধি কাউকে গ্রেফতার করা হয়নি, তবে জানা গিয়েছে পুলিশের কাছে ঘটনার সিসিটিভি ফুটেজ রয়েছে এবং দোষীদের শাস্তি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে নিউ ইয়র্ক পুলিশ।

এক সপ্তাহে এই নিয়ে দ্বিতীয়বার নিউ ইয়র্কে এই ধরনের ঘটনা ঘটল। যেখানে অকারণে গুলিবিদ্ধ হয়ে কমবয়সীদের প্রাণ দিতে হয়েছে। গতমাসের ৩১ তারিখ ব্রুকলিনে ১২ বছর বয়সী এক কিশোর গুলিবিদ্ধ হয়ে মারা যায়। সেই সময় সে গাড়িতে বসে খাবার খাচ্ছিল, সেই গাড়িতে থাকা ২০ বছর বয়সী এক তরুণীও গুলিতে আহত হয়েছিলেন। প্রাক্তন পুলিশকর্তা তথা নিউ ইয়র্কের নব নির্বাচিত মেয়র এরিক অ্যাডামস শহরে অপরাধ দমন ও বেআইনি অস্ত্র উদ্ধারের প্রতিশ্রতি দিয়েছেন। ২০২০ সালে করোনা প্যানডেমিক শুরুর পর থেকে ৯০ লক্ষ নাগরিকের এই শহরে হঠাৎ করে অপরাধ বাড়তে শুরু করেছে। এখন নিউ ইয়র্ক পুলিশ অপরাধ দমনে কী পদক্ষেপ নেয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আরও পড়ুন Imran Khan on India: ভূতের মুখে রামনাম! আস্থা ভোটের আগেই ভারতের প্রশংসায় পঞ্চমুখ ইমরান