Australian Politicians: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর ঈর্ষান্বিত অস্ট্রেলিয়ার রাজনীতিকরা: পিটার দুট্টন

Peter Dutton: গত বুধবারে সিডনিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানের প্রসঙ্গ তুলে ধরে এদিন পার্লামেন্টে পিটার দুট্টন বলেন, "সেই রাতে অস্ট্রেলিয়ার প্রত্যেক রাজনীতিক ঈর্ষান্বিত ছিলেন।"

Australian Politicians: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর ঈর্ষান্বিত অস্ট্রেলিয়ার রাজনীতিকরা: পিটার দুট্টন
প্রধানমন্ত্রী মোদীর জনপ্রিয়তা প্রসঙ্গে মন্তব্য অস্ট্রেলিয়ার সাংসদ পিটার দুট্টনের।
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 10:25 PM

সিডনি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) উপর ঈর্ষান্বিত (Jealous)  অস্ট্রেলিয়ার রাজনীতিকরা (Australian Politicians)। শুক্রবার অস্ট্রেলিয়ার পার্লামেন্টে দাঁড়িয়ে এমনটাই জানালেন সেই দেশের বিরোধী দলনেতা পিটার দুট্টন (Peter Dutton)। শুধু তাই নয়, প্রধানমন্ত্রী মোদীর উপর অস্ট্রেলিয়ার রাজনীতিকরা কেন ঈর্ষান্বিত তারও ব্যাখ্যা দিয়েছেন দুট্টন (Australia MP)। তিনি জানান, অস্ট্রেলিয়ার রাজনীতিকদের কেউই ২০ হাজার লোকের জমায়েত করতে পারেন না এবং তাঁদের পদবি ধরে শ্লোগান ওঠে না।

গত বুধবারে সিডনিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর অনুষ্ঠানের প্রসঙ্গ তুলে ধরে এদিন পার্লামেন্টে পিটার দুট্টন বলেন, “সেদিন রাজনীতির বহু লোক সেখানে (সিডনিতে প্রবাসী ভারতীয়দের অনুষ্ঠান) উপস্থিত ছিলেন। কিন্তু, আমি বলব সেই রাতে অস্ট্রেলিয়ার প্রত্যেক রাজনীতিক ঈর্ষান্বিত ছিলেন। কেননা তিনি (প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী) বিশ্বের অন্য প্রান্তে ২০ হাজার লোককে দিয়ে তাঁর পদবি ধ্বনিত করাতে সক্ষম হয়েছেন।” অস্ট্রেলিয়ার বিরোধী দলনেতা আরও বলেন, “আমি মনে করি, এটা একটা অসাধারণ অনুষ্ঠান ছিল এবং প্রধানমন্ত্রী মোদীকে স্বাগত জানাতে ভারতীয়দের এই বিশেষ অভ্যর্থনাকে স্বীকার করে নিচ্ছি।” দ্বিপাক্ষিক সম্পর্ক সুদৃঢ় করতে তিনিও প্রধানমন্ত্রীর (অস্ট্রেলিয়ার) সঙ্গে প্রধানমন্ত্রী মোদীকে অস্ট্রেলিয়া সফরের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেছেন বলে জানান দুট্টন।

প্রসঙ্গত, গত বুধবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে সিডনিতে প্রবাসী ভারতীয়দের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে ভারত-অস্ট্রেলিয়ার ঐতিহাসিক বন্ধন হিসাবে ‘পারস্পরিক ভরসা ও পারস্পরিক শ্রদ্ধা’-র উপর জোর দিয়ে বক্তৃত্বা রাখেন তিনি। সেই অনুষ্ঠানে ২০ হাজারেরও বেশি প্রবাসী ভারতীয় সেখানে উপস্থিত ছিলেন এবং মোদীর বক্তৃত্বার সময় মোদী-মোদী শ্লোগানে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠানস্থল। মোদীর জনপ্রিয়তায় অভিভূত অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবানিজ তাঁকে ‘দ্য বস’ বলে উল্লেখ করেন। দ্বিপাক্ষিক সম্পর্ক সুদঢ় করতে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনার পাশাপাশি দেশে বিনিয়োগ আনতে কয়েকজন অস্ট্রেলিয় শিল্পপতির সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদী।