Astroworld Festival: গান শুনতে মঞ্চের দিকে ছুটলেন শ্রোতারা, পায়ের চাপেই মৃ্ত্যু আটজনের

Houston: পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে ৮ জনের, আহত হয়ে হাসপাতালে ভর্তি অন্তত ১৭ জন।

Astroworld Festival: গান শুনতে মঞ্চের দিকে ছুটলেন শ্রোতারা, পায়ের চাপেই মৃ্ত্যু আটজনের
অনুষ্ঠানের সেই মঞ্চ (ছবি- টুইটার থেকে প্রাপ্ত)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2021 | 4:48 PM

হাউসটন: প্রবল ভিড়ের চাপে মৃত্যু হল আটজনের। পায়ের চাপে পিষ্ট হয়েই মৃত্যু হয়েছে বলে খবর। টেক্সাসে এক মিউজিক ফেস্টিভ্যালে এই ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। শুক্রবার টেক্সাসের স্থানীয় সময় রাত ৯ টা নাগাট এই ঘটনা ঘটে। মঞ্চে তখন চলছে গান। আচমকা মঞ্চের দিকে এগিয়ে যায় একদল লোক। সেই ভিড়ের মধ্যেই পায়ের চাপে আটজনের মৃত্যু হয়েছে বলে খবর। আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন বেশ কয়েকজন। আমেরিকার টেক্সাসে অ্যাসট্রোওয়ার্ল্ড ফেস্টিভ্যালে যখন এই ঘটনা ঘটে, সেই সময় মঞ্চে গান গাইছিলেন ট্র্যাভিস স্কট।

সাংবাদিকদের পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, এ দিন যখন মঞ্চে ট্র্যাভিস স্কট গান গাইছিলেন, সেই সময় হঠাৎই একদল শ্রোতা হইহই করে মঞ্চের দিকে এগিয়ে যায়। শ্রোতাদের মধ্যে রীতিমতো বিশৃঙ্খলা তৈরি হয়ে যায়। তাঁদের মধ্যে চরম উত্তেজনা তৈরি হয়। এই অবস্থায় পায়ের চাপে দমবন্ধ হয়ে মৃত্য়ু হয় বেশ কয়েকজনের। সঙ্গে সঙ্গে পুলিশ ছুটে এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। এরই মধ্যে আটজনের মৃত্যু হয়। পদপিষ্ট হয়েই তাঁদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক রিপোর্টে জানা গিয়েছে।

এরই মধ্যে অনেকে অজ্ঞান হয়ে পড়ে যান। তা দেখে আরও অসুস্থ হয়ে পড়েন অনেকে। আহতদের সঙ্গে সঙ্গে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেছে পুলিশ। ১৭ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ১১ জন হৃদরোগে আক্রান্ত হয়েছে বলে জানা গিয়েছে। এই ঘটনার পরই বন্ধ করে দেওয়া হয় ওই অনুষ্ঠান। ৫০ হাজার শ্রোতা সেখানে উপস্থিত ছিলেন।

কিছুদিন আগেই ইজরায়েলে এ ভাবে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে ৩৮ জনের। গত এপ্রিল মাসের ঘটনা। ধর্মীয় এই প্রার্থনার উদ্দেশ্যেই প্রতিবারের মতোইএক জায়গায় জমায়েত হয়েছিল বহু মানুষ। আর সেই অনুষ্ঠানেই মর্মান্তিক ঘটনার সাক্ষী থেকেছে ইজরায়েল। উত্তর-পূর্ব ইজরায়েলে সেই ধর্মীয় অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যু হয়েছে বহু মানুষের। সেই ঘটনায় অন্তত ৩৮ জনের মৃ্ত্যু হয়। এই ঘটনাকে এক ‘ভয়ঙ্কর বিপর্যয়’ বলে বর্ণণা করেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু।

আরও পড়ুন : Chinese Journalist: ‘হয়ত আর বাঁচবে না’, জেলে ধুঁকছেন করোনা পরিস্থিতির খবর প্রকাশ করা সেই চিনা সাংবাদিক

সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত বিভন্ন ভিডিয়ো থেকে দেখা যায়, ইজরায়েলের মাউন্ট মেরন এলাকার ওই জমায়েতে হাজির হয়েছিলেন হাজার হাজার মানুষ। আর সেখানেই এক বিশেষ দুর্ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একসঙ্গে বহু মানুষ পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। আর তাতেই এই ঘটনা ঘটে।  অতিমারীর পর এটাই ছিল প্রথম এত বড় জমায়েত। আর তাতেই এই বিপত্তি ঘটে।

আরও পড়ুন : Covaxin: হু-র ছাড়পত্র পেতেই বড় পদক্ষেপ, শিশুদের করোনা টিকা হিসাবে কোভ্যাক্সিন ব্যবহারের আবেদন সংস্থার