Lebanon Crisis: নিজের অ্যাকাউন্টের টাকাও তোলা যাচ্ছে না! টাকা পেতে বন্দুক হাতে ব্যাঙ্ক দাপালেন ব্যক্তি

Lebanon: প্রায় সাত ঘণ্টার চেষ্টায় ওই ব্যক্তিকে ধরতে সমর্থ হয় পুলিশ। পুলিশের তরফে ব্যাঙ্কের তরফে তাঁকে ৩৫ হাজার ডলার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পরই সেখান থেকে বেরিয়ে আসতে রাজি হন এই ব্যক্তি।

Lebanon Crisis: নিজের অ্যাকাউন্টের টাকাও তোলা যাচ্ছে না! টাকা পেতে বন্দুক হাতে ব্যাঙ্ক দাপালেন ব্যক্তি
গ্রেফতার হওয়া ওই ব্যক্তি
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 12, 2022 | 5:14 PM

বেইরুট: লেবাননে দীর্ঘ দিন ধরেই চলছে অর্থনৈতিক সঙ্কট। ব্যাঙ্কে জমিয়ে রাখা নিজেরাই তুলতে পারছেন না সেখানকার বাসিন্দা। ব্যাঙ্কে থাকা টাকা ফেরত পেতে এক ব্য়ক্তি বন্দুক হাতে ঢুকে গিয়েছিলেন ব্যাঙ্কের ভিতর। সেখানে গিয়ে ব্যাঙ্ককর্মীদের থেকে নিজের টাকা ফেরতের দাবি জানাচ্ছিলেন। নিজের গায়ে আগুন লাগানোরও ভয় দেখিয়েছিলেন। প্রায় সাত ঘণ্টার চেষ্টায় তাঁকে গ্রেফতার করতে সমর্থ হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দ্য ওয়াশিংটন পোস্টের প্রতিবেদন অনুসারে, ওই ব্যক্তির নাম বাসাম আল শেখ হুসেন। ৪২ বছরের ওই ব্যক্তি খাবার ডেলিভারির কাজ করেন। জানা গিয়েছে, বাবার অস্ত্রোপচারের জন্য টাকার দরকার ছিল তাঁর। কিন্তু ব্যাঙ্কে চাকা থাকা সত্ত্বেও তুলতে পারছিলেন না। সে জন্যই তিনি বন্দুক হাতে ব্যাঙ্কে ঢুকে যান বলে দাবি তাঁর আইনজীবীর। স্থানীয় পুলিশ জানিয়েছে, একটি বন্দুক হাতে ব্যাঙ্কে ঢুকে গিয়েছিলেন তিনি। তাঁর কাছে পেট্রলের ক্যানও ছিল। তা দিয়ে নিজের গায়ে আগুন লাগানোর হুমকিও দিতে থাকেন তিনি। এমনকি হুমকি দিয়ে ওই ব্যক্তি ব্যাঙ্কের মধ্য়ে তিনটি গুলি চালিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

প্রায় সাত ঘণ্টার চেষ্টায় ওই ব্যক্তিকে ধরতে সমর্থ হয় পুলিশ। পুলিশের তরফে ব্যাঙ্কের তরফে তাঁকে ৩৫ হাজার ডলার দেওয়ার প্রতিশ্রুতি দেওয়ার পরই সেখান থেকে বেরিয়ে আসতে রাজি হন এই ব্যক্তি। এই ব্যক্তিকে যখন গ্রেফতার করে পুলিশ নিয়ে যাচ্ছিল তখন সেখানে উপস্থিত ছিলেন ওই ব্যক্তির স্ত্রী মারিয়াম চেহাদি। তিনি চেঁচিয়ে বলে ওঠেন, “যা করার দরকার ছিল সেটা করেছে।”

পুলিশের আশ্বাসের পরও টাকা হাতে পাননি বলে জানিয়েছেন ওই ব্যক্তির আইনজীবী। স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য অনুসারে, ওই ব্যক্তির প্রায় ২ লক্ষ ডলার আটকে আছে ব্যাঙ্কে। ২০১৯ সাল থেকেই অর্থনৈতিক সঙ্কট চলছে পাহাড়ে। নিজেদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট ব্যবহার করতে না পেরে সংঘর্ষেও জড়িয়েছিলেন সাধারণ মানুষ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla