Imran Khan: একদিন আগেই জেনেছিলাম ওরা আমায় মারতে চায়: ইমরান খান

Imran Khan: তাঁর উপর হামলার একদিন পর, পাকিস্তানের জনগণের উদ্দেশ্যে এক ভার্চুয়াল ভাষণ দিলেন ইমরান খান।

Imran Khan: একদিন আগেই জেনেছিলাম ওরা আমায় মারতে চায়: ইমরান খান
পাকিস্তানের রাস্তায় ইমরানের সমর্থকরা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2022 | 12:50 PM

ইসলামাবাদ: চারটি গুলি লেগেছে তাঁর। হামলার বিষয়ে একদিন আগেই জানতে পেরেছিলেন। বৃহস্পতিবার (৩ নভেম্বর) পাক পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে তাঁর উপর হামলার একদিন পর, পাকিস্তানের জনগণের উদ্দেশ্যে এক ভার্চুয়াল ভাষণে এমনই দাবি করলেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। এদিন হাসপাতাল থেকে, হাসপাতালের পোশাকেই ভার্চুয়াল বৈঠক করেন তিনি। ইমরান বলেন, “হামলার বিবরণে আমি পরে আসব। হামলার আগের দিনই আমি জানতে পেরেছিলাম, ওয়াজিরাবাদে ওরা আমাকে হত্যা করার পরিকল্পনা করেছে।”

বর্তমান শাসক জোটের দুই প্রদান দল পিএমএল(এন) এবং পিপিপি-কে কটাক্ষ করেন তিনি। ইমরান জানান, দুই দলই ব্যাপক দুর্নীতি করেছে এবং পাকিস্তানের ঋণ বাড়িয়ে চলেছে। ইমরান বলেন, “তাদের উপর বিরক্ত হয়েই মানুষ আমাকে ভোট দিয়েছিল। কিন্তু, প্রতিষ্ঠান সিদ্ধান্ত নিয়েছে যে এখন পরিবর্তনের সময় এসেছে এবং তাদের আবার ফিরিয়ে আনা হবে। যারা গত ৪০ বছর ধরে চুরি করছে, এবার মানুষ তাদের সমর্থন করেনি বলে প্রতিষ্ঠান হতবাক হয়ে গিয়েছিল।”

‘আল্লাহ’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে ইমরান খান বলেছেন, “আল্লাহ আমাকে দ্বিতীয় জীবন দিয়েছেন।” বৃহস্পতিবার গুলিবিদ্ধ হওয়ার পর ইমরান খানকে দ্রুত একটি বুলেটপ্রুফ গাড়িতে করে লাহোরের শৌকত খান্নুন মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। হাসপাতালটি ইমরানের নিজেরই প্রতিষ্ঠা করা। প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর চিকিৎসা উপদেষ্টা ডা. ফয়জল সুলতানের নেতৃত্বে এক বিশেষ মেডিক্যাল টিম তাঁর পায়ে অস্ত্রোপচার করেছিলেন। পিটিআই নেতা ইফতিকার দুরানি বলেছিলেন, “ইমরান খান দুর্দান্ত মেজাজে আছেন।”

ইমরান খানের উপর গুলি চলার প্রতিবাদে বৃহস্পতিবার রাত থেকেই পাকিস্তানের বিভিন্ন জায়গায় জায়গায় বিক্ষোভ দেখাচ্ছেন পিটিআই দলের সমর্থকরা। শুক্রবার সকালে পাক পঞ্জাবের ফয়জলাবাদে সেই বিক্ষোভের উপরও অজ্ঞাত পরিচয় কয়েকজন দুষ্কৃতী গুলি চালায় বলে অভিযোগ। ইমরানের দলের নেতাদের দাবি, এই হামলার পর দুষ্কৃতীরা পাক স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহর বাড়ির দিকে পালিয়ে গিয়েছে। প্রসঙ্গত, বৃহস্পতিবারের হামলার নেপথ্যে তিনজন ব্যক্তির ষড়যন্ত্র ছিল বলে অভিযোগ করেছেন ইমরান। প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, আইএসআই-এর প্রধানের পাশপাশি স্বরাষ্ট্রমন্ত্রীর নামই নিয়েছিলেন ইমরান।