Canada Explosion: কানাডার অটোয়ায় বাণিজ্যিক ভবনে তীব্র বিস্ফোরণ, ৬ জনের মৃত্যুর আশঙ্কা

Ottawa, Blast: পুলিশের আশঙ্কা নিখোঁজ ৪ ব্যক্তি ও এক মহিলার বেঁচে থাকার কোনও আশঙ্কা নেই। জানা গিয়েছে, বিস্ফোরণের পর যে ৩ জন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

Canada Explosion: কানাডার অটোয়ায় বাণিজ্যিক ভবনে তীব্র বিস্ফোরণ, ৬ জনের মৃত্যুর আশঙ্কা
ছবি- প্রতীকী চিত্র

অটোয়া: বৃহস্পতিবার কানাডার অটোয়াতে এক বাণিজ্যিক ভবনে ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। বিস্ফোরণে কমপক্ষে ৬ জনের মৃত্যুর আশঙ্কা করা হচ্ছে। পুলিশ জানিয়েছে বিস্ফোরণের ফলে নিখোঁজ কর্মীদের খোঁজ চালানো হচ্ছে। স্থানীয় পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার দুপুরে ওই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে। বিস্ফোরণের সঙ্গে সঙ্গে তিন জন আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। কানাডার রাজধানীতে এই ধরনের বিস্ফোরণের ঘটনার চাঞ্চল্য ছড়িয়েছে। অটোয়ার নেপিয়ান এলাকায় অবস্থিত বাণিজ্যিক ভবনটি। পুলিশ সূত্রে জানা গিয়েছে, কর্তৃপক্ষ আরও ৫ জনের খোঁজ চালাচ্ছে।

পুলিশের আশঙ্কা নিখোঁজ ৪ ব্যক্তি ও এক মহিলার বেঁচে থাকার কোনও আশঙ্কা নেই। জানা গিয়েছে, বিস্ফোরণের পর যে ৩ জন হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। অন্য আরেকজনের আঘাত গুরুতর হলেও তাঁর অবস্থা স্থিতিশীল। তৃতীয় ব্যক্তিকে প্রাথমিক চিকিৎসার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। সিবিসি নিউজের প্রতিবেদন অনুযায়ী জানা গিয়েছে, যে ভবনটিতে বিস্ফোরণ হয়েছে সেটি ইস্টওয়ে ট্যাঙ্ক পাম্প অ্যান্ড মিটার লিমিটেড নামের একটি সংস্থার মালিকানাধীন। ওই সংস্থা বিভিন্ন ধরনের লরি নির্মাণ করে। সংবাদ সংস্থা রয়টার্সের তরফে সংস্থার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনও উত্তর মেলেনি।

অটোয়ার মেয়র জিম ওয়াটসন বিস্ফোরণে নিহতদের পরিবারকে নিজের সমবেদনা জানিয়েছেন। নিখোঁজদের পরিবারের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি। টুইটারে তিনি লিখেছেন, “এই বিস্ফোরণের ঘটনায় যাদের আত্মীয় বন্ধুবান্ধবরা বিপদের মুখে পড়েছেন তাদের সমবেদনা জানানোর কোনও ভাষা নেই।” জানা গিয়েছে রাজধানীর পুলিশ ও দমকল আধিকারিকরা বিস্ফোরণে কারণ খুজে বের করা চেষ্টা করছেন। পুলিশের তরফে ঘটনার তদন্ত শুরু হয়েছে।

আরও পড়ুন Who recommends medicine: করোনা রোগীর চিকিৎসায় দুটি নতুন ওষুধ ব্যবহারের সুপারিশ বিশ্ব স্বাস্থ্য সংস্থার

আরও পড়ুন China COVID Restriction Video: একজনেরও রিপোর্ট পজেটিভ এলেই আর রক্ষে নেই, সপ্তাহভর বন্দি থাকতে হবে বাক্সে! শিউরে ওঠার মতো দৃশ্য চিনে

Click on your DTH Provider to Add TV9 Bangla