California Shooting: কালো লেদার জ্যাকেট, মাথায় টুপি, ডান্স ক্লাবের সামনে দাঁড়াতেই শুরু হল…, চাঞ্চল্যকর তথ্য ক্যালিফোর্নিয়ার বন্দুকবাজ সম্পর্কে

Mass Shooting: আনন্দে যখন সবাই মেতে, সেই সময়ই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি আচমকাই হামলা চালায়। উপস্থিত জনতার দিকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই বন্দুকবাজ।

California Shooting: কালো লেদার জ্যাকেট, মাথায় টুপি, ডান্স ক্লাবের সামনে দাঁড়াতেই শুরু হল..., চাঞ্চল্যকর তথ্য ক্যালিফোর্নিয়ার বন্দুকবাজ সম্পর্কে
হামলার পর ঘিরে ফেলা হয় এলাকা। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2023 | 6:46 AM

ক্যালিফোর্নিয়া: বন্দুকবাজের হামলায় (Mass Shooting) ফের রক্তাক্ত আমেরিকা (USA)। এবার হামলা চলল ক্যালিফোর্নিয়ায় একটি ডান্স ক্লাবে। মন্টেরে পার্কের একটি ডান্স ক্লাবে রবিবার হামলা চালায় এক অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ। এলোপাথাড়ি গুলিতে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে, গুরুতর আহত আরও কয়েকজন। পুলিশ সূত্রে জানা গিয়েছে, যে ডান্স ক্লাবে হামলা চালায় ওই বন্দুকবাজ, ঠিক তার কাছেই  চিনা নববর্ষের অনুষ্ঠান হচ্ছিল। সেই বড় জমায়েত লক্ষ্য করেই হামলা চালায় বন্দুকবাজ। মেশিনগান নিয়ে হঠাৎ এলোপাথাড়ি গুলি চালানো শুরু করে ওই বন্দুকবাজ। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু হয়েছে। বন্দুকবাজের খোঁজে চলছে চিরুনি তল্লাশি। হামলার কারণ এখনও অবধি জানা না গেলেও, পুলিশের তরফে সন্দেহভাজন ওই ব্যক্তির ছবি ও স্কেচ প্রকাশ করা হয়েছে।

ক্যালিফোর্নিয়া পুলিশের তরফে জানানো হয়েছে, মন্টেরে পার্কে ওই ডান্স ক্লাবে স্থানীয় বাসিন্দারা লুনার নিউ ইয়ার বা চিনা নববর্ষ পালন করছিলেন। আনন্দে যখন সবাই মেতে, সেই সময়ই এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি আচমকাই হামলা চালায়। উপস্থিত জনতার দিকে লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে ওই বন্দুকবাজ। ইতিমধ্যেই এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখেছে পুলিশ। সেখানে দেখা গিয়েছে, কোনও শ্বেতাঙ্গ নয়, একজন এশীয়-ই ওই নববর্ষের অনুষ্ঠানে হামলা চালায়। তাঁর হাতে মেশিন গান ছিল।

প্রাথমিক তদন্তের পর পুলিশের তরফে জানানো হয়েছে, এটি হয়তো আত্মঘাতী হামলা ছিল। যদিও হামলাকারী গুলি চালানোর পর আত্মহত্যা করেছেন নাকি পালিয়ে গিয়েছেন, সে বিষয়ে এখনও জানা যায়নি। লস অ্যাঞ্জেলসের শেরিফ ডিপার্টমেন্টের তরফে আরও জানানো হয়েছে, ওই এশীয় ব্যক্তি কালো রঙের একটি লেদার জ্যাকেট পরেছিলেন, মাথায় পরা ছিল একটি টুপি, চোখে চশমা। সন্দেহভাজন ওই ব্যক্তিকে দেখলেই গ্রেফতার করার নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদসংস্থা এএফপি সূত্রে জানা গিয়েছে, সকাল ১০টা ২০ মিনিট নাগাদ হামলা হয়। এলোপাথাড়ি গুলি চালানোর শব্দ পেয়েই আশেপাশের এলাকায় উপস্থিত পুলিশ ছুটে আসে। খবর দেওয়া হয় কাউন্টি বিভাগেও। পুলিশ বাহিনী যখন ঘটনাস্থলে এসে পৌঁছয়,  ততক্ষণে বেশ কয়েকজনের মৃত্য়ু হয়েছে। পুলিশের সঙ্গে হামলাকারীর গুলির সংঘর্ষও হয়। কিন্তু এরপরই হঠাৎ উধাও হয়ে যায় হামলাকারী।