ব্যান করে ‘সর্বনাশা ভুল’ করেছে, সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে হুঁশিয়ারি ট্রাম্পের

সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বললেন, "আমি মনে করি এরা দেশের জন্য ভয়ানক কাজ করছে। যা তাদের জন্য সর্বনাশা ভুল হয়ে দাঁড়াবে।"

ব্যান করে 'সর্বনাশা ভুল' করেছে, সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে হুঁশিয়ারি ট্রাম্পের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jan 13, 2021 | 6:14 PM

নয়া দিল্লি: পুরোপুরি ট্রাম্পের (Donald Trump) অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার। সাময়িক ভাবে ফেসবুক, ইনস্টাগ্রামও ব্যান করেছিল বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে। এবার ইউটিউবও ট্রাম্পের অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করেছে। টুইটার ব্যান করার পর ট্রাম্প হুঙ্কার ছেড়ে জানিয়েছিলেন, নিজেই নিজের সোশ্যাল ‘প্ল্যাটফর্ম’ বানাবেন। এবার আরও একধাপ এগিয়ে ট্রাম্প কার্যত হুঁশিয়ারি দিলেন প্রত্যেকটি সোশ্যাল মিডিয়া সংস্থাকে।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিদায়ী মার্কিন প্রেসিডেন্ট বললেন, “আমি মনে করি এরা দেশের জন্য ভয়ানক কাজ করছে। যা তাদের জন্য সর্বনাশা ভুল হয়ে দাঁড়াবে।” মার্কিন ক্যাপিটলে হামলায় উসকানি হিসাবে কাজ করেছে ট্রাম্পের টুইট। এই অভিযোগেই তাঁর একের পর এক সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট সাময়িক বন্ধ করেছিল সংস্থাগুলি। তারপর ফের এমন উসকানি দিতে পারেন, এই আশঙ্কায় তাঁর অ্যাকাউন্ট ব্যান করেছে টুইটার।

আরও পড়ুন: ‘বন্ধু’ ভারতের সাহায্যেই রোখা হবে ড্রাগনকে! শেষবেলায় কড়া হুঁশিয়ারি ট্রাম্পের

ট্রাম্প ছাড়াও মার্কিন ক্যাপিটল হামলায় যুক্ত থাকা আরও ৭০ হাজার অ্যাকাউন্ট বন্ধ করেছে টুইটার কর্তৃপক্ষ। তারপরেই হুঙ্কার ছাড়লেন ট্রাম্প। ২০ জানুয়ারি মার্কিন প্রেসিডেন্ট হিসাবে শপথ নেবেন জো বাইডেন। তার আগে অবশ্য ট্রাম্পকে ইমপিচমেন্টের মুখে পড়তে হচ্ছে। যদি কোনও ভাবে ইমপিচমেন্ট প্রস্তাব পাস হয়ে যায়, তাহলে আর কোনও দিন কোনও সরকারি পদে বসতে পারবেন না ট্রাম্প। ইতিমধ্যেই তাঁরই দলের রিপাবলিকান নেতারা তাঁর বিরুদ্ধে মুখ খুলেছেন। এমতাবস্থায় সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে হুঁশিয়ারি দিলেও পরবর্তী ৪ বছর ক্ষমতা থাকবে না ট্রাম্পের হাতে। তাই ট্রাম্পের হুঁশিয়ারি তোয়াক্কা করছে না সংস্থাগুলি। এমনই মত বিশেষজ্ঞ মহলের একাংশের।