Russia-Ukraine Conflict : ‘ধর্ষণের’ পর চুরি, রুশ সেনার বিরুদ্ধে নয়া অভিযোগ

Russia-Ukraine Conflict : রাশিয়ার বাহিনীর বিরুদ্ধে খাদ্যশস্য চুরির অভিযোগ উঠল। শনিবার ইউক্রেনের ডেপুটি কৃষি মন্ত্রী এমনটাই জানিয়েছেন।

Russia-Ukraine Conflict : 'ধর্ষণের' পর চুরি, রুশ সেনার বিরুদ্ধে নয়া অভিযোগ
ভয়ঙ্কর অভিযোগ রুশ সেনাবাহিনীর বিরুদ্ধে। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2022 | 5:45 PM

কিয়েভ : ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযান শুরু করার নির্দেশ দিয়েছিল রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। যুদ্ধের দুই মাস পেরিয়ে গিয়েছে। তবুও যুদ্ধে ইতি টানার কোনও ইঙ্গিত নেই। ইউক্রেনের একের পর এক শহর ধ্বংস করেছে রুশ সেনাবাহিনী। ইউক্রেনের বিভিন্ন শহর জুড়ে যুদ্ধের ভয়াবহ ছবি চোখে পড়ে। এদিকে সম্প্রতি ইউক্রেনের খেরসন শহর দখল করেছে রুশ বাহিনী। এতদিন রুশ বাহিনীর বিরুদ্ধে নানান অভিযোগ উঠেছে। তার মধ্য়ে গোলা বর্ষণ, ক্ষেপণাস্ত্র হামলা, ট্যাঙ্কার নিয়ে হামলা তো রয়েছেই। অভিযোগ উঠেছে ইউক্রেনের নাগরিকদের ধর্ষণ ও খুনেরও। এই তালিকায় নয়া সংযোজন হল খাদ্যশস্য চুরি।

শনিবার ইউক্রেনের ডেপুটি কৃষি মন্ত্রী বলেছেন, “ইউক্রেনের যেসব জায়গা রাশিয়ানদের দখলে সেখানে কয়েকশো হাজার টন খাদ্যশস্য চুরি করেছে রুশ সেনাবাহিনী।” ইউক্রেনের একটি জাতীয় সংবাদ মাধ্যমে তরস ভাইসোটিসকি এই নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন যে, রুশ বাহিনীর দখলে থাকা ১.৫ মিলিয়ন টন খাদ্যশস্য রয়েছে। সেই খাদ্যশস্যও চুরি করে নিতে পারে রুশ বাহিনী। তিনি এদিন এরকম আশঙ্কাই প্রকাশ করেছেন। উল্লেখ্য়, গত বৃহস্পতিবার ইউক্রেনের বিদেশ মন্ত্রকের তরফে অভিযোগ করেছিলেন যে, রুশ সেনাবাহিনী ইউক্রেনে মজুত খাদ্যশস্য চুরি করছে। এর ফলে বিশ্বে খাদ্য সুরক্ষায় প্রভাব পড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

আরও পড়ুন : Elon Musk-Twitter: সংকটে টুইটার কর্মীদের চাকরি? ভয় ধরাচ্ছে এলন মাস্কের পরবর্তী পরিকল্পনা

আরও পড়ুন : Volodymyr Zelenskyy: ‘বুঝতে পারি আমরা সুরক্ষিত নই’, কীভাবে রুশ সেনার হাত থেকে পরিবারকে বাঁচিয়েছিলেন জ়েলেনস্কি?

আরও পড়ুন : Kabul Mosque Blast: রেহাই মিলল না রমজানের শেষ শুক্রবারেও, কাবুলের মসজিদে ভয়াবহ বিস্ফোরণে মৃত ১০