Rolex Watch: ৬০ বছর আগে কেনা হয়েছিল ৭ হাজারে, ৪১ লক্ষে বিক্রি হল রোলেক্সের ‘ডুবুরি ঘড়ি’

Bizarre: ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, নিলামে ৪১ লক্ষ টাকায় বিক্রি হওয়া রোলেক্সের ঘড়িটি মালিক ছিলেন সিমন বার্নেট। ডুবুরি ছিলেন তিনি। রয়্যাল নেভিতে হেলিকপ্টার উদ্ধারের কাজ করতেন তিনি। ২০১৯ সালে মৃত্যু হয় তাঁর। সিমন বার্নেটের ছেলে পিট বার্নেট নিলামে বিক্রি করেছেন সেই ঘড়ি।

Rolex Watch: ৬০ বছর আগে কেনা হয়েছিল ৭ হাজারে, ৪১ লক্ষে বিক্রি হল রোলেক্সের ‘ডুবুরি ঘড়ি’
রোলেক্সের এই ঘড়ি বিক্রি হয়েছে নিলামে
Follow Us:
| Edited By: | Updated on: May 13, 2023 | 9:50 PM

লন্ডন: রোলেক্সের একটি ঘড়ি ১৯৬৪ সালে বিক্রি হয়েছিল ৭ হাজার টাকায়। সেই ঘড়িটি সম্প্রতি উঠেছিল নিলামে। নিলামে ঘড়িটি বিক্রি হয়েছে ৪১ লক্ষ ১১ হাজার ৬৯২ টাকায়। রোলেক্স সাবমেরিনার মডেলের ঘড়ি সেটি। ‘ডুবুরিদের ঘড়ি’ হিসাবে এই মডেলের ঘড়ি জনপ্রিয়। ১৯৫৩ সালে লঞ্চ হয়েছিল রোলেক্সের এই মডেলের ঘড়ি। তা ছিল ডুবুরিদের জন্য প্রথম ঘড়ি। জলের ১০০ মিটার (৩৩০ ফুট) নীচেও সচল থাকত সেই ঘড়ি। এখন ওই মডেলের ঘড়ি জলের নীচে ৩০০ মিটার (১০০০ ফুট) নীচেও সচল থাকে।

ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি-র প্রতিবেদন অনুযায়ী, নিলামে ৪১ লক্ষ টাকায় বিক্রি হওয়া রোলেক্সের ঘড়িটি মালিক ছিলেন সিমন বার্নেট। ডুবুরি ছিলেন তিনি। রয়্যাল নেভিতে হেলিকপ্টার উদ্ধারের কাজ করতেন তিনি। ২০১৯ সালে মৃত্যু হয় তাঁর। সিমন বার্নেটের ছেলে পিট বার্নেট নিলামে বিক্রি করেছেন সেই ঘড়ি। নরফর্কের দিসে হয়েছিল সেই নিলাম। এর পর বিবিসি-র দুষ্প্রাপ্য জিনিসের প্রদর্শনীতে দেখানো হয়েছিল সেটি। এর পরই নিলামে ৪১ লক্ষ টাকায় বিক্রি হয়েছে।

এই ঘড়ির বিষয়ে সিমনের ছেড়ে পিট বার্নেট বলেছেন, “এখন লোকেরা ফ্যাশনের জন্য ঘড়ি পড়ে। এই ঘড়ি তা নয়। ডুবুরিদের জন্য ছিল রোলেক্সের এই ঘড়িটি। জসের তলাতেও নষ্ট হত না ঘড়িটি। আমিও ঘড়িটি পড়েছি। তা পরলে মনে হত বাবার খুব কাছে আছি। কিন্তু ৪১ লাখের ঘড়ি হাতে রাখার সামর্থ্য আমার নেই।”