Joe Biden: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ত্বকে মারণ ক্যানসার, তড়িঘড়ি হল অস্ত্রোপচার

US President Skin Cancer: হোয়াইট হাউসের তরফে প্রকাশিত একটি চিঠিতে জানানো হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেনের ত্বকে ক্যানসার ধরা পড়তেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়। অস্ত্রোপচারে সমস্ত ক্যানসারাস টিস্যু বাদ দিয়ে দেওয়া হয়েছে।

Joe Biden: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের ত্বকে মারণ ক্যানসার, তড়িঘড়ি হল অস্ত্রোপচার
মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 04, 2023 | 8:22 AM

ওয়াশিংটন: মারণ ক্যানসারে (Cancer) আক্রান্ত হয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden)। সম্প্রতিই তাঁর অস্ত্রোপচার হল। শুক্রবার হোয়াইট হাউসের (White House)  তরফে এই তথ্য জানানো হল। হোয়াইট হাউসের ফিজিশিয়ান কেভিন ওকনার জানান, ফেব্রুয়ারি মাসেই অস্ত্রোপচার হয় মার্কিন প্রেসিডেন্ট জো বাই়ডেনের। তাঁর বুকের চামড়ার একটি অংশ বাদ দেওয়া হয়েছে, কারণ এই অংশে বাসা বেঁধেছিল বাসাল সেল কার্সিনোমা, যা একধরনের ত্বকের ক্যানসার (Skin Cancer)। চিকিৎসকেরা জানিয়েছেন, অস্ত্রোপচার করে ওই অংশটি বাদ দেওয়ায় বর্তমানে সম্পূর্ণ সুরক্ষিত রয়েছেন বলে জানা গিয়েছে। তাঁর আর কোনও চিকিৎসার প্রয়োজন নেই বলেও জানানো হয়েছে।

হোয়াইট হাউসের তরফে প্রকাশিত একটি চিঠিতে জানানো হয়েছে, প্রেসিডেন্ট জো বাইডেনের ত্বকে ক্যানসার ধরা পড়তেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়। অস্ত্রোপচারে সমস্ত ক্যানসারাস টিস্যু বাদ দিয়ে দেওয়া হয়েছে। বর্তমানে তাঁর ওই অস্ত্রোপচারের ক্ষতস্থান সম্পূর্ণ সেরে উঠেছে। আপাতত ডার্মাটোলজিস্টদের কড়া তত্বাবধানে থাকবেন বাইডেন। চিকিৎসকেরা আরও জানিয়েছেন, প্রেসিডেন্টের বুক থেকে ত্বকের একটি ছোট অংশ বাদ দেওয়া হয়েছে এবং তা বায়োপসির জন্য পাঠানো হয়েছে। ক্যানসার শরীরে খুব বেশি ছড়িয়ে পড়েনি বলেই জানিয়েছেন চিকিৎসকরা। গত ফেব্রুয়ারিতেই অস্ত্রোপচারের পর বাইডেনকে “ফিট সার্টিফিকেট” দেওয়া হয়েছে বলে জানাল  গিয়েছে।

উল্লেখ্য, আমেরিকার ইতিহাসে সবথেকে বয়স্ক প্রেসিডেন্ট হলেন জো বাইডেন। ৮০ বছরের এই ডেমোক্রাটিক নেতার স্বাস্থ্য নিয়ে আগে থেকেই উদ্বেগ রয়েছে। এরমধ্যেই এবার জানা গেল, ত্বকের ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। আগামী ২০২৪ সালে ফের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে সামিলর হতে পারেন জো বাইডেন। এখনও অবধি বাইডেন নিজে প্রার্থী হওয়ার কথা ঘোষণা না করলেও, সম্প্রতিই তাঁর স্ত্রী, মার্কিন ফার্স্ট লেডি জিল বাইডেন জানিয়েছিলেন, দ্বিতীয়বারের জন্য প্রেসিডেন্টের লড়াইয়ে প্রার্থী হতে প্রস্তুত জো।