Twitter: টুইটার ব্যবহারের জন্য টাকা নেবেন ইলন মাস্ক, বদলে কী কী সুবিধা পাবেন জানেন?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Nov 06, 2022 | 7:30 AM

Twitter New Features: ইলন মাস্ক জানিয়েছেন, টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক বা অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য় প্রতিমাসে ৮ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৬০০ টাকা) খরচ করতে হবে। প্রত্যেক মাসেই এই ব্লু টিক বা ভেরিফিকেশন ব্যাজ রিনিউ করতে হবে।

Twitter: টুইটার ব্যবহারের জন্য টাকা নেবেন ইলন মাস্ক, বদলে কী কী সুবিধা পাবেন জানেন?
ফাইল চিত্র

নয়া দিল্লি: হুলুস্থুলু চলছে টুইটারে। একদিকে চলছে বিপুল সংখ্যক কর্মী ছাঁটাই, অন্যদিকে টুইটারের কর্মপদ্ধতিতেও আনা হচ্ছে ব্যাপক পরিবর্তন। চলতি সপ্তাহেই টুইটারের নতুন মালিক ইলন মাস্ক ঘোষণা করেছেন, এবার থেকে টুইটার ব্যবহার করার জন্য গ্য়াঁটের কড়ি খরচ করতে হবে। ব্লু টিক পাওয়ার জন্য এবার থেকে প্রতি মাসে ৮ ডলার করে খরচ করতে হবে। এছাড়া কর্মপদ্ধতিতেও একাধিক পরিবর্তন আনা হচ্ছে, এর জন্য ইঞ্জিনিয়াররা অতিরিক্ত সময় ব্যয় করছেন অফিসে।

কী কী পরিবর্তন আসতে চলেছে টুইটারে?

প্রোফাইল অথেনটিকেশন বা ব্লু টিকের জন্যই টাকা নেওয়ার ঘোষণা করেছেন ইলন মাস্ক। তবে সূত্রের খবর, আরও খরচ বাড়াতে চলেছেন মাস্ক। টুইটারে ডিরেক্ট মেসেজ করার ফিচার্সটিকেও ‘পেইড’ করে দেওয়ার পরিকল্পনা করা হচ্ছে। নিউইয়র্ক টাইমসের প্রতিবেদন অনুযায়ী, যদি কোনও টুইটার ব্যবহারকারী ‘হাই প্রোফাইল’ ব্যবহারকারীদের মেসেজ করতে চান, তবে তার জন্য টাকা দিতে হবে। তবে এই ‘হাই প্রোফাইল’ শ্রেণিতে কারা পড়বেন, সে বিষয়টি এখনও স্পষ্টভাবে জানানো হয়নি।

ইলন মাস্ক জানিয়েছেন, টুইটার অ্যাকাউন্টে ব্লু টিক বা অ্যাকাউন্ট অথেনটিকেশনের জন্য় প্রতিমাসে ৮ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৬০০ টাকা) খরচ করতে হবে। প্রত্যেক মাসেই এই ব্লু টিক বা ভেরিফিকেশন ব্যাজ রিনিউ করতে হবে। নভেম্বর থেকেই এই নিয়ম চালু হতে পারে।

জল্পনা শোনা যাচ্ছে, টুইটারে এবার থেকে ভিডিয়ো দেখার জন্যও টাকা দিতে হবে। টুইটারে এমন ফিচার্সও আনা হতে পারে যেখানে আপনি ভিডিয়ো আপলোড করার পাশাপাশি, কারা সেই ভিডিয়ো দেখছেন , তা দেখতে পাবেন। যারা ভিডিয়ো দেখবেন, তাদের কাছ থেকে সরাসরি টাকা নিতে পারবেন টুইটার ব্য়বহারকারী। তবে এর মধ্যে টুইটার সামান্য অঙ্ক নেবে পরিষেবা চার্জ হিসাবে। এই ফিচার্সটিকে পেওয়ালড ভিডিয়ো নাম দেওয়া হতে পারে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla