Pakistan Police: পাক পুলিশের গাড়িতে তালিবান জঙ্গিদের হামলা, মৃত ৪

Taliban Terrorist: অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত তালিবানি জঙ্গিরা হামলা চালায় পুলিশের গাড়িতে। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। সেই গুলির লড়াইয়েই চার পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে এবং আহত হয়েছেন ৬ জন।

Pakistan Police: পাক পুলিশের গাড়িতে তালিবান জঙ্গিদের হামলা, মৃত ৪
পাক পুলিশের গাড়িতে হামলা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2023 | 5:23 PM

ইসলামাবাদ: ফের জঙ্গি হামলার শিকার পাকিস্তানের পুলিশ। বৃহস্পতিবার তালিবানি হামলার মুখে পড়ে পাকিস্তান পুলিশের একটি গাড়ি। তালিবানি হামলায় চার পাক পুলিশের মৃত্যু হয়েছে বল জানা গিয়েছে। এদের মধ্যে রয়েছেন এক অফিসার। ৬ পুলিশ কর্মী হামলায় আহত হয়েছেন বলে জানা গিয়েছে। বৃহস্পতিবার এই ঘটনা ঘটেছে পাকিস্তানের খাইবার পাখতুনখা প্রদেশের লাক্কি মারওয়াত জেলায়। সেখানেই সাদ্দার থানার দিকে যাচ্ছিল একটি পুলিশ ভ্যান। তখনই হামলা চালায় তালিবানি জঙ্গিরা। জঙ্গিদের কাছে অত্যাধুনিক সস্ত্র ছিল বলে জানিয়েছে পাক পুলিশ। দুপক্ষের মধ্যে গুলির লড়াইও হয়। তাতেই পুলিশকর্মীদের মৃত্যু ও আহত হওয়ার ঘটনা ঘটেছে।

পাকিস্তান পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার সকালে লাক্কি মারওয়াত জেলা দিয়ে যাচ্ছিল পুলিশের ওই গাড়ি। সাদ্দার থানায় যাচ্ছিল গাড়িটি। সে সময়ই অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত তালিবানি জঙ্গিরা হামলা চালায় পুলিশের গাড়িতে। তখন পুলিশও পাল্টা গুলি চালায়। সেই গুলির লড়াইয়েই চার পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে এবং আহত হয়েছেন ৬ জন। মৃত পুলিশ কর্মীদের মধ্যে রয়েছেন ডেপুটি পুলিশ সুপার পদ মর্যাদার এক অফিসার। ঘটনা নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন খাইবার পাখতুনখা প্রদেশের পুলিশ প্রধান আখতার হায়াত খান।

পাকিস্তানের প্রথম সারির সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুসারে, জঙ্গিদের হাতে অত্যাধুনিক অস্ত্র ছিল। সে কারণেই পুলিশ কর্মীদের প্রাণহানির ঘটনা ঘটছে বলে জানা গিয়েছে। ভোরের দিকে ঘটনা ঘটায় আক্রমণের পর সহজেই জঙ্গিরা পালিয়ে যায় বলে জানা গিয়েছে। হামলার পর তেহরিক-ই-তালিবান ঘটনার দায় স্বীকার করেছে। প্রসঙ্গত, গত কয়েক মাসে তালিবানি জঙ্গি ও বালুচিস্তানের লিবারেশনের আর্মির হামলায় অনেক পাক পুলিশকর্মীর মৃত্যু হয়েছে।