Plane Crash in China: শতাধিক যাত্রী নিয়ে দক্ষিণ চিনে ভেঙে পড়ল বিমান, দুর্ঘটনার মুহূর্তের ভিডিয়ো দেখে নিন

China Air Crash: দক্ষিণ চিনে ১৩৩ যাত্রী নিয়ে ভেঙে পড়ল বিমান

Plane Crash in China: শতাধিক যাত্রী নিয়ে দক্ষিণ চিনে ভেঙে পড়ল বিমান, দুর্ঘটনার মুহূর্তের ভিডিয়ো দেখে নিন
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Mar 21, 2022 | 8:50 PM

বেজিং: ভয়াবহ বিমান দুর্ঘটনার মুখোমুখি চিন। দক্ষিণ চিনে ভেঙে পড়ল যাত্রীবাহী বিমান। প্রাথমিকভাবে জানা গিয়েছে ওই বিমানে ১৩৪ জন যাত্রী ছিল। জানা গিয়েছে চিনে যে বিমানটি ভেঙে পড়েছে সেটি বোয়িং ৭৩৭ বিমান ছিল। মনে করা বিমান থাকা কোনও যাত্রীরই বেঁচে থাকার সম্ভাবনা নেই। সবেমাত্র উদ্ধার কাজ শুরু হয়েছে। জানা গিয়েছে বিমানটি কুনমিং শহর থেকে গুয়াংজুর দিকে যাচ্ছিল। ভেঙে পড়া বোয়িং বিমানটি চিন ইস্টার্ন এয়ারলাইন্সের বিমান ছিল। চিনের সিভিল অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, এখনও অবধি এই বিমান দুর্ঘটনায় কত জন মারা গিয়েছেন তা জানা যায়নি।

তবে বিমানে থাকা ১৩৪ জন যাত্রী বেঁচে থাকার কোনও সম্ভাবনা নেই বলেই মনে করা হচ্ছে। বিমান সংস্থা সূত্রে জানা গিয়েছে, ভেঙে পড়া বিমানটি ৬ বছরের পুরানো। সিএএসি জানিয়েছে, উঝুর এয়ার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে বিমানটির যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছিল। বিমানটিতে মোট ১২৩ জন যাত্রী এবং পাইলট সহ মোট ৯ জন কর্মী ছিলেন। ইতিমধ্যে জরুরি ভিত্তিতে উদ্ধারকাজ চালানোর নির্দেশ দেওয়া হয়েছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, ইতিমধ্যেই একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে এবং উদ্ধারকাজ শুরু হয়েছে। উদ্ধারকারী দলের এক সদস্যকে উদ্ধৃত করে স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, দুর্ঘটনার ফলে বিমানটি ভেঙে টুকরো টুকরো হয়ে গিয়েছে। প্রত্যক্ষদর্শীদের মতে বিমান দুর্ঘটনার সময়ে আগুন দেখা গিয়েছিল। পাহাড়ের কোলে যে এলাকার বিমানটি ভেঙে পড়েছে, সেখানকার বাঁশ বনে আগুন লেগে গিয়েছে বলেই জানা গিয়েছে।

অ্যাভিয়েশন সেফটি নেটওয়ার্ক জানিয়েছে, শেষবার ২০১০ সালে চিনে এই ধরনের ভয়াবহ বিমান দুর্ঘটনা হয়েছিল। সেই সময়ে বিমানে থাকা ৯৬ জনের মধ্যে ৪৪ জন যাত্রী মারা গিয়েছিল। ভেঙে পড়া হেনান এয়ারলাইন্সের Embraer E-190 জেট বিমানটি ইচুন বিমানবন্দরের কাছে কম দৃশ্যমানতার কারণে ভেঙে পড়েছিল।

আরও পড়ুন  Ex Finance Minister Driving Uber: দেশের প্রাক্তন অর্থমন্ত্রী এখন উবের চালান! কেন এই হাল?

আরও পড়ুন  Bangladesh News: মৃত প্রেমিকার গায়ে জ্বলন্ত সিগারেটের ছ্যাঁকা, মাথা থ্যাতলানো দেহের পাশে বসেই গাঁজা খেলেন প্রেমিক…