Queen Elizabeth II: রানির শোকে সাত দিনের ‘যৌন উপবাস’, ফের উদ্দাম জীবনে ফিরছেন তিন ‘মিস বামবাম’

No sex for Miss BumBum models একেকজন মানুষ একেকভাবে শোক প্রকাশ করে থাকেন। রানি দ্বিতীয় এলিজাবেথকে শেষ শ্রদ্ধা জানাতে অভিনব পন্থা নিয়েছেন মিস বামবাম ইউকের তিন ফাইনালিস্ট।

Queen Elizabeth II: রানির শোকে সাত দিনের 'যৌন উপবাস', ফের উদ্দাম জীবনে ফিরছেন তিন 'মিস বামবাম'
মিস বামবাম ইউকের তিন ফাইনালিস্ট
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2022 | 11:47 AM

লন্ডন: বার্ধক্যজনিত কারণে, গত সপ্তাহেই প্রয়াণ ঘটেছে যুক্তরাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথের। সোমবার (১৯ সেপ্টেম্বর) উইন্ডসর ক্যাসেলে সমাহিত করা হবে তাঁকে। শেষ হবে ব্রিটিশদের রাষ্ট্রীয় শোক পর্ব। একেকজন মানুষ একেকভাবে শোক প্রকাশ করে থাকেন। গত কয়েকদিনে বৃষ্টিপাত উপেক্ষা করে, রানি দ্বিতীয় এলিজাবেথকে শেষ শ্রদ্ধা জানাতে বাকিংহাম প্যালেসে ভিড় জমিয়েছিলেন বহু মানুষ। বাকিংহাম প্যালেসের আশপাশ ছেয়ে গিয়েছে মোমবাতি এবং ফুলের তোড়ায়। তবে, যুক্তরাজ্যের ‘মিস বামবাম’ প্রতিযোগিতার তিনজন প্রতিদ্বন্দ্বী মডেল প্রয়াত রানিকে সম্মান জানালেন তাঁদের একান্ত নিজস্ব উপায়ে। গত কয়েকটা দিন ধরে তাঁরা রয়েছেন “যৌন উপবাসে”।

গত বুধবার মিস বামবাম প্রতিযোগিতার অন্যতম প্রতিযোগী অ্যান্ড্রেয়া সানশাইন ইনস্টাগ্রামে একটি পোস্ট করে জানিয়েছিলেন শোকের সময় তিনি “যৌন উপবাসে” থাকবেন। অর্থাৎ, কোনও রকম শারীরিক সম্পর্কের মধ্যে যাবেন না। তিনি প্রতিযোগিতায় লন্ডনের প্রতিনিধিত্ব করছেন। অ্যান্ড্রেয়া বলেন, “আমি তাঁকে (রানি দ্বিতীয় এলিজ়াবেথ) সম্মান করি ও ভালবাসি। এক সপ্তাহের জন্য আমি শোক পালন করছি। তাই এই শোকের সময়ে নিজেকে যৌন উপবাসে রাখব! ঈশ্বর তাঁর আত্মাকে শান্তি দিন।”

ওয়েস্টমিনসটার হলে শায়িত আছে রানির দেহ

একই অনুভূতি ধরা পড়েছে এই প্রতিযোগিতার আরেক প্রতিযোগী, ম্যানচেস্টারের মডেল মিকেলির সোশ্যাল মিডিয়া পোস্টে। তিনিও লিখেছেন, “রানি এলিজাবেথের শোকে আমি যৌনতা ছাড়াই এক সপ্তাহ থাকব, গোটা বিশ্ব শোকে ডুবে রয়েছে।” তৃতীয় প্রতিযোগী বিয়াঙ্কা ক্যাব্রালও প্রয়াত রানির প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে এক সপ্তাহের জন্য সঙ্গম থেকে বিরত থাকবেন বলে জানিয়েছেন।

মিস বামবাম প্রতিযোগিতার তিন ফাইনালিস্ট – (ডানদিক থেকে) অ্যান্ড্রেয়া সানশাইন, বিয়াঙ্কা ক্যাব্রাল এবং মিকেলি

তিন মডেল নিজেদের মধ্যে আলোচনা করে যৌন উপবাসে যাওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন কি না, সেই বিষয়টি স্পষ্ট নয়। তবে, তাঁদের ভক্তরা, তাঁদের “সাহসিকতা এবং কমনীয়তার” প্রশংসা করেছেন। সেপ্টেম্বর মাস ধরে চলে ‘মিস বুমবাম ইউকে’ প্রতিযোগিতা। গোটা যুক্তরাজ্য থেকে বাছাই করা ১০ জন মডেল প্রাথমিকভাবে প্রতিোগিতায় অংশ নেন। প্রতিযোগিতার লক্ষ্য হল, সেরা নিতম্বের অধিকারিনীকে খুঁজে বের করা। বিজয়ী প্রতিযোগী প্রায় ৬,০০০ মার্কিন ডলার পুরস্কার পেয়ে থাকেন। সঙ্গে দেওয়া হয় একটি মর্যাদাপূর্ণ বেল্ট এবং মুকুট।

এদিকে, রানি দ্বিতীয় এলিজ়াবেথকে সোমবার উইন্ডসর ক্যাসেলের সেন্ট জর্জ চ্যাপেলের রাজকীয় সমাধিস্থলে সমাহিত করা হবে। প্রসঙ্গত এই একই জায়গায় এর আগে সমাহিত করা হয়েছে তাঁর বাবা রাজা ষষ্ঠ জর্জ, তাঁর মা রানী এলিজাবেথ ‘দ্য কুইন মাদার’ এবং তাঁর স্বামী প্রিন্স ফিলিপকে। ফলে এদিনই ‘মিস বামবাম’ প্রতিযোগীদের যৌন উপবাস পর্বও শেষ হবে।