Bizarre: খেলনা ভেঙেছে ছেলে, শপিং মলে তিন লক্ষেরও বেশি টাকা জরিমানা দিতে হল বাবাকে

Hongkong: হংকংয়ের বাসিন্দা চ্যাঙ নামের এক ব্য়ক্তি ছেলেকে নিয়ে যান খেলনার দোকানে। সে সময় ফোন আশায় বাইরে বেরিয়েছিলেন ওই ব্য়ক্তি। ফিরে এসে তিনি দেখেন, তাঁর ছেলে স্তম্ভিত হয়ে দাঁড়িয়ে আছে। ছেলের সামনে ভেঙে পড়ে রয়েছে টেলিটাবি খেলনা।

Bizarre: খেলনা ভেঙেছে ছেলে, শপিং মলে তিন লক্ষেরও বেশি টাকা জরিমানা দিতে হল বাবাকে
শপিংমলে ভেঙে গিয়েছে খেলনা
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 11:33 PM

হংকং: ছেলের স্কুল ছুটির ছেলেকে নিয়ে বাবা ফিরছিলেন বাড়ি। পথে খেলনা কেনার বায়না ধরে ছেলে। আবদার মেটাতে খেলনার দোকনে যান বাবা। খেলনা দেখতে দেখতেই আসে জরুরি ফোন আসে বাবার।  ফোন ধরতে। সে সময় একটি খেলনা পড়ে ভেঙে যায়। দোকানদার জানায় তাঁর ছেলে ভেঙে ফেলেছে সেই খেলনা। এর দায়ে খেলনার দাম বাবদ প্রায় তিন লক্ষ টাকা দিতে হয়েছে ওই ব্যক্তিকে। কিন্তু বাবার দাবি, খেলনা ভাঙেনি তাঁর ছেলে। সম্প্রতি ঘটনাটি ঘটেছে হংকংয়ে। ছবি সহ গোটা ঘচনার কথা ফেসবুকে লিখেছেন এক নেটিজেন। তার পরই নেটিজেনরা বিষয়টি নিয়ে নিজের মতামত জানিয়েছেন।

হংকংয়ের বাসিন্দা চ্যাঙ নামের এক ব্য়ক্তি ছেলেকে নিয়ে যান খেলনার দোকানে। সে সময় ফোন আশায় বাইরে বেরিয়েছিলেন ওই ব্য়ক্তি। ফিরে এসে তিনি দেখেন, তাঁর ছেলে স্তম্ভিত হয়ে দাঁড়িয়ে আছে। ছেলের সামনে ভেঙে পড়ে রয়েছে টেলিটাবি খেলনা। দোকানদার এই খেলনা ভাঙার জন্য চ্যাঙের ছেলেকে দায়ী করেন। এর জন্য চ্যাঙকে ক্ষতিপূরণ দিতে বলেন। হংকংয়ের ল্যাঙহাম প্লেস শপিং মলের ভিতর ঘটে এই ঘটনা। দোকানদার দাবি করে, চ্যাঙের ছেলে লাথি মারতেই ভেঙে গিয়েছে ওই খেলনা। ডেইলি মেলের প্রতিবেদন অনুসারে, খেলনা ভেঙে যাওয়ায় দোকানকার চ্যাঙের কাছ থেকে ৩৩ হাজার ৬০০ ডলার ক্ষতিপূরণ নেন। যা ভরতীয় মুদ্রায় প্রায় ৩ লক্ষ ২৯ হাজার ৯২৬ টাকা। এ নিয়ে চ্যাঙ স্থানীয় এক সংবাদমাধ্যমকে বলেছেন, “দোকানে ঢুকে আমি দেখি আমার ছেলে হতবাক হয়ে দাঁড়িয়ে আছে। খেলনা ভেঙে পড়তে দেখে সে স্তম্ভিত, ভীত হয়ে পড়েছিল।”

ক্ষতিপূরণ দিয়ে দেওয়ার পর চ্যাঙ সিসিটিভি ফুটেজ দেখার দাবি করেন। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে, চ্যাঙের ছেলে লাথি মারেনি খেলনায়। খেলনাটি যখন ভেঙে যায় তখন তাঁর ছেলে তাঁর সামনেই দাঁড়িয়ে ছিল। এর পর দোকানির থেকে ক্ষতিপূরণ বাবদ দেওয়া টাকা ফেরত চান চ্যাঙ। কিন্তু সেই টাকা তাঁকে ফিরিয়ে দেওয়া হয়নি।

এই ঘটনার বর্ণনা দিয়ে এক ব্যক্তি ওই ছবি শেয়ার করেন ফেসবুকে। দোকানদার এই আচরণে বেজায় চটেছেন নেটিজেনরা। চ্যাঙের প্রতি নিজেদের সমবেদনাও ব্য়ক্ত করেছেন তাঁরা।