IPO in Share Market: প্রায় সাড়ে ৬ হাজার কোটির বাজি! বাজারে ঝড় তুলতে আসছে ৩ নতুন IPO

IPO in Share Market: তালিকায় আছে আধার হাউজিং ফাইন্যান্স, টিবিও টেক এবং ইন্ডিজেনের আইপিও। এই তিন আইপিও এর জন্য দালাল স্ট্রিটে অপেক্ষা চলছিল বেশ কিছু সময় ধরে। রিলিজ ডেট নিয়ে প্রায়শই শোনা গিয়েছে নানা চাপানউতোর।

IPO in Share Market: প্রায় সাড়ে ৬ হাজার কোটির বাজি! বাজারে ঝড় তুলতে আসছে ৩ নতুন IPO
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: May 05, 2024 | 1:26 PM

কলকাতা: বর্তমানে মিউচুয়াল ফান্ডের পাশাপাশি শেয়ার বাজারের প্রতিও আগ্রহ বাড়ছে দেশের একটা বড় অংশের মানুষের। অনেকেই আবার শেয়ার বাজারকে করে ফেলেছেন উপার্জনের মূল রাস্তা। অনেকে আবার বাড়তি উপার্জনের আশায় ডুব দিচ্ছেন শেয়ার বাজারের অলিতেগলিতে। এদিকে সামনেই বাজারে আসছে তিনটি নতুন আইপিও। তা নিয়েই এখন জোর চর্চা বিনিয়োগকারীদের মধ্যে। সূত্রের খবর, ৫ থেকে ১০ মে এর মধ্যে আইপিওগুলি খোলা হবে। তিন আইপিএ একত্রে বাজার থেকে তুলকে চাই প্রায় ৬ হাজার ৩০০ কোটি টাকা। পরিসংখ্যান বলছে ২০০৪ সালের পর এই প্রথম মে মাসে বাজারে আসছে এত বড় আইপিও। 

তালিকায় আছে আধার হাউজিং ফাইন্যান্স, টিবিও টেক এবং ইন্ডিজেনের আইপিও। এই তিন আইপিও এর জন্য দালাল স্ট্রিটে অপেক্ষা চলছিল বেশ কিছু সময় ধরে। রিলিজ ডেট নিয়ে প্রায়শই শোনা গিয়েছে নানা চাপানউতোর। এই তিনটির মধ্যে আধার হাউজিং ফাইন্যান্স আইপিও সবচেয়ে বড়। কোম্পানিটি আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩০০০ কোটি টাকা তুলতে চাইছে। বিডিং করা যাবে ৮ থেকে ১০ মে পর্যন্ত। কোম্পানিটি ৩০০ থেকে ৩১৫ টাকার মধ্যে প্রাইস ব্যান্ড ঠিক করেছে বলেও দেখা যাচ্ছে।

 আসছে ইন্ডিজেনের আইপিও। এই ডিজিটাল পরিষেবা সংস্থার আইপিওর মূল্য ১,৮৪১.৭৬ কোটি টাকা। বিডিং চলবে ৬ থেকে ৮ মে পর্যন্ত। কোম্পানিটি ৪৩০ থেকে ৪৫২ টাকার মধ্যে প্রাইস ব্যান্ড ঠিক করেছে। এক লটে থাকছে ৩৩টি শেয়ার। আসছে টিবিও টেক এর আইপিও। এই ট্রাভেল ডিস্ট্রিবিউশন প্ল্যাটফর্মের (TBO Tek) আইপিওর মূল্য ১,৫৫০.৮১ কোটি টাকা। বিডিং চলবে ৮ থেকে ১০ মে পর্যন্ত। কোম্পানিটি ৮৭৫ টাকা থেকে ৯২০ টাকার মধ্যে প্রাইস ব্যান্ড ঠিক করেছে। 

এই খবরটিও পড়ুন

বিঃ দ্রঃ – শেয়ার বাজারের বিনিয়োগ সর্বদাই ঝুঁকিুপূর্ণ। এখানে বিনিয়োগের কোনও নির্দিষ্ট ফর্মূলা নেই। তাই এখানে বিনিয়োগ নিজের দায়িত্বে করা উচিত।