টিটিপি সন্ত্রাসবাদীদের ধরতে গিয়েই হামলার মুখে পাক সেনা, এখনও নিখোঁজ ৬৩ জওয়ান

খুররাম এলাকায় টিটিপি সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে পাকিস্তানের সেনাবাহিনী অভিযান চালিয়েছিল। সেই সময়ই সন্ত্রাসবাদীরা আচমকা পাক সেনাদের উপর আক্রমণ করে।

টিটিপি সন্ত্রাসবাদীদের ধরতে গিয়েই হামলার মুখে পাক সেনা, এখনও নিখোঁজ ৬৩ জওয়ান
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 1:50 PM

নয়া দিল্লি: পাকিস্তানি সেনাবাহিনীর (Pakistan Army) উপর হামলা চালাল তালিবানিরা (Talibans)। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের কুররাম শহরে সোমবার হামলা চালায় তালিবান সংগঠন। অতর্কিতে হামলায় প্রাণ হারিয়েছেন পাকিস্তানি সেনাবাহিনীর ক্যাপ্টেনসহ কমপক্ষে ১৫ জন জওয়ান। হামলার পরই ৬৩ জন পাক সেনাকে অপহরণ করে নেওয়া হয়েছে বলেও  জানা গিয়েছে। আহত হয়েছেন ১৫ জন সেনা। আটক করে রাখা হয়েছে ৬ জন টেলিকম অপারেটরকেও। এই হামলার পিছনে তেহরিক-ই-তালিবান দায়ী বলেই মনে করা হচ্ছে।

পাকিস্তানি সেনাবাহিনীর দাবি, সংঘর্ষ চলাকালীন ক্যাপ্টেন বিলাল (২৫) এবং হযরত বিলাল (২২) শহীদ হয়েছেন। ২৮ বালুচ রেজিমেন্টের ক্যাপ্টেন আবদুল বাসিতও মারা গিয়েছেন বলে জানা গিয়েছে। পাক ফ্রন্টিয়ার কর্পস উইংয়ের থাল স্কাউটসে নেতৃত্ব দিতেন বাসিত। পাক জওয়ানদের গুলিতে ৩ জন তালিবানি জঙ্গিও নিহত হয়েছে বলে জানা গিয়েছে। সন্ত্রাসবাদীদের খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পাক সেনাবাহিনী।

জানা গিয়েছে, খুররাম এলাকায় টিটিপি সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে পাকিস্তানের সেনাবাহিনী অভিযান চালিয়েছিল। সেই সময়ই সন্ত্রাসবাদীরা আচমকা পাক সেনাদের উপর আক্রমণ করে। আন্তঃবাহিনী জনসংযোগের (আইএসপিআর) প্রকাশিত একটি বিবৃতিতে জানানো হয়েছে, কুররাম এলাকায় সন্ত্রাসবাদীদের উপস্থিতি সম্পর্কে গোপন সূত্রে খবর পেয়েই  সামরিক অভিযান শুরু করে পাক বাহিনী। টিটিপি সংগঠন দীর্ঘদিন ধরেই পাকিস্তানে সন্ত্রাসবাদী কার্যকলাপ চালাচ্ছে। এই টিটিপি সংগঠনই ২০১৪ সালের ১৬ ডিসেম্বর পাকিস্তানের পেশোয়ারে সেনা স্কুলে হামলা চালিয়েছিল। ওই হামলায়  প্রায় ২০০ নিরীহ শিশু প্রাণ হারিয়েছিল। আরও পড়ুন: তালিবানিদের থেকে নিস্তার পেতে ভারতের কাছে সামরিক সাহায্য চাইতে পারে আফগানিস্তান