Babul Supriyo Resign: ‘ইস্তফা দিতে বলা হয়েছিল’, লিখেও মন্তব্য প্রত্যাহার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলের! কেন?

Babul Supriyo: কিন্তু, কেন আগের পোস্ট মুছে নতুন করে আবার এই ব্যাখ্যা দিলেন তিনি? এর কোনও সদুত্তর পাওয়া যায়নি।

Babul Supriyo Resign: 'ইস্তফা দিতে বলা হয়েছিল', লিখেও মন্তব্য প্রত্যাহার প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলের! কেন?
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 6:00 PM

কলকাতা: “আমাকে ইস্তফা দিতে বলা হয়েছে”। কিছুটা ‘অভিমানী’ সুরে ফেসবুকে এমনটাই লিখেছিলেন সদ্য মন্ত্রিত্ব ত্যাগী বাবুল সুপ্রিয়। কিন্তু তার কিছুক্ষণের মধ্যেই ঢোঁক গিলে সেই মন্তব্য প্রত্যাহার করলেন সদ্য প্রাক্তন হওয়া এই কেন্দ্রীয় মন্ত্রী। আগের ফেসবুক পোস্টটি মুছে দিয়ে নতুন আরেকটি পোস্ট করে বাবুল লেখেন, “ইস্তফা দিতে বলা হয়েছিল’ কথাটা হয়তো এভাবে ব্যবহার করা ঠিক নয়।” কিন্তু, কেন আগের পোস্ট মুছে নতুন করে আবার এই ব্যাখ্যা দিলেন তিনি? এর কোনও সদুত্তর পাওয়া যায়নি। তবে মন্ত্রিত্ব ছাড়া নিয়ে বাবুলের মন যে ভাল নেই, সেটা বস্তুত ফের একবার স্পষ্ট হয়ে গিয়েছে।

তবে বক্তব্যের বাকি কোনও অংশে বদল আনেননি বাবুল। প্রথম ফেসবুক পোস্টে তিনি যে যে কথা লিখেছিলেন, সেগুলির পুনরাবৃত্তি করেছেন। ‘বিদ্রোহী’ না হলেও আক্ষেপের সুরে বুঝিয়েছেন, তাঁর গায়ে কোনও দুর্নীতির দাগ নেই। তবু তাঁকে মন্ত্রিত্ব ছাড়তে হল। ফেসবুকে বাবুল লিখেছেন, “আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাতে চাই আমাকে মন্ত্রিসভার সদস্য করে দেশ সেবার সুযোগ দেওয়ার জন্য। আমি অত্যন্ত খুশি যে কোনও দুর্নীতির দাগ ছাড়াই মন্ত্রিসভার বাইরে যাচ্ছি। বাংলা থেকে যারা মন্ত্রী হচ্ছেন তাঁদের শুভেচ্ছা। নিজের জন্য খারাপ লাগছে কিন্তু তাঁদের জন্য আমি খুশি।” প্রতিমন্ত্রীর পদ খুইয়েছেন বাংলার দেবশ্রী চৌধুরিও।

বাবুলের প্রথম ফেসবুক পোস্ট, এরপর সংশোধন

আরও পড়ুন: ‘আমাকে ইস্তফা দিতে বলা হয়েছে, তাই দিয়েছি’, মন্ত্রিত্ব খুইয়ে মন খারাপ বাবুলের

ক্যাবিনেটে বাংলা থেকে মন্ত্রী হওয়ার দৌড়ে নাম ছিল ৮ জনের। সেই মতো তাঁরা দিল্লিও পৌঁছেছিলেন। কিন্তু মন্ত্রী হিসেবে ৪ জনের নাম চূড়ান্ত হয়েছে বাংলা থেকে। তাঁরা হলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক, বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার, আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা ও বনগাঁর সাংসদ শান্তুনু ঠাকুর। এ ছাড়া মোদী ক্যাবিনেটে মন্ত্রী হচ্ছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোয়াল, নারায়ণ রানে, পশুপতি পরস, অনুপ্রিয়া পাটেল।

আরও পড়ুন: ‘দিল্লিতে ভুল বোঝাচ্ছেন শুভেন্দু, তার জন্যই…’ বিস্ফোরক সৌমিত্র