USA : আকুন্ঠ আবেগ নিয়ে হোয়াইট হাউস ছাড়লেন মিলিটারি ডিরেক্টর পদে থাকা ভারতীয় বংশোদ্ভূত

Maju Varghese : হোয়াইট হাউস মিলিটারি অফিসের ডিরেক্টর ভারতীয় বংশোদ্ভূত মাজু ভার্গিস ছাড়লেন হোয়াইট হাউস। এর পিছনে ব্যক্তিগত কারণ উল্লেখ করেন তিনি।

USA : আকুন্ঠ আবেগ নিয়ে হোয়াইট হাউস ছাড়লেন মিলিটারি ডিরেক্টর পদে থাকা ভারতীয় বংশোদ্ভূত
মাজু ভার্গিস (ছবি সৌজন্যে : টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 22, 2022 | 8:33 PM

ওয়াশিংটন : হোয়াইট হাউস মিলিটারি অফিসের ডিরেক্টর ভারতীয় বংশোদ্ভূত মাজু ভার্গিস ব্যক্তিগত কারণ দেখিয়ে তাঁর পদ ছেড়ে দিয়েছেন। শনিবার একের পর এক টুইট বার্তায় ভার্গিস বলেছেন, হোয়াইট হাউস মিলিটারি অফিসে (WHMO)নেতৃত্ব দেওয়া সারা জীবনের শেষ্ঠ সম্মান।

তিনি টুইট বার্তায় লিখেছেন, “আজ আড়াই বছরের যাত্রা শেষ হচ্ছে। এটা আমার কাছে অনেক আবেগপ্রবণ মুহূর্ত। মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের জন্য কাজ করতে পেরে এবং প্রাইমারির প্রথম পর্যায়ের কঠিন দিনগুলোতে মার্কিন রাষ্ট্রপতির সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে ওঠায় আমি কৃতজ্ঞ।” তিনি আরও বলেছেন, “জো বাইডেনের কাছে কৃতজ্ঞ যে, আমরা সমস্ত চ্যালেঞ্জের মুখোমুখি হওয়া সত্ত্বেও দেশকে উদযাপন করার জন্য একটি দিন দেওয়া হয়েছে। আমাকে নেওয়ার জন্য এবং পরিষেবা এবং ত্যাগের সম্পর্কে শেখানোর জন্য হোয়াইট হাউসের মিলিটারি অফিসের পুরুষ ও মহিলাদের প্রতি আমি কৃতজ্ঞ।”

ওবামা প্রশাসনের একজন প্রাক্তন হলেন মাজু ভার্গিস। তিনি জো বাইডেনের হয়ে ২০২০ এর নির্বাচনী প্রচারে সিনিয়র উপদেষ্টা এবং মুখ্য় অপারেটিং অফিসার হিসেবে কাজ করেছেন। আমেরিকা যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের শপথ গ্রহণের সময় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। এরপর তিনি বাইডেন হোয়াইট হাউসে যোগদান করেছিলেন। কিছু বছর প্রেসিডেন্ট জো বাইডেনের জন্য় কাজ করে তিনি আজ তাঁর দায়িত্বপূর্ণ পদ থেকে ইস্তফা দেন। ওয়াইট হাউসের তরফে জানানো হয়নি, এই পদে তাঁর জায়গায় কাকে আনা হবে। এক মার্কিন সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে ভার্গিস বলেন, “এখানে দুই বছরের জন্য কাজ করে আমি একটি জিনিস শিখেছি যে এটি কাজ করার জন্য একটি চাহিদাপূর্ণ জায়গা এবং এর কারণ কাজটি সত্যিই গুরুত্বপূর্ণ, এবং আমরা নিজেদের সর্বস্ব এইখানে দিয়ে দিই… এই মুহূর্তে, এটি আমার এবং আমার পরিবারের জন্য সবচেয়ে ভালো যে আমি কাজ ও ব্যক্তিগত জীবনের মধ্যে একটা ভারসাম্য মেনে চলি।” তবে এর পরে তিনি কী করবেন সেই বিষয়ে কোনও আলোকপাত করেননি তিনি।

একজন আইনজীবী ভার্গিস মার্কিন যুক্তরাষ্ট্রেই জন্মগ্রহণ করেছিলান। তাঁর বাবা-মা ভারতের কেরালার থিরুবালা থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন। তিনি ম্যাসাচুসেটস ইউনিভার্সিটি রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক এবং আমহার্টস ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন। গত দুই বছরে ভার্গিসের মুখোমুখি হওয়া প্রধান প্রতিবন্ধকতার মধ্যে ছিল কোভিড -১৯ মহামারির মধ্যে হোয়াইট হাউসে মিলিটারি সাপোর্ট, প্রচারের কৌশল উপস্থাপন এবং উদ্বোধন। ডেপুটি হোয়াইট হাউস চিফ অফ স্টাফ জেন ও’ম্যালি ডিলন ভার্গিসকে “টিম বাইডেনের সবচেয়ে পরীক্ষিত, বিশ্বস্ত এবং প্রতিভাবান নেতাদের একজন” বলেছেন। ভার্গিস তাঁর টুইট বার্তায়, ডিলন এবং অন্যান্যদের ধন্যবাদ জ্ঞাপন করেছেন তাঁর উপর ভরসা করার জন্য এবং তাঁকে টিমের নেতৃত্ব দেওয়ার মতো গুরু দায়িত্ব পালনের ভার দেওয়ার জন্য।

আরও পড়ুনBangladesh News: পরনে সাদা কাপড়, সামনে প্রতীকী মৃতদেহ নিয়ে আন্দোলনে পড়ুয়ারা