‘আমাকে ইস্তফা দিতে বলা হয়েছে, তাই দিয়েছি’, মন্ত্রিত্ব খুইয়ে মন খারাপ বাবুলের

প্রতিমন্ত্রীর পদ খুইয়েছেন বাংলার দেবশ্রী চৌধুরিও।

'আমাকে ইস্তফা দিতে বলা হয়েছে, তাই দিয়েছি', মন্ত্রিত্ব খুইয়ে মন খারাপ বাবুলের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 4:45 PM

কলকাতা: ‘আমাকে বলা হয়েছে পদত্যাগ করতে, তাই আমি করেছি। নিজের জন্য খারাপ লাগছে…’, মন্ত্রিত্ব খুইয়ে ফেসবুকে প্রথম প্রতিক্রিয়ায় এমনই জানিয়েছেন সদ্য প্রাক্তন কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। সুকৌশলী ফেসবুক পোস্টে নিজের ব্যাখ্যা দিয়েছেন তিনি। ২০১৪ সালে মোদী সরকারে আসার পর থেকেই বাবুল মন্ত্রিসভায় প্রতিমন্ত্রী। ২০১৯ সালে মোদীর পুনরাবৃত্তি, সঙ্গে বাবুলেরও।

কিন্তু এ বার মন্ত্রিসভা সম্প্রসারণের সময় বাদ পড়তে হল তাঁকে। তারপর ‘বিদ্রোহী’ না হলেও আক্ষেপের সুরে বুঝিয়েছেন, তাঁর গায়ে কোনও দুর্নীতির দাগ নেই। তবু তাঁকে মন্ত্রিত্ব ছাড়তে হল। ফেসবুকে বাবুল লিখেছেন, “আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানাতে চাই আমাকে মন্ত্রিসভার সদস্য করে দেশ সেবার সুযোগ দেওয়ার জন্য। আমি অত্যন্ত খুশি যে কোনও দুর্নীতির দাগ ছাড়াই মন্ত্রিসভার বাইরে যাচ্ছি। বাংলা থেকে যারা মন্ত্রী হচ্ছেন তাঁদের শুভেচ্ছা। নিজের জন্য খারাপ লাগছে কিন্তু তাঁদের জন্য আমি খুশি।” প্রতিমন্ত্রীর পদ খুইয়েছেন বাংলার দেবশ্রী চৌধুরিও।

babul

ফেসবুক পোস্ট বাবুলের

ক্যাবিনেটে বাংলা থেকে মন্ত্রী হওয়ার দৌড়ে নাম ছিল ৮ জনের। সেই মতো তাঁরা দিল্লিও পৌঁছেছিলেন। কিন্তু জানা গিয়েছে, মন্ত্রী হচ্ছেন ৪ জন। তাঁরা হলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক, বাঁকুড়ার সাংসদ সুভাষ সরকার, আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা ও বনগাঁর সাংসদ শান্তুনু ঠাকুর। এ ছাড়া মোদী ক্যাবিনেটে মন্ত্রী হচ্ছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, সর্বানন্দ সোনোয়াল, নারায়ণ রানে, পশুপতি পরস, অনুপ্রিয়া পাটেল।

আরও পড়ুন: প্রতি থেকে পূর্ণ, মোদী ক্যাবিনেটে পদোন্নতি হতে পারে কার কার?