Imran Khan: বিপদের খাঁড়া সরছে না ইমরানের ঘাড় থেকে! এবার সন্ত্রাসবাদের মামলা করল পাক পুলিশ

Pakistan: রবিবার ইসলামাবাদ পুলিশ আদালতের বাইরে ভাঙচুর, নিরাপত্তা বাহিনীকে আক্রমণ ও অশান্তি সৃষ্টির জন্য ইমরান খান ও ১২ জন পিটিআই সদস্যদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছে।

Imran Khan: বিপদের খাঁড়া সরছে না ইমরানের ঘাড় থেকে! এবার সন্ত্রাসবাদের মামলা করল পাক পুলিশ
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 7:47 AM

ইসলামাবাদ: বিপদ যেন কাটতেই চাইছে না ইমরান খানের (Imran Khan)। ফের আইনি ঝামেলায় জড়িয়ে পড়লেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। তোশাখানা মামলায় (Toshakhana Case) গ্রেফতারি থেকে স্বস্তি পেতে না পেতেই রবিবার পাকিস্তান পুলিশের (Pakistan Police) তরফে ফের নতুন মামলা দায়ের করা হল ইমরান খানের বিরুদ্ধে। এবার তাঁর বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হল। জানা গিয়েছে, শনিবার ইসলামাবাদ আদালতের বাইরে ভাঙচুর, নিরাপত্তা বাহিনীকে আক্রমণ ও অশান্তি সৃষ্টির জন্য ইমরান খান ও ১২ জন পিটিআই সদস্যদের বিরুদ্ধে সন্ত্রাসবাদের মামলা দায়ের করা হয়েছে।

তোশাখানা মামলায় আদালতে হাজিরা না দেওয়ার কারণেই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয় ইমরান খানের বিরুদ্ধে। একাধিকবার পুলিশ তাঁকে গ্রেফতার করার চেষ্টাও করে, কিন্তু কোনওবারই ইমরানের টিকিও ছোঁয়া যায়নি। দীর্ঘ টালবাহানার পর শনিবার অবশেষে আদালতে হাজিরা দিতে আসেন ইমরান। লাহোর থেকে ইসলামাবাদের আদালতে আসেন তিনি। তবে আদালত কক্ষে পৌঁছনোর আগেই চরম বিশৃঙ্খলার সৃষ্টি হয়। ইমরান খানকে ঘিরে ধরেন প্রায় ৪ হাজারেরও বেশি পিটিআই সমর্থকরা। তাদের সরাতে গেলে পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ বাধে। সংঘর্ষে ২৫ জনেরও বেশি নিরাপত্তা আধিকারিক আহত হন। এই বিশৃঙ্খলার কারণেই তোশাখানা মামলার শুনানি আগামী ৩০ মার্চ অবধি পিছিয়ে দেওয়া হয়েছে।

এদিকে, আদালত চত্বরে অশান্তি ও বিশৃঙ্খলা সৃষ্টির জন্য ইমরান খান ও  একাধিক পিটিআই সমর্থকদের বিরুদ্ধে সন্ত্রাসবাদ মামলা দায়ের করা হয় রবিবার। জানা গিয়েছে, ইসলামাবাদ পুলিশের দায়ের করা ওই এফআইআরে ১৭ জন পিটিআই নেতার নাম উল্লেখ করা হয়েছে। এদের মধ্যে কয়েকজনকে ইতিমধ্যেই গ্রেফতারও করা হয়েছে। এফআইআরে উল্লেখ করা হয়েছে, পিটিআই সমর্থকরা আদালত চত্বরের প্রধান দরজা ও পুলিশ চেকপোস্ট ভাঙচুর করেছে। পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া, গাড়ি-বাইকে আগুন লাগানোর অভিযোগে ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

অন্য়দিকে, শনিবারই ইমরান খানের লাহোরের বাড়িতে অভিযান চালায় পুলিশ। বুলডোজার দিয়ে সদর দরজা ভেঙে, ব্যারিকেড সরিয়ে বাড়ির দখল নেয় পুলিশ। ইমরান খানের পার্টির তরফে জানানো হয়েছে, পুলিশ বিনা ওয়ারেন্টেই এই অভিযান চালিয়েছে এবং ইমরান খানের বাড়ি ভাঙচুর করেছে। এর জন্য আদালতে পুলিশের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।