Imran Khan: ডান পা ফুঁড়ে গিয়েছে চারটি গুলি! আর কি হাঁটতে পারবেন ইমরান খান?

Imran Khan Health Update: পিটিআই সূত্রে জানা গিয়েছে, ইমরান খানের ডান পায়ে চারটি গুলি লেগেছে। বর্তমানে তিনি লাহোরের শৌকত খান্নুন হাসপাতালে ভর্তি রয়েছেন।

Imran Khan: ডান পা ফুঁড়ে গিয়েছে চারটি গুলি! আর কি হাঁটতে পারবেন ইমরান খান?
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 04, 2022 | 5:21 PM

ইসলামাবাদ: ভরা জনসভায় গুলি চলল পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের উপরে। অল্পের জন্য প্রাণে বাঁচলেও, গুরুতর আহত হয়েছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান নেতা। দলীয় সূত্রে জানা গিয়েছে, ইমরান খানের পায়ে গুলি লেগেছে। বর্তমানে তিনি লাহোরের শৌকত খান্নুন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সুস্থ হতে বেশ অনেকদিনই সময় লাগবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

ঠিক কী ঘটেছিল?

দ্রুত নির্বাচনের দাবিতে বিগত কয়েকদিন ধরেই পাকিস্তান জুড়ে বিক্ষোভ কর্মসূচি চালাচ্ছে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। বৃহস্পতিবার বিকেলে পাকিস্তানের পঞ্জাব প্রদেশের ওয়াজিরাবাদে জাফর আলি চকে ‘স্বাধীনতা’ পদযাত্রা চলছিল। এই প্রতিবাদ কর্মসূচির নেতৃত্বে ছিলেন ইমরান খান। কন্টেনারের উপরে দাঁড়িয়ে ইমরান খান যখন বক্তব্য রাখা শুরু করেন, সেই সময়ই আচমকা অজ্ঞাতপরিচয় এক আততায়ী তাঁকে লক্ষ্য করে গুলি চালায়। গুলিবিদ্ধ হন ইমরান সহ পিটিআইয়ের একাধিক নেতারা।সঙ্গে সঙ্গে কন্টেনারের ছাদ থেকে নামানো হয় ইমরান খানকে। কড়া নিরাপত্তা বেষ্টনীতে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

কেমন আছেন ইমরান?

পিটিআই সূত্রে জানা গিয়েছে, ইমরান খানের ডান পায়ে চারটি গুলি লেগেছে। বর্তমানে তিনি লাহোরের শৌকত খান্নুন হাসপাতালে ভর্তি রয়েছেন। তাঁর চিকিৎসার জন্য দেশের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ডঃ ফয়সল সুলতানের নেতৃত্বে একটি বিশেষ মেডিক্যাল টিম গঠন করা হয়েছে। অপর একটি সূত্রের খবর, গতকাল রাতেই পায়ে অস্ত্রোপচার হয় ইমরান খানের। বর্তমানে তিনি স্থিতিশীল রয়েছেন, তবে আগামী তিন সপ্তাহ হাঁটাচলা করতে পারবেন না। সম্পূর্ণ বিশ্রামেই থাকতে বলা হয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীকে।

গতকালের গুলিচালনার ঘটনায় ইমরান খান ছাড়াও কমপক্ষে ১৫ জন পিটিআই সমর্থক গুলিবিদ্ধ হয়েছেন। এরমধ্যে সিন্ধ প্রদেশের প্রাক্তন গভর্নর ইমরান ইসমাইল ও প্রাক্তন মন্ত্রী ফয়সল জাভেদও রয়েছেন। গুলিচালনার পরই পুলিশ ও পিটিআই সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। সেই সংঘর্ষেও বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

অন্যদিকে, গত ২৮ অক্টোবর থেকে শুরু হওয়া পিটিআইয়ের ‘লং মার্চ’ আজ, ৪ নভেম্বর ইসলামাবাদে গিয়ে শেষ হওয়ার কথা ছিল। ইমরান খানের উপরে হামলার ঘটনার প্রেক্ষিতে সেই কর্মসূচি পিছিয়ে দেওয়া হয়েছে। আগামী ১১ নভেম্বর ইসলামাবাদে পৌঁছবে পিটিআইয়ের বিক্ষোভ মিছিল, এমনটাই জানিয়েছেন দলের নেতা আসাদ উমার।