Cambodia: একসঙ্গে ঝাঁপিয়ে পড়ল ৪০টি কুমির, জীবন্ত চিবিয়ে খেল মালিককেই

Cambodian crocodiles: চল্লিশটি কুমির মিলে ছিঁড়ে খেল এক ব্যক্তিকে। নিহত ব্যক্তি আর কেউ নন, খোদ ওই ক্রোকোডাইল ফার্মের মালিক। কুমিরদের নিয়ন্ত্রণ করতে গিয়ে অসতর্কতাবশতঃ তিনি তাদের কংক্রিটের ঘেরাটোপের মধ্যে পড়ে গিয়েছিলেন।

Cambodia: একসঙ্গে ঝাঁপিয়ে পড়ল ৪০টি কুমির, জীবন্ত চিবিয়ে খেল মালিককেই
রক্তে ভাসছে ঘেরাটোপ, কুমিরের মুখে ন্যামের জুতো
Follow Us:
| Edited By: | Updated on: May 27, 2023 | 7:35 AM

নম পেন: চল্লিশটি কুমির মিলে ছিঁড়ে খেল এক ব্যক্তিকে। নিহত ব্যক্তি আর কেউ নন, খোদ ওই ক্রোকোডাইল ফার্মের মালিক। কুমিরদের নিয়ন্ত্রণ করতে গিয়ে অসতর্কতাবশতঃ তিনি তাদের কংক্রিটের ঘেরাটোপের মধ্যে পড়ে গিয়েছিলেন। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে শুক্রবার (২৬ মে), কম্বোডিয়ার সিয়াম রিপে। স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদন অনুযায়ী, একটি কুমির খাঁচার মধ্যে ডিম পেড়েছিল। সেটিতে ওই ডিমগুলি থেকে একটি লাঠি দিয়ে সেখানে সরানোর চেষ্টা করছিলেন ৭২ বছর বয়সী লুয়ান ন্যাম। কিন্তু, কুমিরটি ওই লাঠিটি কামড়ে ধরে হ্যাঁচকা টান মারে। যার ফলে, ন্যাম ভারসাম্য হারিয়ে সরাসরি কুমিরের ঘেরাটোপের মধ্যে পড়ে যান। এরপরই কুমিরগুলি তাঁকে ঘিরে ফেলে এবং তাঁর শরীরকে ছিঁড়ে টুকরো টুকরো করে ফেলে। গোটা ঘেরাটোপ রক্তে ভেসে যায়।

সিয়াম রিপ কমিউনের পুলিশ প্রধান মে স্যাভরি বলেছেন, “কুমিরগুলি তাঁর উপর ঝাঁপিয়ে পড়ে। তাঁর মৃত্যু না হওয়া পর্যন্ত তাঁকে আক্রমণ করে চলে।” সোশ্যাল মিডিয়ায় ঘটনার যে ছবিগুলি ছড়িয়ে পড়েছে, তাতে দেখা যাচ্ছে ন্যামের রক্তে গোটা ঘেরাটোপ ভেসে যাচ্ছে, আর তার উপর দিয়ে হেঁটে বেড়াচ্ছে সরীসৃপগুলি। একপাশে পড়ে রয়েছে ন্যামের দেহাবশেষ। পরে অবশ্য পুলিশ এসে ওই ঘেরাটোপ থেকে তাঁর দেহাবশেষ উদ্ধার করে। পরে তাঁর ক্ষতবিক্ষত দেহ বাড়িতে নিয়ে যাওয়া হয়। পুলিশ প্রধানের জানিয়েছেন, ন্যামের মৃতদেহটি জুড়ে শুধুই কামড়ের চিহ্নে ছিল। দেহ থেকে দুই হাত এবং একটি পা ছিঁড়ে খেয়ে ফেলেছে কুমিরের দল।

দুটি হাত ও একটি পা ছিঁড়ে খায় কুমিরের দল

ন্যাম ক্রোকোডাইল ফার্মার সমিতির সভাপতিও ছিলেন। বয়সের কারণে, অনেকবার তাঁকে ব্যবসা ছেড়ে দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছিল। কিন্তু তিনি শোনেননি। এই ঘটনার পর তাঁর পরিবার সবকটি কুমির বিক্রি করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। সিয়াম রিপের প্রাকৃতিক বাস্তুতন্ত্রের অন্যতম অংশ কুমির। বিশেষ করে টনলে স্যাপ লেক এবং আশেপাশের জলাভূমিতে প্রচুর কুমির দেখা যায়। এই অঞ্চলে কুমিরের ফার্মের সংখ্যাও কম নয়। ন্যামেরল মতো ঘটনা যে প্রথম ঘটল, তা নয়। বস্তুত, পুলিশ প্রধান মে স্যাভরি জানিয়েছেন, ২০১৯ সালে একই গ্রামে একটি কুমীর ফার্মে, খাঁচার মধ্যে পড়ে গিয়েছিল একটি দুই বছর বয়সী মেয়ে। তাকেও জীবিত ছিঁড়ে খেয়েছিল কুমিররা।