Imran Khan : ২২ গজে আরও দুই পার্টনারকে হারালেন ইমরান, সরকার বাঁচাতে ‘জাদুবিদ্যার’ শরণাপন্ন পাক প্রধানমন্ত্রী!

Imran Khan : আরও দু'জন ইমরান খানের জোট সরকার থেকে পদত্যাগ করলেন। তাঁরা বিরোধী শিবিরে যোগ দেন। এদিকে বিরোধীরা ইমরান খানের বিরুদ্ধে 'জাদুবিদ্যা' প্রয়োগের অভিযোগ তুলেছেন।

Imran Khan : ২২ গজে আরও দুই পার্টনারকে হারালেন ইমরান, সরকার বাঁচাতে 'জাদুবিদ্যার' শরণাপন্ন পাক প্রধানমন্ত্রী!
মান্যতা পেল ইমরানের দাবিই। ফাইল ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Mar 30, 2022 | 12:06 PM

ইসলামাবাদ : নিজের গদি নিয়ে টানাটানি ইমরান খানের। পাকিস্তানে তাঁর সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনা হয়েছে। গতকাল পাকিস্তানের ন্যাশনাল অ্যাসেম্বলিতে অনাস্থা প্রস্তাব পেশ করা হয়েছে। ৩১ মার্চ এই বিষয়ে শুরু হবে আলোচনা। এর মাঝেই ইমরানের ঘরে আরও দুটি উইকেট পড়ল। অনাস্থা ভোটের আগেই ইমরান খানের শরিক দলের দুই আইন প্রণয়নকারী শাসক জোট ছেড়ে বিরোধী জোটে যোগ দিয়েছে। দু’জনের মধ্যে একজন ইমরান খানের দল পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ এর। আরেকজন শরিক দলের সদস্য। এদিকে ইমরান তাঁর সরকার বাঁচাতে জাদুবিদ্য়া প্রয়োগ করছেন বলে অভিযোগ বিরোধীদের।

পাকিস্তানের সংবাদ মাধ্যমের রিপোর্ট অনুযায়ী, পাকিস্তান-তেহরিক-ই-ইনসাফ সংসদীয় সচিব আসিম নাজির ফয়সলাবাদ থেকে পদত্যাগ করেছেন। ইমরান খানের দলত্যাগ করে তিনি পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ) এ যোগ দিয়েছেন বলে জানা গিয়েছে। বালোচিস্তান থেকে একজন নিরপেক্ষ সদস্য আসলাম ভুটানি এই ক্ষমতায় থাকা শাসকদলের জোট সরকার ছেড়ে দিয়েছেন। এবং এখন বিরোধীদের পক্ষে ভোট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। পাকিস্তান পিপলস পার্টির সহ-চেয়ারপার্সন আসিফ আলি জরদারির সঙ্গে দেখা করার পরে এই সিদ্ধান্তের কথা প্রকাশ্যে আসে।

সোমবার ফেডারেল মন্ত্রী তারিক বশির চিমাও সরকার ছেড়ে বিরোধী দলে যোগ দিয়েছেন। পিটিআইয়ের প্রধান শরিক বালোচিস্তান আওয়ামি পার্টির পাঁচ সদস্যও ইতিমধ্যে বিরোধী দলে যোগ দিতে পারেন বলেও জানা গিয়েছে। এই এক জোড়া পদত্যাগের ফলে বিরোধীদের মোট সদস্য় সংখ্যা এখন ১৭০ এ পৌঁছেছে। ইমরান খানের সরকারকে পরাজিত করতে বিরোধীদের আরও ২ টি ভোট প্রয়োজন। সোমবার ক্ষমতাসীন পিটিআই পিএমএল-কিউ (PML-Q) থেকে সমর্থন পাওয়ার জন্য তার নেতা চৌধুরী পারভেজ এলাহিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসাবে ঘোষণা করেছে।

এরই মাঝে বিরোধীরা ইমরান খানের বিরুদ্ধে অভিযোগ এনেছেন যে মরিয়া ইমরান খান তার সরকারকে বাঁচানোর প্রয়াসে এখন জাদুবিদ্যার আশ্রয় নিয়েছেন। পাকিস্তানি নিউজ চ্যানেল আজ নিউজের পিএমএল-এন সভাপতি শেহবাজ শরিফ অভিযোগ করেছেন যে তাঁর সরকারকে বাঁচাতে ইমরান খানের বনি গালার বাসভবনে মুরগি পোড়ানো হচ্ছে। পিএমএল-এন নেতা বলেন, “গরীবরা ক্ষুধার্ত, তাঁরা খাবার পাচ্ছেন না। এখানে বনি গালায় মাংস পোড়ানো হচ্ছে। আমি সম্পূর্ণ দায়িত্ব নিয়ে বলছি।” তবে শরিফই একমাত্র বিরোধী নেতা নন যিনি অভিযোগ করেছেন যে প্রধানমন্ত্রীর বাসভবনে জাদুবিদ্যার চর্চা হচ্ছে। তাঁর ভাগ্নি মরিয়ম নওয়াজও একই দাবি করেছেন। মরিয়ম অভিযোগ করেছেন, “আমরা জানি যে ইমরানের সরকারকে বাঁচাতে বনি গালায় ‘জাদু, টুনা’ (জাদুবিদ্যা) চলছে কিন্তু তাতেও কোনো লাভ হবে না।”

আরও পড়ুন : Russia-Ukraine Conflict : ‘ওঁদের মেরে ফেলব,’ ইউক্রেনের তরফে শান্তি প্রস্তাবের শর্তে কড়া জবাব পুতিনের