Brazil: মাটির ৬ ফুট নীচে কংক্রিটে মোড়া কাঠের বাক্সে পাওয়া গেল নিখোঁজ অভিনেতার দেহ

Brazilian Actor Jefferson Machado: প্রায় পাঁচ মাস আগে আচমকা নিখোঁজ হয়ে গিয়েছিলেন। ৪৪ বছর বয়সী অভিনেতার দেহ পাওয়া গেল একটি বাড়ির বাইরে উঠোনে, মাটি থেকে ৬ ফুট নীচে।

Brazil: মাটির ৬ ফুট নীচে কংক্রিটে মোড়া কাঠের বাক্সে পাওয়া গেল নিখোঁজ অভিনেতার দেহ
মাটির ৬ ফুট নীচে এই ট্রাঙ্কে ভরে পোঁতা ছিল মাচাদোর দেহ
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 10:55 PM

রিও ডি জেনেইরো: প্রায় পাঁচ মাস আগে আচমকা নিখোঁজ হয়ে গিয়েছিলেন। ৪৪ বছর বয়সী অভিনেতার দেহ পাওয়া গেল একটি বাড়ির বাইরে উঠোনে, মাটি থেকে ৬ ফুট নীচে। একটি কাঠের বাক্সের মধ্যে তাঁর দেহ ভরে, সেটি কংক্রিট দিয়ে চারপাশ থেকে সিল করে দেওয়া হয়েছিল। রহস্যজনক পরিস্থিতিতে উদ্ধার হল ব্রাজিলের সোপ-অপেরা অভিনেতা জেফারসন মাচাদোর দেহ। তাঁর আইনজীবী বলেছেন, “তাঁর হাত পিছমোড়া করে বাঁধা ছিল। যে ট্রাঙ্কটিতে তার দেহ রাখা ছিল, সেটি হুবহু তাঁর নিজের বাড়িতে থাকা অন্যান্য ট্রাঙ্কগুলির মতো দেখতে।” তিনি আরও জানিয়েছেন, আঙুলের ছাপ ব্যবহার করে মাচাদোর মৃতদেহ শনাক্ত করা হয়েছিল। ময়না তদন্তে তাঁর ঘাড়ে একটি দাগ দেখতে পাওয়া গিয়েছে। তা থেকে বোঝা গিয়েছে যে অভিনেতাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে।

গত জানুয়ারিতে রিও ডি জেনেইরো শহরে হঠাৎ করেই নিখোঁজ হয়ে গিয়েছিলেন জেফারসন মাচাদো। এক বেসরকারি সংস্থা মাচাদোর পরিবারকে ফোন করে জানিয়েছিল, মাচাদোর বা়ড়িতে তাঁর আটটি কুকুর আটকে আছে। আর কেউ বাড়িতে নেই। এরপরই তাঁর নিখোঁজ হওয়ার খবর জানা গিয়েছিল। তদন্তে নেমে পুলিশ জানিয়েছিল, তাঁকে শেষবার ক্যাম্পো গ্রান্দে এলাকায় দেখা গিয়েছে। সেই ক্যাম্পো গ্রান্দের একটি বাড়ির পিছন থেকেই উদ্ধার হয়েছে তাঁর দেহ। মাটির তলা থেকে ট্রাঙ্কটি বের করতে পুলিশের নয়জন লোক লেগেছে। ওই বাড়িটি যিনি ভাড়া নিয়েছিলেন, সেই ব্যক্তিকে জেরা করছে পুলিশ। পুলিশ সূত্রে জানা গিয়েছে, প্রায় এক মাস আগে তাকে ওই বাড়িতে শেষবার ঢুকতে দেখা গিয়েছিল এবং তিনি মাচাদোর পরিচিত ছিলেন।

গত জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন মাচাদো

মাচাদো নিখোঁজ হওয়ার পর, তাঁর পরিবার তাঁর থেকে একটি টেক্সট মেসেজ পেয়েছিল। কিন্তু ওই মেসেজ তিনি পাঠিয়েছেন বলে বিশ্বাস করতে পারেনি মাচাদোর পরিবার। তাঁর মা মারিয়া ডাস ডোরেস জানিয়েছিলেন, বার্তাটিতে বেশ কিছু বানান ভুল ছিল। সেটা তাঁর ছেলে করতেই পারে না। মাচাডোর ক্লাউড পাসওয়ার্ডও পরিবর্তন করা হয়েছিল। ফলে তাঁর অবস্থান ট্র্যাক করা যায়নি। ফলে, তাঁর পরিবারের উদ্বেগ ক্রমে বাড়ছিল। দেহ মেলায় তার অবসান ঘটল। মূলত সোপ-অপেরাা অভিনেতা হলেও, ২০২১ সালের চলচ্চিত্র “প্ল্যাসিবো এফেক্ট”-এ অভিনয় করেছিলেন তিনি। সেটির সহ-কাহিনিকারও ছিলেন মাচাদো।