Russia Accident: ভয়াবহ বাস দুর্ঘটনা রাশিয়ায়, মৃত ৫, আহত ২১

Bus Accident: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভস্লেবোভো গ্রামের থেকে ২৭০ কিলোমিটার দূরে অবস্থিত, রাজধানীর দক্ষিণ দিকের এক হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার সময় বাসে মোট ৪৯ জন যাত্রী ছিলেন।

Russia Accident: ভয়াবহ বাস দুর্ঘটনা রাশিয়ায়, মৃত ৫, আহত ২১
ছবি- প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2022 | 7:00 PM

মস্কো: গাড়ি চালানোর সময় সর্বদা বাড়তি সর্তকতা অবলম্বন করতে হয় এটা প্রায় আমাদের সকলের কাছেই খুব পরিষ্কার। সর্তকতা অবলম্বন করে গাড়ি চালালেও অনেক ক্ষেত্রেই ঘটে যায় মারাত্মক দুর্ঘটনা। কারণ দুর্ঘটনায় প্রতি নিয়ন্ত্রণ কারণ নেই। একই কায়দায় রাশিয়াতে ঘটে গেল এক ভয়াবহ দুর্ঘটনা। জানা গিয়েছে, রাজধানী মস্কোতে এই বাস দুর্ঘটনায় ৫ জন মারা গিয়েছেন। পাশাপাশি দুর্ঘটনায় ২১ জনের আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে।

ফেডারেল রোড ট্রাফিক ইনস্ট্রাকশন এজেন্সি সূত্রে খবর রবিবার ভোর ৫ টা ৪৬ মিনিট নাগাদ রিয়াজ্যান এলাকায় এই বাস দুর্ঘটনাটি ঘটেছে। “এই দুর্ঘটনায় পাঁচ জন মারা গিয়েছেন এবং ২১ জন আহত হয়েছেন ” এমনটাই জানিয়েছে ওই সংস্থা। ফেডারেল রোড ট্রাফিক ইনস্ট্রাকশন এজেন্সি জানিয়েছে আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। এজেন্সির তরফে দুর্ঘটনাগ্রস্ত বাসের ছবি প্রকাশ করা হয়েছে।

স্থানীয় সূত্রে খবর এদিন ভোর বেলা বাসটি রেল ব্রিজের নিচে অবস্থিত একটি পিলারের সজোরে ধাক্কা মারে। বাসের সামনের দিকের অংশ একেবারে দুমড়ে-মুচড়ে গিয়েছে। বিলারা ধাক্কা মারা সঙ্গে সঙ্গেই বাসচালকের মৃত্যু হয়। রাশিয়ার অভ্যন্তরে নিয়ন্ত্রক জানিয়েছে, ইন্টারনেট ওয়েবসাইট-এর সঙ্গে যুক্ত একটি বাসের চাকার নিচে পিষ্ট হয়ে মারা গিয়েছেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভস্লেবোভো গ্রামের থেকে ২৭০ কিলোমিটার দূরে অবস্থিত, রাজধানীর দক্ষিণ দিকের এক হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটেছে। দুর্ঘটনার সময় বাসে মোট ৪৯ জন যাত্রী ছিলেন। জানা গিয়েছে ওই যাত্রীরা দক্ষিণ দিকের আয়স্ট্রাখান বলঘা নদীর দিক থেকে রাজধানী মস্কোর দিকে যাচ্ছিল।

পুলিশ জানিয়েছে ট্রাফিক আইন ভাঙার কারণে এই দুর্ঘটনা হয়েছে। তাই ট্রাফিক আইন ভাঙার মামলা রুজু করা হয়েছে। তদন্তকারী সংস্থা জানিয়েছে তদন্ত করে তারা জানতে পেরেছেন বাসটি ট্রাফিক আইন ভেঙে ছিল, তাই দ্বিতীয় একটি অপরাধমূলক ধারায় মামলা দায়ের করা হয়েছে।

ট্রাফিক আইন উলঙ্ঘন বিগত বেশ কিছু বছর ধরেই রাশিয়াতে দেখা যাচ্ছে। ইউ ফলে একাধিক মারাত্মক দুর্ঘটনার সাক্ষী থেকেছে দেশ। ২০১৯ সালের ডিসেম্বরে, সাইবেরিয়াতে ব্রিজের উপর থেকে একটি বাস বরফে জমে থাকা নদীতে পড়ে যায়। ওই বাস দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন উপগ্রহকে বোমা বানিয়ে পৃথিবীতে হামলা করতে পারে এলিয়েনরা, মার্কিন অধ্যাপকের ভয়ঙ্কর দাবি

আরও পড়ুন Omicron Symptoms: স্বাদ-গন্ধ চলে যাওয়া নয়, এই উপসর্গগুলি দেখলেই বুঝবেন শরীরে বাসা বেঁধেছে ওমিক্রন