১৬ মাসের অতিমারিতে এক দিনে এত মৃত্যু কখনও দেখেনি বাংলাদেশ

একদিনে মৃত্যুর সংখ্যায় রেকর্ড বাংলাদেশে। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২০১ জনের।

১৬ মাসের অতিমারিতে এক দিনে এত মৃত্যু কখনও দেখেনি বাংলাদেশ
ফাইল ছবি (পিটিআই)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 9:18 PM

ঢাকা: গত কয়েকদিনে করোনার ভয়ঙ্কর চেহারা মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রত্যেকদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এ বার একধাক্কায় মৃত্যুর সংখ্যা পেরোল ২০০। লকডাউন জারি করেও কোনও লাভ হয়নি। গত ২৪ ঘণ্টায় ১১ হাজার ১৬২ জন আক্রান্তকে চিহ্নিত করা হয়েছে। একদিনে মৃত্যু হয়েছে ২০১ জনের, যা গত ১৬ মাসে রেকর্ড।

গত ২৭ জুন থেকেই প্রত্যেকদিন মৃতের সংখ্যা ১০০ পার করছিল। ৪ জুলাই প্রথমবার মৃত্যুর সংখ্যা ১৫০ ছাড়িয়ে যায়। আর তার তিন দিনের মাথাতেই তা এক লাফে ২০০ ছাড়িয়ে গেল। স্বাস্থ্য দফতর জানিয়েছে, বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে ৩৭ হাজার নমুনা পরীক্ষা করা হয়েছিল।

মৃত ২০১ জনের মধ্যে ৬৬ জন খুলনার বাসিন্দা। ঢাকায় মৃত্যু হয়েছে ৫৮ জনের। রাজধানী ঢাকাতেই বিভাগেই গত এক দিনে ৪৭৩২ জন নতুন রোগীর হদিশ মিলেছে। যা একদিনের মোট আক্রান্তের ৪২ শতাংশের বেশি। খুলনায় এক দিনে আক্রান্ত হয়েছে ১৯০০ জন। চট্টগ্রামেও দেড় হাজারের ওপর আক্রান্তের সংখ্যা। মৃতদের মধ্যে ১২ জন যশোর এবং ১২ জন খুলনা বাসিন্দা ছিলেন।

আরও পড়ুন: ‘ইস্তফা দিতে বলা হয়েছিল’, লিখেও মন্তব্য প্রত্যাহার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলের! কেন?

বাংলাদেশে এখনও পর্যন্ত মোট করোনা আক্রান্তের হার ১৪.৩১ শতাংশ। সুস্থতার হার ৮৭.৩৯ শতাংশ এবং মৃত্যুর হার ১.৬০ শতাংশ। এর আগে গত বছর ৩ অগাস্ট আক্রান্তের হার ছিল ৩১.৯১ শতাংশ। আর গত বছরের ১২ জুলাই উঠেছিল ৩৩ শতাংশে, যা বাংলাদেশে সর্বোচ্চ।