Video: হাসতে হাসতে উল্টে গেল চোখ, মুখ রক্তশূন্য; লাইভ টিভিতে ধরা পড়ল শিউরে ওঠা দৃশ্য

USA anchor Alissa Carlson Schwartz: সোশ্যাল মিডিয়ায় প্রায় প্রতিদিনই আচমকা হার্ট অ্যাটাক বা স্ট্রোকের ভিডিয়ো পোস্ট হচ্ছে। এবার শিউরে ওঠা দৃশ্য ধরা পড়ল আমেরিকার এক নিউজ চ্যানেলে।

Video: হাসতে হাসতে উল্টে গেল চোখ, মুখ রক্তশূন্য; লাইভ টিভিতে ধরা পড়ল শিউরে ওঠা দৃশ্য
লাইভ টিভিতে ধরা পড়ল শিউরে ওঠা দৃশ্য
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 7:28 PM

লস এঞ্জেলেস: আচমকা হার্ট অ্যাটাক বা স্ট্রোকে মৃত্যুর ঘটনা ইদানিং অত্যন্ত সাধারণ ঘটনা হয়ে উঠেছে। কোনও নির্দিষ্ট দেশ বা অঞ্চল নয়, গোটা বিশ্ব থেকেই এই ধরনের খবর আসছে। সোশ্যাল মিডিয়াতেও প্রায় প্রতিদিন এই ধরনের ভিডিয়ো পোস্ট হচ্ছে। সম্প্রতি, এই রকম আরও এক মর্মান্তিক ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। লাইভ টিভিতে হার্ট অ্যাটাকে মৃত্যু হল আমেরিকার সিবিএস সংবাদমাধ্যমের লস এঞ্জেলেস শাখার আবহাওয়ার প্রতিবেদক আলিসা কার্লসন শোয়ার্টজ। ১৮ মার্চ সকালে আবহাওয়ার খবর দিতে যাওয়ার সময়ই স্ট্রোক হয় এবং ঘটনাস্থলেই সংজ্ঞা হারান তিনি।

সোশ্যাল মিডিয়া ব্যক্তিত্ব স্ট্যু পিটার্স, টুইটারে ভিডিয়োটি আপলোড করেছেন। ভিডিওটির ক্যাপশনে লেখা, “শনিবার সকালে আবহাওয়ার প্রতিবেদনের সময় লাইভ অন-এয়ার স্ট্রোক হয়েছে সিবিএস এলএ আবহাওয়াবিদ অ্যালিসা কার্লসন শোয়ার্টজের। এই ঘটনাগুলি এত বড় হয়ে উঠছে যে আর উপেক্ষা করা যাচ্ছে না।” ভিডিয়োতে দেখা যাচ্ছে, চ্যানেলের দুই অ্যাঙ্কর নিচেল মেডিনা এবং ব়্যাচেল কিম তাদের নির্দিষ্ট অনুষ্ঠান উপস্থাপন করছেন। আবহাওয়ার প্রতিবেদনের জন্য অ্যালিসা কার্লসন শোয়ার্টজের সঙ্গে কথা বলতে শুরু করেন তাঁরা। প্রথমে অ্যালিসা হাসার চেষ্টা করেন। কিন্তু, এরপর কোনও কথা বলার আগেই তাঁর মুখ রক্তশূন্য হয়ে যায়। অভিব্যক্তি হারিয়ে যায় তার মুখ থেকে। উল্টে যায় চোখ। প্রথমে সামনের দিকে ঝুঁকে পড়েন, তারপর অজ্ঞান হয়ে চেয়ার থেকে পড়ে যান অ্যালিসা।

সঙ্গে সঙ্গে সংবাদ পরিবেশন বন্ধ রেখে বিজ্ঞাপন চালু করে দেওয়া হয়। এদিকে, অ্যালিসা সংজ্ঞা হারিয়ে পড়ে যেতেই তাঁর সহকর্মীরা দ্রুত সেটে ছুটে আসেন। তাঁকে দ্রুত নিকটবর্তী এক হাসপাতালে ভর্তি করা হয়। পরে সোশ্যাল মিডিয়ায় তাঁর স্বাস্থ্যের সর্বশেষ খবর দেন অ্যালিসা। জানান, সৌভাগ্যক্রমে তিনি ভাল আছেন। তবে, লাইভ টিভিতে এর আগেও অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। ২০১৪ সালে আবহাওয়ার খবর দেওয়ার সময় আচমকা সংজ্ঞা হারিয়েথছিলেন তিনি। সেই সময় তার হার্টের ভাল্বে ফুটো ধরা পড়েছিল।

ভারতেও ক্রমেই আচমক স্ট্রোক হওয়ার প্রবণতা বাড়ছে। ১২ মার্চ মহারাষ্ট্রের পুনেতে বন্ধুদের সঙ্গে কথা বলতে বলতে আচমকা হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছিল এক দশম শ্রেণির ছাত্রীর। তারও আগে একাধিক ক্ষেত্রে নাচতে গিয়ে কিংবা জিম করতে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে একাধিক যুবকের। এর পাশাপাশি হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে সতীশ কৌশিকের মতো সেলিব্রিটির। বলি নায়িকা সুস্মিতা সেনও সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

কিন্তু, কেন এত আচমকা হৃদরোগে আক্রান্ত হওয়ার ঘটনা ঘটছে? ইউরোপিয়ান হার্ট জার্নালে সম্প্রতি এই বিষয়ে এক নিবন্ধ প্রকাশিত হয়েছে। ইউরোপীয় সোসাইটি অব কার্ডিওলজির গবেষকরা প্রমাণ দিয়ে দেখিয়েছেন যে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বাতাসে ওজোনের ঘনত্বের যে সীমা নির্ধারণ করেছে, বর্তমানে বাতাসে ওজোন গ্যাসের ঘনত্ব তার থেকে অনেক বেশি। আর এই কারণেই হৃদরোগে আক্রান্ত হওয়ার এবং তার জন্য হাসপাতালে ভর্তির হওয়ার সংখ্যা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।