বাংলাদেশে ফের করোনার দাপট, শতকরা ১১ জন পজিটিভ

বাংলাদেশে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৮ লক্ষ ৯ হাজার ৩১৪ জন। প্রাণ হারিয়েছেন ১২ হাজার ৮০১ জন।

বাংলাদেশে ফের করোনার দাপট, শতকরা ১১ জন পজিটিভ
ছবি- UNICEF
সুমন মহাপাত্র

|

Jun 05, 2021 | 6:19 PM

ঢাকা: কোনও দেশের করোনা (COVID) আক্রান্তের হার ৫ শতাংশের নীচে থাকলে পরিস্থিতি নিয়ন্ত্রণে। অন্তত এমনটাই বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। লাগাতার আক্রান্তের কমার জায়গায় বাংলাদেশে অন্য ছবি। সেখানে গত ২৪ ঘণ্টায় আক্রান্তের হার ৩৯ দিনে সর্বোচ্চ। সে দেশে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ১ হাজার ৪৪৭ জন। মৃত্যু হয়েছে ৪৩ জনের।

এর আগে সে দেশে একদিনে করোনা আক্রান্ত হয়েছিলেন ১ হাজার ৮৮৭ জন। মৃত্যু হয়েছিল ৩৪ জনের। অর্থাৎ করোনা আক্রান্তের সংখ্যা কমলেও মৃত্যু বেড়েছে। আর তার সঙ্গেই বেড়েছে আক্রান্তের হারও। গত ২৪ ঘণ্টায় সে দেশে করোনা পরীক্ষা হয়েছে ১৩ হাজার ১১৫ জনের। তার মধ্যেই আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪৪৭। অর্থাৎ আক্রান্তের হার ১১.০৩ শতাংশ। একদিন আগে করোনা আক্রান্তের হার ছিল ১০.৪ শতাংশ।

বাংলাদেশে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ৮ লক্ষ ৯ হাজার ৩১৪ জন। প্রাণ হারিয়েছেন ১২ হাজার ৮০১ জন। করোনাকে পরাজিত করে বাড়ি ফিরেছেন ৭ লক্ষ ৪৯ হাজার ৪২৫ জন। উল্লেখ্য বাংলাদেশে মূলত হানা দিয়েছে করোনার ডেল্টা ভ্যারিয়েন্ট। সে দেশে গত ১৬ মে থেকে এখনও পর্যন্ত মোট ৫০টি নমুনার জিনোম সিকোয়েন্স করেছে আইইডিসিআর এবং বেসরকারি প্রতিষ্ঠান আইদেশি। বিশ্লেষণ করে দেখা গিয়েছে, এ সব নমুনার মধ্যে ৪০টি ছিল ভারতে ছড়ানো ডেল্টা ভ্যারিয়েন্ট, যা মোট নমুনার ৮০ শতাংশ।

আরও পড়ুন: ৮০ শতাংশের শরীরেই করোনার ‘ডেল্টা’ স্ট্রেন! গবেষণার রিপোর্ট ঘিরে উদ্বেগ বাংলাদেশে

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla