Gold Buying in Dhanteras: ধনতেরাসে অনলাইনেই কিনতে পারেন সোনা, কোন ওয়েবসাইটে ও অ্যাপে সস্তায় মিলবে জেনে নিন

Gold Buying in Dhanteras: ধনতেরাসে অনেকেই সোনা কিনে থাকেন। এবার ওয়েবসাইটে ও অ্যাপে সস্তায় সোনা কিনতে পারেন।

Gold Buying in Dhanteras: ধনতেরাসে অনলাইনেই কিনতে পারেন সোনা, কোন ওয়েবসাইটে ও অ্যাপে সস্তায় মিলবে জেনে নিন
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Oct 19, 2022 | 8:54 PM

সামনেই ধনতেরাস। ধনদেবী লক্ষ্মী আরাধনা। ধন বৃদ্ধি ও সমৃদ্ধির আশায় অনেকেই ধনতেরাস উপলক্ষে ঘরে নিয়ে আসেন সোনা-রুপোর গয়না। শুধুমাত্র সাজসজ্জারই জন্য সোনার গয়না কেনা হয় না। সোনার গয়না কেনা একটা বড় বিনিয়োগও বটে। বিশ্বের বিভিন্ন দেশের মধ্যে ভারত হল সর্ববৃহৎ আমদানিকারক। এই ধনতেরাসে গয়না না কিনে ডিজিটাল সোনার গয়না কেনা যেতে পারে। গত কয়েক বছরে অনলাইন ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে গয়না কেনা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ই-গোল্ড (E-Gold) ডিম্যাটের মাধ্যমে ইলেকট্রনিকভাবে পাওয়া যায় এবং ফিজিক্যাল গোল্ডেও একে রূপান্তর করা যায়। বেশ কিছু ওয়েবসাইট রয়েছে যেখান থেকে এই ধনতেরাসে আপনি সোনা কিনতে পারেন। এই সম্বন্ধে নীচে বিস্তারিত জানানো হল।

গুগল পে: Google Pay অ্যাপের মধ্যে একটি ডেডিকেটেড গোল্ড লকার সেকশন রয়েছে। সেখানেই এই অ্যাপ ব্যবহারকারীরা ডিজিটাল সোনা ক্রয়-বিক্রয় করতে পারেন। Google Pay-তে ডিজিটাল গোল্ড পরিষেবা MMTC-PAMP দ্বারা পরিচালিত হয়।

Google Pay অ্যাপ খুলুন -> নতুন পেমেন্টে ট্যাপ করুন -> গোল্ড লকার খুঁজুন

পেটিএম:

Paytm এও ব্যবহারকারীদের অনলাইনে সোনা কেনাবেচা বা কাউকে সোনা উপহারও দিতে পারেন। ক্রেতারা সর্বনিম্ন ১ টাকা থেকে শুরু করে ১,৯৯,০০০ টাকা পর্যন্ত সোনা কিনতে পারবেন। এখানেও পরিষেবাটি MMTC-PAMP দ্বারা পরিচালিত হয়।

www.paytm.com/digitalgold-এ যান বা Paytm অ্যাপে ‘গোল্ড’ সার্চ করুন।

ফোনপে:

PhonePe অ্যাপটি ব্যবহার করে ডিজিটাল সোনা কেনা যায়। ক্রেতারা PhonePe অ্যাপে ১০ টাকার মধ্যে ডিজিটাল সোনা কিনতে পারবেন। এটি ব্যবহারকারীদের সেফ গোল্ড এবং MMTC-PAMP-এর মধ্যে বেছে নেওয়ার বিকল্প অফার করে।

PhonePe খুলুন -> আমার টাকা -> সোনা (বিনিয়োগ বিভাগের অধীনে)

সেফগোল্ড:

SafeGold ডিজিটাল প্ল্যাটফর্মে গ্রাহকরা সোনা কিনতে পারেন। এখানে অপেক্ষাকৃত কম দামে ভল্টেড গোল্ড কিনতে, বিক্রি করতে পারেন গ্রাহকরা।

ভারতপে:

Bharat Pe SafeGold-র সঙ্গে পার্টনারশিপে গ্রাহকদের ডিজিটাল গোল্ড পরিষেবা দিয়ে থাকে। ভারত পে অ্য়াপ দিয়ে গ্রাহকরা ১ টাকাতেও সোনা কিনতে পারেন।