Donald Trump: গ্রেফতার হওয়ার আশঙ্কা ট্রাম্পের, প্রতিবাদ করতে বললেন সমর্থকদের

USA: শনিবার সোশ্যাল মিডিয়া পোস্টে এই আশঙ্কা শোনা গিয়েছে ট্রাম্পের তরফে। সেই সঙ্গে গ্রেফতারপি এড়াতে সমর্থকদের পথে নামার জন্যও অনুরোধ করেছেন তিনি।

Donald Trump: গ্রেফতার হওয়ার আশঙ্কা ট্রাম্পের, প্রতিবাদ করতে বললেন সমর্থকদের
ডোনাল্ড ট্রাম্প
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 8:03 PM

ওয়াশিংটন: নিজের গ্রেফতারির আশঙ্কা প্রকাশ করলেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী মঙ্গলবার তাঁকে গ্রেফতার করা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন ট্রাম্প। শনিবার সোশ্যাল মিডিয়া পোস্টে এই আশঙ্কা শোনা গিয়েছে ট্রাম্পের তরফে। সেই সঙ্গে গ্রেফতারপি এড়াতে সমর্থকদের পথে নামার জন্যও অনুরোধ করেছেন তিনি। তাঁকে গ্রেফতার করার চক্রান্ত বানচাল করার জন্য সমর্থকদের কাছে আবেদন করেছিলেন প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্ট। ম্যানহাটন ডিস্ট্রিক্ট অ্যাটর্নি অফিস একটি পুরনো মামলায় তাঁকে গ্রেফতার করতে পারে বলে আশঙ্কা ট্রাম্পের। গোপন সূত্র তিনি এই গ্রেফতারির খবর পেয়েছেন বলে দাবি করেছেন। তবে কোন ধারায় তাঁকে গ্রেফতার করা হবে এ ব্যাপারে কিছুই জানাননি ট্রাম্প। তবে এই আশঙ্কা ঘিরে মার্কিন মুলুকে রাজনৈতিক উত্তাপ আগামী কয়েক দিনে অনেকটা বাড়বে বলে মত আন্তর্জাতিক রাজনৈতিক বিশ্লেষকদের।

শনিবার সোশ্যাল মিডিয়ায় ডোনাল্ড ট্রাম্প লিখেছেন, “দুর্নীতিগ্রস্ত এবং অত্যন্ত রাজনৈতিক মদতপুষ্ট ম্যানহাটন জেলা অ্যাটর্নির অফিস থেকে অবৈধ লিকের মাধ্যমে জানতে পারলাম। রিপাবলিকান প্রার্থী এবং আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টের বিরুদ্ধে কোনও অপরাধের প্রমাণ নেই। কিন্তু তাঁকে আগামী সপ্তাহে মঙ্গলবার গ্রেফতার করা হতে পারে।” এই গ্রেফতারির আশঙ্কা প্রকাশ করেই নিজের সমর্থকদের রাস্তায় নামতে আবেদন করেছেন ট্রাম্প। তিনি লিখেছেন, “প্রতিবাদ করো, জাতিকে ফিরিয়ে আনো।”

২০১৭ সালে আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন ডোনাল্ড ট্রাম্প। এর এক বছর আগে তাঁর বিরুদ্ধে সেক্স স্ক্যান্ডালে জড়ানোর অভিযোগ ওঠে। প্রায় দুদশক আগে ঘটা সেই ঘটনা সামনে আসে। ট্রাম্প যখন প্রেসিডেন্ট ছিলেন তখন ওই মহিলার সঙ্গে সেক্স স্ক্যান্ডালের ব্যাপারে মিটমাট করার অভিযোগ ওঠে। ট্রাম্প ফেডারাল অ্যাকাউন্ট থেকে মহিলাকে টাকা দেওয়ার নির্দেশ দিয়েছিলেন বলে অভিযোগ। সেই নিয়েই তদন্তে নামে মার্কিন পুলিশ। এই মামলাতেই গ্রেফতারির আশঙ্কা ট্রাম্প করেছেন বলে মনে করা হচ্ছে। তবে তিনি নিজে জানানি কোন মামলার প্রেক্ষিতে গ্রেফতারির আশঙ্কা করছেন তিনি।

২০২১ সালে প্রেসিডেন্ট নির্বাচনে হেরে গিয়েছিলেন ট্রাম্প। তার পর তাঁর সমর্থকদের দাপাদাপি সাক্ষী ছিল গোটা আমেরিকা। ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হতে চান ট্রাম্প। নিজেও সে কথা জানিয়েছেন তিনি।