তালিবানি হামলায় প্রাণ গেল ১৫ পাক সেনার, অপহরণ করা হল আরও ৬৩ জনকে

Pakistan: পাকিস্তারের কুররাম এলাকায় এই হামলা চালানো হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে।

তালিবানি হামলায় প্রাণ গেল ১৫ পাক সেনার, অপহরণ করা হল আরও ৬৩ জনকে
পাক সেনা, ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 7:39 PM

ইসলামাবাদ: তালিবানি জঙ্গিদের হামলায় এ বার প্রাণ হারালেন পাক সেনাবাহিনীর অন্তত ১৫ জন সদস্য। হামলার পরই পাক সেনার ৬৩ জনকে অপহরণও করে নেওয়া হয় বলে খবর। তেহেরিক-এ তালিবানের চালানো হামলায় এই ঘটনা ঘটে বলে জানিয়েছে সংবাদ সূত্র। পাকিস্তারের কুররাম এলাকায় এই হামলা চালানো হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে। যদিও পাক সরকারের তরফে এই হামলার সত্যতা এখনও স্বীকার করা হয়নি।

বিগত কদিন ধরেই আফগানিস্তানে ক্রমশ শক্তি বৃদ্ধির চেষ্টা চালিয়ে যাচ্ছে তালিবান। মার্কিন সেনা প্রত্যাহারের সঙ্গে সঙ্গেই তালিবানের নিরন্তর প্রভাব বাড়ানোর প্রয়াস জারি রয়েছে। এই প্রক্রিয়ার মাঝেই এ বার নিশানা করা হল পাক সেনাকে। যদিও ইতিপূর্বে পাক সেনাবাহিনীর সঙ্গে তালিবানিদের গোপন আঁতাত রয়েছে বলে মনে করা হত। কিন্তু এবারে তালিবানি হামলার পর পাক সেনা পালটা কোনও পদক্ষেপ করে কি না সেদিকে নজর রাখতে হবে।

কয়েকদিন আগে পর্যন্তও পাক বিদেশমন্ত্রীর কণ্ঠে তালিবানের প্রশংসাই শুনতে পাওয়া গিয়েছিল। আজকের ঘটনার পর সেই অবস্থানে বদল আসতে পারে বলেও মনে করা হচ্ছে। যে পাক সেনাকে এতদিন তালিবানের বন্ধু হিসেবেই দেখা হতো, সেই সম্পর্কের ক্ষেত্রে কোনও বদল আসার তীব্র সম্ভাবনা তৈরি হয়েছে। সংবাদ সূত্রে খবর, সেনাদের মৃত্যু এবং অপহরণের বিষয়টি স্বীকার না করা হলেও ইতিমধ্যেই অপহৃত সেনাদের মুক্ত করার তোড়জোড় শুরু করেছে ইসলামাবাদ। আরও পড়ুন: জনসনের ভ্যাকসিন নেওয়া ১০০ জনের শরীরে বিরল রোগ, বাড়াচ্ছে আতঙ্ক