Bangladesh News: বিয়ের ১০ বছর পরও হয়নি সন্তান, তার পরে হঠাৎ বদলে গেল দম্পতির ভাগ্য!

Bangladesh News: ধবার লাকি ও ফাইজুরের একসঙ্গে ৪ টি সন্তান হয়েছে। আজই সকাল ১১ টা নাগাদ কিশোরগঞ্জের বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪ সন্তানের জন্ম দিয়েছেন লাকি বেগম।

Bangladesh News: বিয়ের ১০ বছর পরও হয়নি সন্তান, তার পরে হঠাৎ বদলে গেল দম্পতির ভাগ্য!
ছবি: প্রথম আলো
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 8:39 PM

ঢাকা: বিয়ের পর কোনও দম্পতির জীবনে সন্তানের থেকে বড় আশীর্বাদ হয়ত আর কিছুই হতে পারে না। সন্তানের মধ্যে নিজের প্রতিচ্ছবি দেখতে, সন্তানের থেকে বাবা-মা শুনতে অথবা নিজের না পাওয়ার বেদনাগুলো মাথার ঘাম পায়ে ফেলে সন্তানের হাতে তুলে দেওয়ার থেকে বড় সুখ আর কিছুই হতে পারে না বলেই মনে করেন অনেকে। তবে অনেকে সন্তান সুখ থেকে বঞ্চিত হন। দীর্ঘদিনের বিবাহিত জীবন কাটানোর পর সন্তান সুখ মেলে না। বিজ্ঞান বা চিকিৎসকের যাবতীয় চেষ্টাও অনেক সময় বিফলে যায়। তবে বাসনা যদি নিখাদ হয়, তবে হয়ত একদিন ভাগ্যের চাকা ঘোরে। বাংলাদেশের এক দম্পতি বিয়ের ১০ বছর পরও সন্তান সুখ থেকে বঞ্চিত ছিলেন। এই কারণে দুই দম্পতির মন খারাপ থাকত। ফাইজুর রহমান ও লাকি বেগম সন্তানলাভের জন্য সব ধরনের চেষ্টা করেও ব্যর্থ হয়েছিলেন। শেষমেশ তাদের জীবনে এমন ঘটনা ঘটল, যাতে তাদের ভাগ্যের চাকা সম্পূর্ণভাবে ঘুরে গিয়েছে।

বুধবার লাকি ও ফাইজুরের একসঙ্গে ৪ টি সন্তান হয়েছে। আজই সকাল ১১ টা নাগাদ কিশোরগঞ্জের বাজিতপুরের জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ৪ সন্তানের জন্ম দিয়েছেন লাকি বেগম। নবজাতকদের মধ্যে দুটি ছেলে আর দুটি মেয়ে বলেই জানা গিয়েছে। প্রথম আলোতে এই খবর প্রকাশিত হয়েছে। ২৮ বছর বয়সী লাকি বেগম স্বামীর সঙ্গে কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার বড় ছয়সূতি গ্রামে থাকতেন। অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকে লাকি জহুরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের স্ত্রীরোগ বিভাগের প্রধান ইসমত আরার তত্ত্বাবধানে ছিলেন। ওই চিকিৎসকই আজ লাকি অস্ত্রপ্রচার করেন।

চিকিৎসক জানিয়েছেন চার সদ্যজাতই সুস্থ রয়েছে। তবে লাকিকে আইসিউতে রাখা হয়েছে কারণ লাকির উচ্চ রক্তচাপের সমস্যা রয়েছে। হঠাৎ করেই রক্তচাপ বেড়ে যাওয়া কারণেই তাঁকে আইসিউতে রাখার সিদ্ধান্ত নিতে হয়েছে। লাকির ভাই হাবিবুর রহমান জানিয়েছেন, “আমর বোন সন্তান লাভের জন্য অনেক দিন ধরে অপেক্ষা করছিল। তবে সন্তান না হওয়া সে মন মরা হয়ে গিয়েছিল। আল্লাহর আশীর্বাদে তাঁকে এবার ৪ জন মা বলে ডাকবে। বোনের জন্য আমি খুব খুশি।”

আরও পড়ুন Pawar meets PM Modi: চাপে মহারাষ্ট্রের জোট সরকার ? হঠাৎ মোদীর সঙ্গে সাক্ষাতে শরদ পাওয়ার