Amazon Box theft: মাঝপথেই চুরি আমাজনের ‘অর্ডার’! রেল লাইনে পড়ে ভুরি ভুরি খালি বাক্স

Amazon Box theft: মাঝপথে ট্রেন থামলেই উঠে পড়ে চোর। তারপর দরজা ভেঙে চলে লুঠপাট।

Amazon Box theft: মাঝপথেই চুরি আমাজনের 'অর্ডার'! রেল লাইনে পড়ে ভুরি ভুরি খালি বাক্স
রেল লাইনে পড়ে রয়েছে খালি প্যাকেট

লস অ্যাঞ্জেলস : একসময় সোনার গয়না পরে রাত-বিরেতে দূরে যেতে গেলেই হানা দিত ডাকাতদল। মাঝপথে চুরি হয়ে যেত সোনাদানা, জিনিসপত্র। আর এখন মাঝপথে চুরি হয়ে যাচ্ছে অনলাইনে অর্ডার দেওয়া জিনিস। এমনই ঘটনা ঘটছে লস অ্যাঞ্জেলসে। রেল লাইনে পড়ে রয়েছে অনেক খালি বাক্স। সেগুলি আদতে আমাজন বা ফেড এক্সের মতো সংস্থার জিনিসের। অনলাইনে ক্রেতাদের অর্ডার করা জিনিস নিয়েই ওই পথ দিয়ে যায় ট্রেন। আর সেই ট্রেনেই চুরি হয়ে যায় মাঝপথে।

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে সেই ভিডিয়ো। অনেকেরই প্রশ্ন তাহলে কি আসলে জিনিসগুলো পৌঁছয় না ক্রেতাদের কাছে? সংবাদসংস্থা এএফপি সূত্রে জানা গিয়েছে, আমাজন সহ বিভিন্ন সংস্থার জিনিসেই ভরতি ছিল কার্গো ট্রেনটি। আর সেই ট্রেন থামতেই উঠে পড়ে চোরেরা।

সিসিটিভি ক্যামেরায় ধরা পড়েছে চোরেদের গতিবিধি। তাতে দেখা যাচ্ছে, ট্রেনে মজুত প্যাকেটগুলির ওপর দিয়ে লাফিয়ে এগিয়ে যাচ্ছে এক ব্যক্তি। মাঝে মধ্যে তুলে নিচ্ছে ছোট ছোট প্যাকেটগুলি। আরও দুই চোরকেও চিহ্নিত করেছে ইউনিয়ন পেসিফিক রেল রোড পুলিশ, যারা এই ঘটনার তদন্ত করছে। গত বছরের নভেম্বরে মাসেও এই শহরে এমনই দৃশ্য ক্যামেরাবন্দি হয়েছিল। সেই সময় দেখা গিয়েছিল, কয়েকশ প্যাকেট পড়েছিল রেললাইনের দুই পাশ জুড়ে। এর মধ্যে কয়েকটি ভরতি ছিল, আর বাকিগুলি খালি।

অনলাইনে কেনাকাটা করেন বহু মানুষ। এই ঘটনার পর অনেকেই বুঝতে পেরেছেন কেন অর্ডার করা জিনিস ঠিক সময়ে পৌঁছয় না। এই ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন অনেকে। পুলিশের তরফে জানানো হয়েছে, এমন ঘটনা যাতে আর না ঘটে, সে ব্যাপারে তৎপর রয়েছে তারা। তার জন্য স্পেশ্যাল এজেন্টের সংখ্যা বাড়ানো হচ্ছে পুলিশের তরফে। তবে গোটা বিষয়টি নিয়ে হতবাক আমাজনও। কী ভাবে এমন ঘটনা ঘটল, তা নিয়ে পুলিশের সঙ্গে কথাবার্তা বলছে ওই সংস্থা।

আরও পড়ুন : UP Assembly Election 2022: দল বদলের হিড়িকের মধ্যেই যোগীরাজ্যে বিজেপির প্রথম প্রার্থীতালিকা থেকে বাদ ২০ বিধায়ক

রেল অপারেটর ইউনিয়নের তরফ থেকে জানানো হয়েছে, ২০২০ সালের ডিসেম্বর থেকে লস অ্যাঞ্জেলসে চুরির ঘটনা প্রায় ১৬০ শতাংশ বেড়ে গিয়েছে। হিসেব বলছে, ২০২০ সালের অক্টোবরের থেকে ২০২১ সালে অক্টোবরে চুরির ঘটনা ৩৫৬ শতাংশ বেড়ে গিয়েছে ওই এলাকায়। এমনকি রেলের কর্মীদের ওপর সশস্ত্র হামলা বা ডাকাতির ঘটনাও আগের তুলনায় বেড়েছে অনেকটাই।

জানা গিয়েছে, সিটি সেন্টার নামে এলাকায় কিছুক্ষণ ট্রেনটি থেমে ছিল। তখনই দুষ্কৃতী দল ট্রেনে উঠে এসব লুঠপাট চালায়। পরিকল্পনা মাফিক এই কাজ করা হয়েছে বলেই মনে করছে পুলিশ।

আরও পড়ুন : Soumitra Khan On Kalyan Banerjee: ‘মমতাকে যাঁরা মা বলেছেন, তাঁরাই বিদায় নিয়েছেন,’ কল্যাণ প্রসঙ্গে কটাক্ষ সৌমিত্রের

Published On - 8:54 pm, Sat, 15 January 22

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla