Fire at school dormitory: স্কুলের ছাত্রাবাসে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত কমপক্ষে ২০ শিশু

Fire: রবিবার মধ্য রাতে মধ্য গুয়েনার জর্জ টাউনে মহদিয়া সেকেন্ডারি স্কুলে বিধ্বংসী আগুন লাগে। সেই আগুনে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে বলে সরকারি সূত্রে খবর।

Fire at school dormitory: স্কুলের ছাত্রাবাসে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত কমপক্ষে ২০ শিশু
গুয়েনার স্কুলে বিধ্বংসী আগুন।
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 5:16 PM

জর্জ টাউন, গুয়েনা: স্কুলের ছাত্রাবাসের মধ্যেই বিধ্বংসী আগুন লাগল। সেই বিধ্বংসী আগুনে (Fire) দগ্ধ হয়ে মৃত্যু হল কমপক্ষে ২০টি শিশুর। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে গুয়েনার (Guyena) রাজধানী জর্জ টাউন থেকে প্রায় ২০০ কিলোমিটার দূরে। স্কুলের ছাত্রাবাসে আগুনে একাধিক শিশু মৃত্যুর খবরটি নিশ্চিত করে বিবৃতি দিয়েছেন গুয়েনার প্রেসিডেন্ট ইরফান আলি। ঘটনায় শোকপ্রকাশ করে এটি ‘বড় দুর্ঘটনা’ বলে রবিবার রাতে বিবৃতিতে উল্লেখ করেছেন প্রেসিডেন্ট ইরফান আলি। তাঁর কথায়, “এটা একটা বড় দুর্ঘটনা। এটা ভয়ঙ্কর, এটা যন্ত্রণাদায়ক।”

প্রশাসন সূত্রে খবর, রবিবার মধ্য রাতে মধ্য গুয়েনার জর্জ টাউনে মহদিয়া সেকেন্ডারি স্কুলে বিধ্বংসী আগুন লাগে। সেই আগুনে কমপক্ষে ২০ জনের মৃত্যু হয়েছে বলে সরকারি সূত্রে খবর। এছাড়া গুরুতর জখম হয়েছেন আরও অনেকে। অগ্নিকাণ্ডে জখম শিশুদের জর্জ টাউনের দুটি বড় হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাদের চিকিৎসার যথোপযুক্ত ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট ইরফান আলি। গুয়েনার স্বরাষ্ট্রমন্ত্রী রবসন বেন সহ সরকারের অন্যান্য শীর্ষ আধিকারিকেরা ইতিমধ্যে হাসপাতালে পৌঁছেছেন।

তবে স্কুলের ছাত্রাবাসে কিভাবে এই ভয়াবহ আগুন লাগল, তা এখনও স্পষ্ট নয়। এটা নিয়ে প্রশ্ন তুলেছেন বিরোধী দলনেত্রী তথা গুয়েনার সাংসদ নাতাশা সিং লিউইশ। আগুন লাগার কারণ জানতে তদন্তের দাবি জানিয়ে তিনি বলেন, “কিভাবে এই ভয়ঙ্কর ঘটনা ঘটল এবং এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে কী পদক্ষেপ করা হয়েছে, সেটা আমরা জানতে চাই।”

প্রসঙ্গত, মাত্র ৮ লক্ষ জনবসতি সম্পন্ন একটি ছোট্ট দেশ হল গুয়ানা। একসময়ে এটি ডাচ ও ব্রিটিশদের কলোনি ছিল।