ভ্যাকসিন নিলে গাঁজার ‘জয়েন্ট’ ফ্রি, প্রাপ্তবয়স্কদের জন্য দারুণ অফার

এর আগে একাধিক পানশালায় ২১ ঊর্ধ্ব যাঁরা করোনা ভ্যাকসিন নিয়েছেন, তাঁদের বিনামূল্যে মদ দেওয়ার ঘোষণা হয়েছিল।

ভ্যাকসিন নিলে গাঁজার 'জয়েন্ট' ফ্রি, প্রাপ্তবয়স্কদের জন্য দারুণ অফার
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Jun 09, 2021 | 11:41 AM

টিকাকরণের (COVID Vaccination) গতি কম হতে দেওয়া যাবে না। তাই কোনওভাবেই যাতে টিকা নেওয়ায় অনিহা তৈরি না হয়, তা নিশ্চিত করতে একের পর এক ঘোষণা করছে প্রশাসন। আগে বিয়ার আর এখন গাঁজা। করোনার ভ্যাকসিন নিলেই মিলবে প্রি রোলড জয়েন্ট, এই ঘোষণাই করেছে ওয়াশিংটন। আমেরিকার কয়েকটি অঙ্গরাজ্যে গাঁজা বৈধ। সেরকমই একটি অঙ্গরাজ্যে এই সিদ্ধান্ত নিয়েছে মার্কিন প্রশাসন।

এর আগে একাধিক পানশালায় ২১ ঊর্ধ্ব যাঁরা করোনা ভ্যাকসিন নিয়েছেন, তাঁদের বিনামূল্যে মদ দেওয়ার ঘোষণা হয়েছিল। আর এবার ভ্যাকসিন নিলেই মিলবে রেডিমেড রোল করা গাঁজার জয়েন্ট। ওয়াশিংটনে প্রাপ্তবয়স্কদের শুধু মাত্র ৫৪ শতাংশ করোনা টিকা পেয়েছেন। অনিহাকে একেবারে মুছে ফেলতে তাই একের পর এক টোপ দিচ্ছে স্থানীয় প্রশাসন। তারই একটি উপায় এই ‘জয়েন্ট’।

ক্যালিফোর্নিয়া ও ওহিওতে ভ্যাকসিন অনিহা কাটাতে লটারি ও কলেজে স্পলারশিপ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। মদ, গাঁজা, লটারি ছাড়াও রয়েছে খেলার ফ্রি টিকিট, বিমানের টিকিট দেওয়ার পন্থা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আগামী ৪ জুলাইয়ের মধ্যে ৭০ শতাংশ প্রাপ্তবয়স্ককে করোনা টিকা দিতে চান। যা এখন ৬৩.৭ শতাংশে। তাই স্থানীয় প্রশাসন এইভাবে অফার দিয়ে সেই লক্ষ্যমাত্রায় পৌঁছতে চাইছে।

আরও পড়ুন: হাত মেলাতে যেতেই প্রেসিডেন্টের গালে সপাটে চড়, গ্রেফতার দুই