Bizarre: রীতি বদলে গেল মারপিটে! বিয়ের মণ্ডপেই ‘হাতাহাতি’ বর-বউয়ের

Wedding Tradition: বিয়ের মণ্ডপে উপস্থিত অন্যান্য তা থামাতেও উদ্যত হন।

Bizarre: রীতি বদলে গেল মারপিটে! বিয়ের মণ্ডপেই ‘হাতাহাতি’ বর-বউয়ের
বর কনের লড়াই
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Aug 10, 2022 | 2:33 PM

কাঠমান্ডু: বিশ্বের বিভিন্ন জায়গায় বিয়ের বিভিন্ন রীতিনীতি দেখা যায়। দেশ কেন এলাকা ভেদেও পাল্টে যায় নিয়ম। অনেক জায়গাতেই বিয়ের এমন কিছু রীতির দেখা মেলে। যারা জানেন না, তাঁরা তা প্রথম বার দেখলে অবাক হওয়া স্বাভাবিক। সে রকমই একটি বিয়ের মণ্ডপের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে অবাক নেটিজেনরা।

ওই ভাইরাল ভিডিয়োয় দেখা যাচ্ছে, বিয়ের সাজে সেজেছেন যুবক-যুবতী। বিয়ের মণ্ডপে পাশাপাশি বসে রয়েছেন তাঁরা। চলছে বিয়ের অনুষ্ঠান। বিভিন্ন রীতি মেনে হচ্ছে বিয়ে। সেই বিয়েরই একটি রীতি ছিল বর এবং বউ একে অপরকে খাওয়াবেন। সেই মতো একে অপরকে খাওয়াতে উদ্যত হন তাঁরা। কিন্তু কে কাকে আগে খাওয়াতে পারেন- এই প্রতিযোগিতা করতে গিয়েই লড়াইয়ে জড়িয়ে পড়েন তাঁরা। এক প্রকার হাতাহাতি শুরু হয়ে যায় তাঁদের মধ্যে। তা করতে গিয়ে পিঁড়ি থেকে বর-কনে দু’জনই লুটিয়ে পড়েন মাটিতে। বিয়ের মণ্ডপে উপস্থিত অন্যান্য তা থামাতেও উদ্যত হন।

জানা গিয়েছে, নেপালে একটি বিয়ের অনুষ্ঠানে ঘটেছে এই ঘটনা। এক নেটিজেনদের এই ভিডিয়ো দেখে লিখেছেন, “কী ঘটছে এখানে।” অপর এক জন লিখেছেন, “এটা একটি বিয়ের রীতি। রীতি অনুসারে, বর ও কনের মধ্য়ে প্রতিযোগিতা হয়, কে কাকে আগে খাইয়ে দেবেন। কিন্তু এখানে তা অনেক দূর চলে গিয়েছে।” ভিডিয়োয় দেখা যাচ্ছে,পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছে গিয়েছে, মণ্ডপে উপস্থিত আত্মীয় বর-কনের হাতাহাতি ছাড়িয়ে দেওয়ার চেষ্টা করছেন।

View this post on Instagram

A post shared by British Bengali Banter 🇧🇩🇬🇧 (@thegushti)

এ নিয়ে এক নেটিজেন মজা করে বলেছেন, “বিয়ের পর সব সময়ই লড়াই চলবে। তাই বিয়ের দিন থেকেই তা অভ্যাস করছেন ওই দম্পতি।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla