South Africa: নাইটক্লাবে একসঙ্গে ২০ জনের রহস্য মৃত্যু! অন্ধকারে পুলিশ

South Africa: রবিবার (২৬ জুন) দক্ষিণ আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় শহর ইস্ট লন্ডনের এক টাউনশিপের এক অস্থায়ী নাইটক্লাবে অন্তত ১৭ জন তরুণ-তরুণীকে রহস্যজনক পরিস্থিতিতে মৃত অবস্থায় উদ্ধার করা হল। পরে হাসপাতালে মৃত্যু হয়েছে আরও ৩ জনের। মৃত্যুর কারণ নিয়ে এখনও অন্ধকারে পুলিশ।

South Africa: নাইটক্লাবে একসঙ্গে ২০ জনের রহস্য মৃত্যু! অন্ধকারে পুলিশ
এই ঘটনা নিয়ে ব্যপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2022 | 10:05 PM

জোহানেসবার্গ: অস্থায়ী নাইটক্লাবের ভিতর পরে আছে একের পর এক নিথর দেহ! দৃশ্য দেখে চমকে উঠেছিলেন পুলিশ কর্তারা। রবিবার (২৬ জুন) দক্ষিণ আফ্রিকার দক্ষিণাঞ্চলীয় শহর ইস্ট লন্ডনের এক টাউনশিপের এক অস্থায়ী নাইটক্লাবে অন্তত ১৭ জন তরুণ-তরুণীকে রহস্যজনক পরিস্থিতিতে মৃত অবস্থায় উদ্ধার করা হল। পরে হাসপাতালে মৃত্যু হয়েছে আরও ৩ জনের। পুলিশের এক পদস্থ কর্তা জানিয়েছে আরও ২ জনের অবস্থা সংকটজনক। হতাহতদের সকলেরই বয়স ১৮ থেকে ২০-র মধ্যে। তবে, ঠিক কীভাবে তাদের মৃত্যু হয়েছে, এই বিষয়ে এখনও অন্ধকারে পুলিশ।

সংবাদ সংস্থা এএফপি-র প্রতিবেদন অনুযায়ী দক্ষিণ আফ্রিকার প্রাদেশিক পুলিশের এক মুখপাত্র ব্রিগেডিয়ার থেমবিনকোসি কিনানা বলেছেন, ‘আমরা ইস্ট লন্ডনে অবস্থিত সিনারি পার্কের এক স্থানীয় নাইটক্লাবে ১৭ জনের মৃত্যুর খবর পেয়েছি। আমরা এখনও ঘটনাস্থলের আশেপাশের পরিস্থিতি তদন্ত করছি। কেউ কেউ মনে করছেন, পদপিষ্ট হওয়াই এই ২০ জনের মৃত্যুর কারণ। তবে, ইস্ট কেপ প্রাদেশিক নিরাপত্তা বিভাগের কর্মকর্তা উনাথি বিনকোস তা মনে করছেন না। এএফপিকে তিনি বলেছেন, ‘হতাহতরা পদদলিত হয়েছে, এটা বিশ্বাস করা কঠিন। কারণ, মৃতদের দেহে দৃশ্যত কোনও ওপেন উন্ড (কাটা ক্ষত) নেই।’

স্থানীয় সংবাদমাধ্যমগুলির প্রতিবেদনেও বলা হয়েছে, টেবিল, চেয়ার এবং মেঝেতে মৃতদেহগুলি ছড়িয়ে ছিটিয়ে পড়েছিল। কিন্তু, কোথাও কোনও আঘাতের চিহ্ন, সংঘর্ষের চিহ্ন ছিল না। সোশ্যাল মিডিয়াতেও এই ঘটনার বেশ কিছু ছবি-ভিডিয়ো ছড়িয়ে পড়েছে। সেগুলির সত্যতা যাচাই না করা গেলেও, সেখানেও নাইটক্লাবের মেঝেতে পড়ে থাকা দেহগুলিতে জখমের কোনও চিহ্ন দেখা যায়নি। প্রত্যক্ষদর্শীদের দাবি মৃতদেগুলি এমনভাবে পড়ে ছিল, দেখে মনে হচ্ছিল যেন তারা হঠাৎ মেঝেতে পড়ে গিয়েছে।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, হতাহতরা প্রত্যেকেই স্থানীয় এক হাইস্কুলের শিক্ষার্থী। অতি সম্প্রতি, তাদের পরীক্ষা শেষ হয়েছে। পরীক্ষা সমাপ্তি উদযাপন করতে ওই নাইটক্লাবে তারা একটি পার্টি আয়োজন করেছিল। কিন্তু, সেই পার্টিতে ঠিক কী ঘটল, তাই বুঝে পাচ্ছেন না প্রশাসনিক কর্তা থেকে ওই শিক্ষার্থীদের অভিভাবকরা। স্থানীয় বাসিন্দারাই ফোন করে খবর দিয়েছিলেন পুলিশকে। পুলিশ এসে দেহগুলি উদ্ধার করে। পাঁচজনকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

স্থানীয় পুলিশ জানিয়েছে, অনেক বাবা-মাই তাঁদের সন্তানদের খোঁজে ঘটনাস্থলে জড়ো হয়েছেন। প্রত্যেকেই তাঁদের প্রিয়জনকে খুঁজতে নাইটক্লাবটিতে ঢুকতে চাইছেন। কিন্তু, তাঁদের অনুমতি দেয়নি পুলিশ। ঘটনাস্থলে রয়েছেন বিপুল সংখ্যক জরুরি পরিষেবা কর্মী। ইস্টার্ন কেপ প্রদেশের স্বাস্থ্য বিভাগের এক মুখপাত্র জানিয়েছেন, মৃতদেহগুলি উদ্ধার করে নিকটবর্তী বেশ কয়েকটি মর্গে নিয়ে যাওয়া হয়েছে। মৃত্যুর সম্ভাব্য কারণ নির্ধারণ করতে যত দ্রুত সম্ভব ময়নাতদন্ত করা হচ্ছে।